• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙামাটি ইউনিটের সৃষ্ট পরিস্থিতি নিয়ে সংবাদ সন্মেলন                    মানিকছড়িতে কীটনাশকযুক্ত মশারী বিতরণ উদ্বোধন                    প্রতিবন্ধীদের পাশে খাগড়াছড়ির জেলা প্রশাসক ও দুই জনপ্রতিনিধি                    খাগড়াছড়িতে জেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি জেলা ফুটবল লীগের ড্র অনুষ্ঠিত                    বাঘাইছড়িতে কৃষি সম্প্রসারণ বাতায়ন শীর্ষক সেমিনারের আয়োজন                    কাপ্তাইয়ে পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান                    রাবিপ্রবি’র প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিজ্ঞপ্তি                    শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে রাঙামাটি শহরে বর্জ্য অপসারণ বন্ধের হুমকি                    নাইক্ষ্যংছড়িতে দুই ব্যক্তিকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    বান্দরবানে ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ শুরু ২১ ডিসেম্বর                    পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    
 

রাঙামাটিতে ত্রিশরণ ফাউন্ডেশনের দশম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধর্মীয় সভার আয়োজন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 May 2017   Friday

শুক্রবার রাঙামাটিতে  রাজ বন বিহারে ত্রিশরণ ফাউন্ডেশনের (টিএফবি) দশম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠান ও  ধর্মীয় সভার আয়োজন করা হয়।

 

রাজ বন বিহারের ধর্ম শালায় ধর্মীয় আলোচনা সভায় ধর্ম দেশনা দেন রাজ বন বিহার আবাসিক ভিক্ষু সংঘের প্রধান শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির। অনুষ্ঠানে ধর্মীয় আলোচনা করেন মহাকরুণা চিত্ত শামণ(সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান)। স্বাগত বক্তব্যে দেন ত্রিশরণ ফাউন্ডেশনের  সভাপতি ও  বিশিষ্ট সংগীত শিল্পী রনজিৎ দেওয়ান। ধর্মীয় সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী প্রিয় বাবু চাকমা।

 

অনুষ্ঠান সঞ্চলনা করেন অনুময় চাকমা  এবং  পঞ্চশীল প্রার্থনা করেন রঞ্জন বড়ুয়া। অনুষ্ঠানে ত্রিশরণ ফাউন্ডেশনের  সদস্যরা ছাড়াও ধর্মীয় পূর্নাথীরা উপস্থিত ছিলেন।

 

এর আগে দেশ ও বিশ্বে মঙ্গল কামনায় ও অতীতে দেব মানুষ্য মুক্তির কামনায় বুদ্ধ মূর্তি দান, হাজার প্রদীপ দান, অষ্ঠপরিষ্কার দান ও পিন্ডুদানসহ নানা বিধ দান করা হয়।

 

ধর্মীয় সভায় রাজ বন বিহার আবাসিক ভিক্ষু সংঘের প্রধান শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির তার ধর্মীয় দেশনায় বলেন পৃথিবীতে  শ্রেষ্ঠ ধর্ম হিসেবে বিবেচিত হয়েছে এই বৌদ্ধ ধর্ম। বৌদ্ধ ধর্মের মূল লক্ষ্য হচ্ছে অহিংসা পরম ধর্ম। অহিংসা পরম সুখ।  তিনি সকল প্রাণীর সুখ শান্তি কামনা করে  বৌদ্ধ ধর্মের যে নীতি আদর্শ রয়েছে তা সবাইকে অনুসরণ করে সৎ পথে, সৎ জ্ঞানে চলার হিতোপোদেশ দেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ