• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা                    খাগড়াছড়ির নতুনকুঁড়ি ক্যান্ট: হাইস্কুল-এর বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ                    স্বামীকে ফিরে পাওয়ার জন্য ছেলের অপহরণ নাটক সাজালেন মা                    পানছড়িতে সমমনা শিক্ষকগ্রুপের ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিন্দু-প্রিয়া চ্যাম্পিয়ন                    খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও নগদ টাকাসহ ইউপিডিএফ সদস্য আটক                    খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শীতবস্ত্র ও খেলাধুলার সামগ্রী বিতরণ                    কাপ্তাইয়ে জেলা প্রশাসকের বিভিন্ন স্কুল,উপজেলা ও থানা পরিদর্শন                    সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    
 

নতুন ইসি’র অধীনে বাঘাইছড়ি পৌরসভার শান্তিপুর্ণ ভোট গ্রহন সম্পন্ন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Feb 2017   Saturday

শনিবার রাঙামাটির বাঘাইছড়ির পৌরসভা নির্বাচন শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্ষন্ত ভোটাররা উৎসব মূখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহন চলাকালে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে রাঙামাটির বাঘাইছড়ির পৌরসভা নির্বাচন হচ্ছে প্রথম নির্বাচন।

 

শনিবার বাঘাইছড়ি পৌর সভার ৯টি ভোট কেন্দ্রের মধ্যে অধিকাংশ ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে ভোটাররা সারি সারি লাইনে দাড়িয়ে সুশৃংখলভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে সকালের দিকে ভোটারের সংখ্যা কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা বেড়ে যায়। ভোট গ্রহনকালে কোন ভোট কেন্দ্রে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

তবে ভোট গ্রহনের শেষ মহুর্তে কাচলং সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বটতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরকারী দলীয় কর্মীরা কেন্দ্রে বিশৃংখলার সৃষ্টি করার চেষ্টা করলে কেন্দ্রে দায়িত্ব আইন-শৃংখলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ভোট গ্রহনকালে সবকটি ভোট কেন্দ্রে পুলিশ, র‌্যাব ও বিজিবি’র নিরাপত্তা জোরদার ছিল।


বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করেছেন। তারা হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলী খান, বিএনপির মনোনীত প্রার্থী ওমর আলী এবং স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ।

 

এছাড়া সাধারন কাউন্সিলার পদে ২৫জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলের পদে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ পৌর সভায় ৯টি ভোট কেন্দ্রে মোট ভোটার রয়েছে ১০ হাজার ১শ ৭৭ জন। এ মোট ৯টি কেন্দ্রে ৩৩টি বুথে, রিটানিং অফিসার ১জন , জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১জন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ২জন, প্রিজাডিং অফিসার ৯জনসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব দায়িত্ব পালন করেছেন।


ভোটারদের সাথে কথা বলে জানা যায়, শান্তিপূর্নভাবে এবং কোন চাপ ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছেন। নির্বাচনের প্রতিদ্বন্ধি প্রার্থীরা স্বস্তি প্রকাশ করে শান্তিপূর্নভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন।


অতিরিক্ত পুলিশ সুপার শহীদ উল্লাহ জানান, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। নির্বাচনে চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা ছিল। এর মধ্যে স্ট্রাকিং ফোর্স, সাদা পোশাকে পুলিশ মোতায়েন ছিল। এছাড়া এর বাইরেও র‌্যাব ও বিজিবি’র মোবালই ফোর্স ছিল।


জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন জানান, এই নির্বাচনে ৭০ ভাগ ভোট কাস্টিং হয়েছে। অত্যন্ত শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ভোট গ্রহনকালে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ