• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    উপজেলা পরিষদ চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

আদিবাসীদের প্রধান সামাজিক উৎসব বিজু-সাংগ্রাই-বিঝু-চাংক্রান-বিহু উপলক্ষে
রাঙামাটিতে জাকের সান্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 04 Apr 2017   Tuesday

পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের প্রধান সামাজিক উৎসব বিজু-সাংগ্রাই-বিঝু-চাংক্রান-বিহু  সামনে রেখে মঙ্গলবার রাঙামাটিতে জাক সান্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

জেলা ,িল্পকলা একাডেমী মিলনায়তনে জুম ঈসথেটিকস কাউন্সিলের(জাক) উদ্যোগে অনুষ্ঠানে উদ্ধোধক ছিলেন চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়। সন্মানিত অতিথি ছিলেন শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক মংসানু চৌধুরী। জাকের সভাপতি শিশির চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক সুনীল কান্তি দে, সংগীত শিল্পী রনজিত দেওয়ান ও সংস্কৃতি ব্যক্তিত্ব সাথোয়াই মারমা।

 

অনুষ্ঠানে বিশিষ্ট আদিবাসী সংগীত শিল্পী রনজিত দেওয়ান ও সংস্কৃতি ব্যক্তিত্ব সাথোয়াই মারমাকে সন্মাননা দেওয়া হয়। অনুষ্ঠান শেষে জাক শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের সংস্কৃতিকে ঠিকিয়ে রাখতে হলে আদিবাসী সংস্কৃতির মূল্যবোধ,স্বকীয়তাকে জাগ্রত করতে হবে। পাশাপাশি তরুন প্রজন্মকে এ সংস্কৃতির সাথে সম্পৃক্ত করতে হবে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ