• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    বিলাইছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    
 

এক সপ্তাহ বন্ধ থাকার পর খুলেছে রাঙামাটি নাসিং ট্রেনিং ইনষ্টিটিউট

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 May 2017   Sunday

রাঙামাটি নার্সিং ইনিষ্টিটিউটের শিক্ষার্থী নার্স মাহমুদা খাতুনের মৃত্যুর ঘটনায় এক সপ্তাহ বন্ধ থাকার পর রোববার খোলার ইনষ্টিটিউটের শিক্ষার্থী নার্সরা যথাাসমেয় ক্লাস ও পরীক্ষায় অংশ নিয়েছেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি নার্সিং ইনিষ্টিটিউটের কার্যক্রম এক সপ্তাহ পর বন্ধ থাকার পর রোববার খোলার পর শিক্ষার্থী নার্সরা হলে ফিরে ক্লাস  করেছেন এবং  পরীক্ষায়ও অংশ গ্রহন করেছেন। পরিস্থিকি দেখতে সকালে  সিভিল সার্জন ডা ঃ শহীদ তালুকদার শিক্ষার্থীদের হল ও ক্লাস পরিদর্শন করেছেন। এ সময় ইনিষ্টিটিউটের ইনচার্জ রীতা রানী বড়–য়াসহ ইনিষ্টিটিউটের ইন্সেটেক্টররা উপস্থিত ছিলেন।

 

এসময় সিভিল সার্জন ডা ঃ শহীদ তালুকদার জানান,গতকাল থেকে শিক্ষার্থী নার্সরা ক্লাশে অংশ নিয়েছে এবং রাঙামাটি জেনারেল হাসাপাতালের কাজে যোগ দেবে।

 

উল্লেখ্য, গেল  ৯ মে রাঙামাটি নাসিং ইনষ্টিটিউটের  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদা খাতুন অসুস্থ হলে তাকে দ্রুত রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মাহমুদার শারীরিক অবস্থা অবনতি  হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।  পরদিন ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় মাহামুদা মারা যান। ভূল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলার কারণে মাহামুদার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। অবশ্যই কর্তৃপক্ষ মস্তিষ্কে রক্ত ক্ষরণে (ষ্ট্রোক) কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে দাবী করেছে। শিক্ষার্থী নার্সের মৃত্যুর ঘটনায়  হলের অন্যান্য শিক্ষার্থী নার্সরা অসুস্থ হয়ে পড়লে কর্তৃপক্ষ ১৪ মে থেকে ২০ মে পর্যন্ত এক সপ্তাহের জন্য ইনষ্টিটিউট বন্ধ ঘোষনা করে শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়। --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ