• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাবিপ্রবি’র প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিজ্ঞপ্তি                    শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে রাঙামাটি শহরে বর্জ্য অপসারণ বন্ধের হুমকি                    নাইক্ষ্যংছড়িতে দুই ব্যক্তিকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    বান্দরবানে ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ শুরু ২১ ডিসেম্বর                    পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    স্বাস্থ্য সেবারমান উন্নয়নে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা                    মানিকছড়িতে ৩০জন পিএসসি পরীক্ষার্থীদের ইবতেদায়ীর প্রশ্নে পরীক্ষা গ্রহনের অভিযোগ                    কাপ্তাইয়ে বিজিবির জঙ্গীবাদ, সন্ত্রাস নারী ও শিশু পাচার এবং মাদক বিরোধী মতবিনিময় সভা                    মানিকছড়িতে ফরেনার্স পুলিশ চেকপোস্ট উদ্বোধন                    পিসিপির নেতা রূপক চাকমার মায়ের মৃত্যুতে তিন সংগঠনের শোক প্রকাশ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও আত্নবিশ্বাস বাড়াতে রাঙামাটিতে নারী শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ                    
 

এক সপ্তাহ বন্ধ থাকার পর খুলেছে রাঙামাটি নাসিং ট্রেনিং ইনষ্টিটিউট

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 May 2017   Sunday

রাঙামাটি নার্সিং ইনিষ্টিটিউটের শিক্ষার্থী নার্স মাহমুদা খাতুনের মৃত্যুর ঘটনায় এক সপ্তাহ বন্ধ থাকার পর রোববার খোলার ইনষ্টিটিউটের শিক্ষার্থী নার্সরা যথাাসমেয় ক্লাস ও পরীক্ষায় অংশ নিয়েছেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি নার্সিং ইনিষ্টিটিউটের কার্যক্রম এক সপ্তাহ পর বন্ধ থাকার পর রোববার খোলার পর শিক্ষার্থী নার্সরা হলে ফিরে ক্লাস  করেছেন এবং  পরীক্ষায়ও অংশ গ্রহন করেছেন। পরিস্থিকি দেখতে সকালে  সিভিল সার্জন ডা ঃ শহীদ তালুকদার শিক্ষার্থীদের হল ও ক্লাস পরিদর্শন করেছেন। এ সময় ইনিষ্টিটিউটের ইনচার্জ রীতা রানী বড়–য়াসহ ইনিষ্টিটিউটের ইন্সেটেক্টররা উপস্থিত ছিলেন।

 

এসময় সিভিল সার্জন ডা ঃ শহীদ তালুকদার জানান,গতকাল থেকে শিক্ষার্থী নার্সরা ক্লাশে অংশ নিয়েছে এবং রাঙামাটি জেনারেল হাসাপাতালের কাজে যোগ দেবে।

 

উল্লেখ্য, গেল  ৯ মে রাঙামাটি নাসিং ইনষ্টিটিউটের  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদা খাতুন অসুস্থ হলে তাকে দ্রুত রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মাহমুদার শারীরিক অবস্থা অবনতি  হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।  পরদিন ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় মাহামুদা মারা যান। ভূল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলার কারণে মাহামুদার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। অবশ্যই কর্তৃপক্ষ মস্তিষ্কে রক্ত ক্ষরণে (ষ্ট্রোক) কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে দাবী করেছে। শিক্ষার্থী নার্সের মৃত্যুর ঘটনায়  হলের অন্যান্য শিক্ষার্থী নার্সরা অসুস্থ হয়ে পড়লে কর্তৃপক্ষ ১৪ মে থেকে ২০ মে পর্যন্ত এক সপ্তাহের জন্য ইনষ্টিটিউট বন্ধ ঘোষনা করে শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়। --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ