• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদে সন্ত্রাসীদের চাদা দাবীর সৃষ্ট জটিলতা নিরসনে বিএফডিসির সাথে মৎস্য ব্যবসায়ীদের বৈঠক                    হুইল চেয়ার বন্দি নিংপ্রুচাই মারমার শারিরীক অবস্থার খোঁজ নিতে মহালছড়িতে খাগড়াছড়ি জেলা প্রশাসক                    জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহেলা নয়- গুরুত্ব সহকারে দেখতে হবে                    ভাইরাসের ভ্যাকসিন বা টিকা না আসা পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে                    যুদ্ধাপরাধীর পাশাপাশি জঙ্গীবাদের মদদদাতাদের শাস্তির আওতায় আনার দাবি                    চন্দ্রঘোনায় বন মামলার আসামি আটক ১                    ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের বিক্ষোভ                    রাজস্থলীতে চাঁদা আদায়কালে তুফান পার্টির সদস্য আটক                    রাঙামাটির দুর্গম বিলাইছড়ি উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধন                    রাঙামাটিতে জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সন্মেলন করেছেন এক অসহায় পরিবার                    বরকলে তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়নে কাজ করবে প্রগ্রেসিভ                    খাগড়াছড়ির দীঘিনালায় ৬ষ্ঠ শ্রেণীর শিশু শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় পুলিশ কনস্টেবল আটক                    এমএন লারমা ৮১তম জন্ম বার্ষিকী আজ                    কক্সবাজারে সময় টিভির সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন                    পার্বত্য চট্টগ্রামে নারী ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    নানিয়ারচরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা স্মৃতি দ্বিতল অডিটোরিয়াম ভবন উদ্বোধন                    পার্বত্য চট্টগ্রামে নারী নিপীড়ন ও ধর্ষণের প্রতিবাদে ঢাকায় পিসিপির বিক্ষোভ                    লংগদুর পাকুয়াখালীর ৩৫ কাঠুরিয়া হত্যা দিবস পালন                    রাঙামাটিতে দুর্বৃত্তদের গুলিতে এক জন নিহত                    মহালছড়িতে আলোচিত কিশোরী ধর্ষনের ঘটনার অভিযোগে আটক ১                    অবমাননাকারীদের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দায়েরের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান                    
 

রাঙামাটিতে হতদরিদ্রদের পাশে উইভ

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 May 2020   Wednesday

করোনা ভাইরাস (কোভিট-১৯) কর্মহীন হয়ে পড়া রাঙামাটিতে বিধবা, একাকী মা, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার ও হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী মানবিক সহায়তা হিসেবে বিতরণ করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা এনজিও উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ)।

 

মঙ্গলবার উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) এর বাস্তবায়নে ও বেসরকারি প্রতিষ্ঠান "মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেফ)" এর সহযোগিতায় রাঙামাটি সদর উপজেলার বালুখালী ইউনিয়নের  ৫ ও ৬নং ওয়ার্ড এবং রাঙামাটি পৌরসভার ৩নং ওয়ার্ডের উপকারভোগী ৫৫টি দুঃস্থ ও অসহায় হত দরিদ্র পরিবারদের মাঝে এ খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়।

 

এসময় উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ)`র নির্বাহী পরিচালক নাই উ প্রু মারমা, উপজেলার বালুখালী ইউনিয়নের কার্বারী  প্রমেশ কান্তি চাকমা, ওয়ার্ড মেম্বার  প্রদীপ চাকমা, গ্রাম পুলিশ  স্বপনময় চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

প্রতি পরিবারের মাঝে  খাদ্য সামগ্রী হিসেবেচাল, ডাল, আলু , চিনি, লবন, সাবান, সোয়াবিন তেলসহ অন্যান্য খাদ্য সামগ্রী উপকরণ দেওয়া হয়।

 

খাদ্য সামগ্রী বিতরণ পরবর্তী বালুখালী ইউনিয়নের কার্বারি প্রমেশ কান্তি চাকমা প্রান্তিক পর্যায়ের মানুষের পাশে বেসরকারী উন্নয়ন সংস্থা এনজিও উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির প্রশংসা করেন এবং উইভ`র জনহিতকরন কার্যক্রমে সকল ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন।

 

(উইভ)`র নির্বাহী পরিচালক নাই উ প্রু মারমা বিতরণকালে জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিট-১৯) এর কারণে দেশের এই ক্রান্তলগ্নে পরিবেশ পরিস্থিতি মোকাবেলায় দুঃস্থ ও অসহায় পরিবারের পাশে  সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ নানা শ্রেণি পেশার মানুষ এগিয়ে এসেছে। তারই ধারাবাহিকতায় উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট (উইভ) এর বাস্তবায়নে ও বেসরকারি প্রতিষ্ঠান "মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ)" এর সহযোগিতায় উইমেন`স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ প্রকল্প "ওমেন ইন পাওয়ার প্রোগ্রাম" এর আওতায় বিধবা, একাকী মা, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার ও হত দরিদ্রদের মাঝে এ খাদ্য সামগ্রী দিতে পেরে আমরা আনন্দিত। আজ (উইভ)`র পক্ষথেকে আমরা রাঙামাটির প্রান্তিক পর্যায়ের ৫৫টি হত দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। 

 

তিনি আরো বলেন, আমাদের এ ওমেন ইন পাওয়ার প্রোগ্রাম প্রকল্পটি সবেমাত্র শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের এ ক্রান্তিলগ্নে এনজিও অন্যান্য কার্যক্রম পরিচালনা সম্ভব হচ্ছে না। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে প্রকল্পের কার্যক্রম পুরোদমে শুরু হবে। তিনি এনজিওর কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় জনপ্রতিনিধি ও সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এনজিওর মানবিক সহায়তা কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক না পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ