• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পিসিপির নেতা রূপক চাকমার মায়ের মৃত্যুতে তিন সংগঠনের শোক প্রকাশ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও আত্নবিশ্বাস বাড়াতে রাঙামাটিতে নারী শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ                    মজুরী স্কেল বাস্তবায়নের দাবিতে কাপ্তাইয়ে কেপিএমে শ্রমিক সমাবেশ                    দীঘিনালায় প্রতিপক্ষের হামলায় পিসিপি’র ৬ নেতাকর্মী আহত                    কাপ্তাইয়ে প্রাথমিক সমাপনি পরীক্ষা প্রথম শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে গ্রামীণ ঐতিহ্যবাহী বউছি খেলার আয়োজন                    রাঙামাটিতে জাল নোটসহ আটক ১                    খাগড়াছড়িতে নব গঠিত গণতান্ত্রিক ইউপিডিএফের বিরুদ্ধে পিসিপিসহ তিন সংগঠনের প্রতিবাদ সমাবেশ                    খাগড়াছড়িতে শালবন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্থর উদ্বোধন                    সাপ্তাহিক বাজার বন্ধ ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজস্থলীর ইসলামপুরবাসীর মানববন্ধন                    জেএসএসের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটির বালুখালীতে টুরিষ্ট বোট জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা                    হিন্দু কল্যাণ ট্রাস্ট রাঙামাটির সহকারী পরিচালকের কাপ্তাইয়ের মাতৃমন্দির পরিদর্শন                    কাপ্তাইয়ে এসডিজি এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা                    রাঙামাটি শহরে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা, আটক ১                    খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্নভাবে পালিত                    পঞ্চম শ্রেনীর ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মহালছড়িতে মানববন্ধন                    মামুনের চিকিৎসার্থে কর্ণফুলি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা                    জুরাছড়িতে সামাজিক প্রচারাভিযান কর্মশালা অনুষ্ঠিত                    মহালছড়িতে শিশুকন্যা ধর্ষণের প্রতিবাদ জানিয়েছে পিসিপি ও এইচডব্লিউএফ                    
 

বান্দরবান জেলা বিএনপি’র নব গঠিত কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে সংবাদ সন্মেলন

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Mar 2017   Tuesday

সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপির কমিটি’র প্রতি আংশিক অনাস্থা জানিয়েছে জেলার আলীকদম উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

মঙ্গলবার দুপরে লামা বাজারস্থ কুটুমবাড়ী কনভেনশন হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অনাস্থা জ্ঞাপন করা হয়।

 

সংবাদ সন্মেলনে অনাস্থা পত্রে আলীকদম উপজেলা বিএনপির সভাপতি মোঃ আবুলকালাম ও সাধারণ সম্পাদক মংক্যনু মার্মাসহ শীর্ষ স্থানীয় ১৬ জন নেতাকর্মী উপস্থিত থেকে স্বাক্ষর করেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলীকদম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মংক্যনু মার্মা। এ সময় উপজেলা বিএনপির সভাপতি মোঃ আবুল কালাম (উপজেলা পরিষদ চেয়ারম্যান), সহ-সভাপতি আনসার আহামদ, নাছির উদ্দিন, মোঃ এনামুল হকসহ আরো অনেকে উপস্থিত ছিল।

 

লিখিত অনাস্থা পত্রের উল্লেখ্য করা হয়, বিএনপি একটি গণতান্ত্রিক দল। তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে সম্মেলন না দিয়ে কেন্দ্র কমিটি বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষনা করেছে। যা গঠনতন্ত্র বিরোধী ও অগণতান্ত্রিক। অতীতে যারা আন্দোলন সংগ্রামে এক দিনের জন্যও ছিলেন না এবং যারা সংস্কার পন্থী ছিলেন তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বিধায় সদ্য ঘোষিত ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির মধ্যে ১২ জনই ইতিমধ্যে লিখিতভাবে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

 

এদিকে কেন্দ্র কর্তৃক অনুমোদিত ৯৮৩ জন কাউন্সিলর তালিকা নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলার আলীকদম উপজেলাসহ ৭টি উপজেলা, ২টি পৌরসভা কমিটির নেতৃবৃন্দরা গেল বছর ১৭ নভেম্বর এক যুগে কাউন্সিলের দাবী করা হলেও তা উপেক্ষা করে কেন্দ্র কমিটি বান্দরবান জেলায় ২১ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষনা করলে আলীকদমের এই নেতাকর্মীরা সদ্য কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিটির বিরুদ্ধে আংশিক অনাস্থা জ্ঞাপন করেন।এর আগের দিন  গেল ১৩ মার্চ লামা উপজেলা বিএনপির নেতাকর্মীরা বান্দরবান জেলা বিএনপি এ কমিটির বিরুদ্ধে একইভাবে আংশিক অনাস্থা প্রস্তাব আনেন।

 

উল্লেখ্য, গেল ২ মার্চ কেন্দ্রীয় বিএনপির সহ-সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বার্তায় বান্দরবান জেলা বিএনপির সভাপতি হিসেবে বান্দরবান জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ম্যামাচিং ও সাধারণ সম্পাদক হিসেে বান্দরবানের সাবেক পৌর মেয়র মোঃ জাবেদ রেজাকে মনোনিত করে বান্দরবান জেলা বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আংশিক একটি কমিটি ঘোষনা করা হয়।

 

এদিকে,সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপনের সত্যতা নিশ্চিত করে আলীকদম উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম বলেন, বান্দরবান জেলা কমিটি ঘোষনার ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ তৃণমূলের নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে ২১ সদস্য বিশিষ্ট আংশিক একটি কমিটি ঘোষনা করেন। যা বান্দরবান বিএনপির জন্য সাংঘর্ষিক হয়ে পড়েছে।

 

বান্দরবানের তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে গঠিত এ আংশিক কমিটি স্থগিত করে গঠনতন্ত্র মোতাবেক সম্মেলনের মাধ্যমে বান্দরবান জেলা বিএনপির কমিটি গঠনের দাবীতে আলীকদম উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের উদ্যোগে আমরা এ সংবাদ সম্মেলন করেছি বলে জানান তিনি। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ