• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা                    খাগড়াছড়ির নতুনকুঁড়ি ক্যান্ট: হাইস্কুল-এর বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ                    স্বামীকে ফিরে পাওয়ার জন্য ছেলের অপহরণ নাটক সাজালেন মা                    পানছড়িতে সমমনা শিক্ষকগ্রুপের ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিন্দু-প্রিয়া চ্যাম্পিয়ন                    খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও নগদ টাকাসহ ইউপিডিএফ সদস্য আটক                    খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শীতবস্ত্র ও খেলাধুলার সামগ্রী বিতরণ                    কাপ্তাইয়ে জেলা প্রশাসকের বিভিন্ন স্কুল,উপজেলা ও থানা পরিদর্শন                    সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    
 

নব গঠিত নির্বাচন কমিশনের অধীনে শনিবার বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনকে অত্যন্ত গুরুত্বসহকারে নিচ্ছে-নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Feb 2017   Friday

শনিবার নব গঠিত নির্বাচন কমিশনের অধীনে রাঙামাটির বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের যাবতীয় সরঞ্জাম গতকাল শুক্রবার ভোট কেন্দ্রগুলোতে ব্যালেট পেপারসহ ভোট প্রদানের যাবতীয় কাগজ পত্রাদি পৌছানো হয়েছে।


এদিকে, বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষে শুক্রবার বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে নির্বাচনী মতবিনিময় সভা করেছেন নব গঠিন নির্বাচন কমিশনের কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী।

 

এসময় তিনি বাঘাইছড়ি উপজেলার পৌরসভা নির্বাচনকে অত্যন্ত গুরুত্বসহকারে নিচ্ছে উল্লেখ করে ভবিষ্যতে এই কমিশনের অধীনে সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে।


ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী দেশের সবচেয়ে বড় উপজেলা হচ্ছে রাঙামাটির বাঘাইছড়ি। একটি পৌরসভাসহ আট ইউনিয়ন নিয়ে কাচালং নদীর তীরে গড়ে উঠেছে এ উপজেলা। ২০০৪ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার বাঘাইছড়িকে তৃতীয় শ্রেণীর পৌরসভা ঘোষনা করে। সে থেকে বিভিন্ন মেয়াদে ৭ জন প্রশাসক নিয়োগ দিয়ে এ পৌরসভা পরিচালনা করা হয়। গত ২০১২ সালের ৮ জানুয়ারী প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় এ বাঘাইছড়ি পৌরসভার। বর্তমানে পৌর পরিষদের মেয়াদ পূর্ণ হওয়ায় আজ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

 

এ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলী খান, বিএনপির মনোনীত প্রার্থী ওমর আলী এবং স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২৫ জন, সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন। এ পৌর সভায় মোট ভোটার রয়েছে ১০ হাজার ১শ ৭৭ জন। মোট ৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনী যাবতীয় সরঞ্জাম কেন্দ্রে পৌছানো হয়েছে। নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করেছে উপজেলা প্রশাসন। মাঠে রয়েছে বিজিবি ও অতিরিক্ত পুলিশ। ৯টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রকে গুরুত্বপূর্ন হিসেবে বিচেনা করা হয়েছে।


জেলা নির্বাচন কর্মকতা ও রিাটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন জানান, শনিবার বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে আইন-শৃংখলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম নিয়ে দায়িত্বপ্রাপ্ত ভোট কেন্দ্রে চলে গেছেন। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, ৯টি বিজিবি মোবাইল টিম, স্টাইকিং ফোর্স, আনসারসহ এক প্লাটুন র‌্যাবের মোবাইল টিম থাকবে।


এদিকে, বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষে গতকাল শুক্রবার বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে নির্বাচনী মতবিনিময় সভা করেছেন নব গঠিন নির্বাচন কমিশনের কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী। সভায় রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেম মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এসময় নির্বাচন কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী আরো বলেন,এই নির্বাচন কমিশনের অধীনে আগামী সব নির্বাচন অবাধ ও সুষ্ঠ হবে। এ জন্য যা যা করণীয় কমিশন তা করবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ