• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সপ্তাহব্যাপী দেশ বরেণ্য চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প সমাপ্ত                    এইচএসসিতে রাঙামাটিতে ফলাফল বিপর্যয়,পাশের হার ৪৯.১১ শতাংশ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ                    খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে তরুন নেতা জুয়েল চাকমা                    সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা                    রাঙামাটিতে সমাজকল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ                    খাগড়াছড়ি জেলায় পাশের হার ৩৬.৬১ শতাংশ                    বান্দরবানের উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিন-পার্বত্য প্রতিমন্ত্রী                    কর্ণফুলী নদীতে সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে সেতু বিভাগের তিন প্রকৌশলীর এলাকা পরিদর্শন                    মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ স্মরণে আলীকদমে চারা বিতরণ ও বৃক্ষরোপন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    
 

বান্দরবান জেলা বিএনপি’র নব গঠিত কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে সংবাদ সন্মেলন

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Mar 2017   Tuesday

সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপির কমিটি’র প্রতি আংশিক অনাস্থা জানিয়েছে জেলার আলীকদম উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

মঙ্গলবার দুপরে লামা বাজারস্থ কুটুমবাড়ী কনভেনশন হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অনাস্থা জ্ঞাপন করা হয়।

 

সংবাদ সন্মেলনে অনাস্থা পত্রে আলীকদম উপজেলা বিএনপির সভাপতি মোঃ আবুলকালাম ও সাধারণ সম্পাদক মংক্যনু মার্মাসহ শীর্ষ স্থানীয় ১৬ জন নেতাকর্মী উপস্থিত থেকে স্বাক্ষর করেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলীকদম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মংক্যনু মার্মা। এ সময় উপজেলা বিএনপির সভাপতি মোঃ আবুল কালাম (উপজেলা পরিষদ চেয়ারম্যান), সহ-সভাপতি আনসার আহামদ, নাছির উদ্দিন, মোঃ এনামুল হকসহ আরো অনেকে উপস্থিত ছিল।

 

লিখিত অনাস্থা পত্রের উল্লেখ্য করা হয়, বিএনপি একটি গণতান্ত্রিক দল। তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে সম্মেলন না দিয়ে কেন্দ্র কমিটি বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষনা করেছে। যা গঠনতন্ত্র বিরোধী ও অগণতান্ত্রিক। অতীতে যারা আন্দোলন সংগ্রামে এক দিনের জন্যও ছিলেন না এবং যারা সংস্কার পন্থী ছিলেন তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বিধায় সদ্য ঘোষিত ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির মধ্যে ১২ জনই ইতিমধ্যে লিখিতভাবে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

 

এদিকে কেন্দ্র কর্তৃক অনুমোদিত ৯৮৩ জন কাউন্সিলর তালিকা নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলার আলীকদম উপজেলাসহ ৭টি উপজেলা, ২টি পৌরসভা কমিটির নেতৃবৃন্দরা গেল বছর ১৭ নভেম্বর এক যুগে কাউন্সিলের দাবী করা হলেও তা উপেক্ষা করে কেন্দ্র কমিটি বান্দরবান জেলায় ২১ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষনা করলে আলীকদমের এই নেতাকর্মীরা সদ্য কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিটির বিরুদ্ধে আংশিক অনাস্থা জ্ঞাপন করেন।এর আগের দিন  গেল ১৩ মার্চ লামা উপজেলা বিএনপির নেতাকর্মীরা বান্দরবান জেলা বিএনপি এ কমিটির বিরুদ্ধে একইভাবে আংশিক অনাস্থা প্রস্তাব আনেন।

 

উল্লেখ্য, গেল ২ মার্চ কেন্দ্রীয় বিএনপির সহ-সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক বার্তায় বান্দরবান জেলা বিএনপির সভাপতি হিসেবে বান্দরবান জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ম্যামাচিং ও সাধারণ সম্পাদক হিসেে বান্দরবানের সাবেক পৌর মেয়র মোঃ জাবেদ রেজাকে মনোনিত করে বান্দরবান জেলা বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আংশিক একটি কমিটি ঘোষনা করা হয়।

 

এদিকে,সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপনের সত্যতা নিশ্চিত করে আলীকদম উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম বলেন, বান্দরবান জেলা কমিটি ঘোষনার ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ তৃণমূলের নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে ২১ সদস্য বিশিষ্ট আংশিক একটি কমিটি ঘোষনা করেন। যা বান্দরবান বিএনপির জন্য সাংঘর্ষিক হয়ে পড়েছে।

 

বান্দরবানের তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে গঠিত এ আংশিক কমিটি স্থগিত করে গঠনতন্ত্র মোতাবেক সম্মেলনের মাধ্যমে বান্দরবান জেলা বিএনপির কমিটি গঠনের দাবীতে আলীকদম উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের উদ্যোগে আমরা এ সংবাদ সম্মেলন করেছি বলে জানান তিনি। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ