• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জেলা পুষ্টি সমন্বয় কমিটির সাথে এলএসপিদের সংযোগ কর্মশালা অনুষ্ঠিত                    সংবাদ প্রকাশের পর জেলা প্রশাসনের সহযোগিতা ও প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিনতী                    ভূমি দখলের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ                    জুরাছড়িতে এক গ্রাম প্রধানকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা                    সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পুনর্বহালের দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলন                    খাগড়াছড়ি ভাইবোনছড়ায় এলজিএসপি’র প্রকল্পের কাজ পরিদর্শন                    আজ রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনার চার বছর                    ২৫ বছর অতিক্রান্ত হতে চললেও রাষ্ট্র কল্পনার অপহরণের চুড়ান্ত প্রতিবেদন প্রকাশে উদাসীন                    বাঘাইছড়িতে আট বছরে শিশু কন্যা ধর্ষনের অভিযোগ                    বাঘাইছড়িতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে প্রশিক্ষনণ কর্মশালা                    পানছড়িতে পুষ্টি কার্যক্রম জোরদারকরণ শীর্ষক গোলটেবিল বৈঠক                    লামায় পানির স্রোতে ভেসে গিয়ে ২ ছাত্রের মৃত্যু                    সভাপতি সুমন,সাধারণ সম্পাদক নিপন ও সাংগঠকি সম্পাদক জগদীশ নির্বাচিত                    খাগড়াছড়ির পরিবেশ সুরক্ষার দাবীতে মানববন্ধন                    বরকল ছোট হরিণা বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ প্রদান                    চার বছর ধরে খোলা আকাশের নিচে শিকলবন্দি মেহেদি হাসান                    বরকলের ছোট হরিণা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩২টি দোকান ঘর পুড়ে ছাই                    পানছড়িতে দুর্বৃত্তদের হাতে এক বৌদ্ধ ভিক্ষু আহত,এলাকাবাসীর বিক্ষোভ-সমাবেশ                    জঙ্গলের সব্ জি বিক্রি করে সংসার চলে বিনীতা ত্রিপুরার                    খাগড়াছড়িতে কারাগারে কয়েদি’র মৃত্যু, পরিবারের অভিযোগ রহস্যজনক                    খাগড়াছড়িতে মাটিরাঙ্গায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার                    
 
ads

মস্তিষ্কের রক্তক্ষরণ জনিত কারণে বিলাইছড়ি উপজেলা প্রকৌশলীর মৃত্যু

বিলাইছড়ি প্রতিনিধিঃ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 02 Jun 2020   Tuesday

বিলাইছড়ি উপজেলায় এলজিইডি কার্যালয়ের উপজেলা প্রকৌশলী আনোয়ারুল ইসলাম মারা গেছেন। গেল সোমবার তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন স্ট্রোক করে মারা যান।যদিও মৃত্যুর আগে তিনি জ্বর ও কাশিতে ভুগছিলেন। তার বাড়ী রাজশাহী বিভাগে বলে জানা গেছে। 

 

বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা জানান, রোববার উপজেলা প্রকৌশলী আনোয়ারুল ইসলামকে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নেওয়ার পর  প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে  রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়।  তবে তার অফিসের কর্মচারীদের কাছ থেকে জেনছেন  তিনি দীর্ঘ কয়েকদিন আগে থেকে কাশিতে ভুগছিলেন। এছাড়া কমপ্লেক্সে আনার ২ থেকে ৩ দিন আগে  থেকে তার শরীরে হালকা জ্বরও ছিল। পরে ঢাকায় নেওয়ার পর জানতে পারি, তিনি স্ট্রোক করেছেন।

 

তিনি আরও জানান, যেহেতু এখন দেশে করোনা আতংক বিরাজ করছে, এবং তার কাশি ও জ্বর থাকার কারণে করোনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত  সংস্পর্শে যারা এসেছে তাদেরকে সাবধানে থাকতে বলা হয়েছে।

 

বিলাইছড়ি ওসি পারভেজ আলী  জানান,উপজেলা প্রকৌশলী আনোয়ারুল ইসলাম খুব শান্ত স্বভাবের একজন ভালো লোক ছিলেন। স্ট্রোক জনিত কারণে মৃত্যু হলেও শুনেছি মারা যাওয়ার আগে থেকে তিনি কাশি এবং জ্বরে ভুগছিলেন। 

 

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, ডরমিটরি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বোটে তুলে দেওয়া পর্যন্ত তার সাথে ছিলেন। তিনি আরও জানান, আসলে এখানে থাকা পর্যন্ত তার তেমন  সমস্যা লক্ষ্য করা যায়নি। তার সামনে থেকে তাকে ইজিসি করেয়েছি হার্ট নরমাল ছিল। ফুসফুস চেক করা হয়েছে ক্লিয়ার ছিল। শরীরের তাপমাত্রাও ১০০ থেকে ১০১ ডিগ্রির মত ছিল। তবে ব্লাড প্রেশারটা কম ছিল। শুনেছি সকাল থেকে খাওয়া দাওয়া করেননি। তার কারণে হয়তো শরীর দূর্বল ছিল এবং কথা বলতে পারছিলেন না। পরে স্যালাইন দেওয়ার কারণে ব্লাড প্রেশারটা নরমাল হয়েছিল। 

 

তিনি জানান, আসলে আমরাতো এখানে সেভাবে ডাইকনোসিস করতে পারিনি, যে উনি ব্রেইন স্ট্রোক করেছেন। এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে রাঙামাটিতে  পরে চট্টগ্রাম হয়ে ঢাকায় নিয়ে যাওয়ার পরে টেস্ট করার পর জানা যায় উনি ব্রেইন স্ট্রোক করেছেন। 

 

তিনি আরো বলেন, যেহেতু উনার জ্বর ও কাশি ছিল তাই সাবধানতা বশত যারা তার সংস্পর্শে এসেছে তাদের সবাইকে করোনার রিপোর্ট না আসা পর্যন্ত বাড়িতে নিরাপদে থাকতে বলেছি। যদিও  বিলাইছড়িতে এখন নতুন করে আর কোন করোনা রোগী সনাক্ত হয়নি। তিনি  ৩ থেকে ৪ মাস ধরে  বিলাইছড়ি থেকে কোথাও যাতায়াত করেননি।  তিনি সকল স্বাস্থ্য বিধি মেনে চলতেন। যার কারণে করোনার তেমন  আশংকা করা যাচ্ছে না।         

 

জেলা সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, উপজেলা প্রকৌশলী আনোয়ারুল ইসলাম ব্রেইন ট্রোকে মৃত্যুবরণ করেছেন। তিনি কোন করোনা উপসর্গ নিয়ে মারা যাননি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
আর্কাইভ