• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সপ্তাহব্যাপী দেশ বরেণ্য চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প সমাপ্ত                    এইচএসসিতে রাঙামাটিতে ফলাফল বিপর্যয়,পাশের হার ৪৯.১১ শতাংশ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ                    খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে তরুন নেতা জুয়েল চাকমা                    সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা                    রাঙামাটিতে সমাজকল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ                    খাগড়াছড়ি জেলায় পাশের হার ৩৬.৬১ শতাংশ                    বান্দরবানের উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিন-পার্বত্য প্রতিমন্ত্রী                    কর্ণফুলী নদীতে সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে সেতু বিভাগের তিন প্রকৌশলীর এলাকা পরিদর্শন                    মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ স্মরণে আলীকদমে চারা বিতরণ ও বৃক্ষরোপন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    
 

রাঙামাটিতে এক অন্তসত্বা গৃহবধূকে আগুনের পুড়য়ে হত্যার অভিযোগ,মামলা দায়ের

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 May 2017   Friday

রাঙামাটিতে শরীরে কেরোসিন ঢেলে টুম্পা (২৪) নামের অন্তসত্ত্বা এক স্ত্রী-কে পুড়িয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে স্বামী  অভি আহম্মেদ(২৬) সহ চার জনের বিরুদ্ধে। শহরের কলেজগেট এলাকায় এই চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে। এতে অভিকে আসামি করে টুম্পার বাবা বাচ্চু মল্লিক বাদী হয়ে গেল বৃহস্পতিবার রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন।

 

ঘটনার বিবরণে জানা যায় ,স্বামীর পরকিয়া প্রেমের কথা জেনে যাওয়াসহ পারিবারিক চরম নির্যাতনের শিকার হয়ে স্বামীর দেয়া আগুনে মারা যান নয় মাসের অন্তসত্বা গৃহবধু টুম্পা। গেল বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে দুপুরে মৃত্যুর কোলে ঢলে পড়েন টুম্পা। এর আগে আগুনে ঝলসে যাওয়া টুম্পা একটি মৃত সন্তান প্রসব করে। এই লৌহমর্ষক ঘটনাটি ৫-৬দিন আগে ঘটলেও  তা ধামাচাপা দেয়ার ষড়যন্ত্র করেছিল টুম্পার স্বামীসহ তার আত্মীয়রা। 

 

টুম্পার বাবা বাচ্চু মল্লিক  জানান, ঘটনাটি তিনি শুনে ঢাকা থেকে রাঙামাটি এসে দেখেন তার মেয়ের অবস্থা খুবই সংকটাপন্ন। তারপরেও তিনি মনে করেছিলাম  তার জামাই অভি ও তার শাশুড়িসহ আত্মীয়রা তার মেয়েকে সঠিক চিকিৎসার ব্যবস্থা করবেন। কিন্তু পরে দেখা যায় তার মেয়েকে পরিকল্পিতভাবেই হত্যা করা হয়েছে। শুধু তার মেয়ে না তার নাতিকেও হত্যা করেছে অভিসহ তার পরিবার। তিনি এই হত্যাকান্ডের বিচার চান।

 

টুম্পার বড়ভাই সালমান মল্লিক আখির জানান, রাঙামাটি শহরের ভেদভেদি মুসলিম পাড়া এলাকায় গেল ১৯ মে রাতে তার বোনের সাথে পারিবারিক সমস্যা হয়েছে শুনে খবর নিতে রাত আনুমানিক ১১টার সময় টুম্পার বাসায়  যান। সেখানে গিয়ে দেখতে পান তার বোন অগ্নিদগ্ধ হয়ে ঘরে পড়ে রয়ে।ে পাশে টুম্পার শাশুড়ি ও স্বামী অভি পাশে দাড়িয়ে রয়েছেন। তখন  তিনি চিকৎকার করে তার অগ্নিদগ্ধ অন্তসত্বা বোনকে দ্রুত রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যান। সদর হাসপাতালে টুম্পাকে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেলে রেফার করেন।

 

তিনি আরো মল্লিক জানান, তিনি রাতে বারবার ফোন দেয়ার পরেও  তার  বোনের সাথে অভি কথা বলতে দেননি। উল্টো বলা হয়েছে তার বোন ঘুমিয়ে পড়েছে। তার সন্দেহ হলে তখন তিনি রাতে বোনের বাসায় গিয়ে দেখেন তার বোনকে আগুনে পুড়িয়ে ফেলে রাখা হয়েছে।

 

তিনি  দাবী করেন, দীর্ঘদিন থেকে তার বোনের উপর অমানুষিক নির্যাতন চালিয়ে আসছে তার বোনের স্বামী অভি, বোনের শাশুড়িসহ আত্মীয়রা।  তার বোনের সাথে সম্পর্ক করে অভি বিয়ে করলেও পরকীয়া সম্পর্কের কথা তার বোন জেনে যাওয়ায় নির্যাতন নেমে আসে।

 

যার পরিনতিতে তার বোনকে পরিকল্পিতভাবেই হত্যা করা হয়েছে। স্বামীর সাথে কলহের জের ধরে স্ত্রীর গায়ে কেরসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অভি। অভি ও তার পরিবারের সকলে মিলে ৮ মাসের অন্তসত্বা স্ত্রী টুম্পাকে কেরোসিন তেল ঢেলে আগুন জ্বালিয়ে মেরে ফেলার চেষ্টা চালায়। স্বামীর দেয়া আগুনে শরীরের ৬০ ভাগ পুড়ে যায়।

 

এলাকাবাসীর অভিযোগ করে জানান,টুম্পার স্বামী অভি আহেম্মেদই (পিতা- মৃত সিদ্দিক আহেম্মেদ সওদাগর) গভীর রাতে অভির পরকীয়া প্রেমের কারনে টুম্পার শরীরে কেরোসিন ঢেলে দিয়ে পুড়ে টুম্পা এবং তার পেটের সন্তানকে মেরে ফেলতে চেয়েছিল।

 

নিহত টুম্পার মা মর্জিনা বেগম জানান, তারা দুইজন ভালোবেসে বিয়ে করেছিল। তার জন্য তার পরিবরে একটু অমত ছিলাম। দীর্ঘদিন ধরে তার স্বামী তাকে নির্যাতন করতো। যৌতুকের জন্য বিভিন্ন সময় তার গায়ে হাত তুলতো। এছাড়া সে দীর্ঘ ১ মাসেরও বেশী সময় ধরে  তাদের সাথে যোগাযোগ করতে পারেনি। তার কাছ থেকে মোবাইল কেড়ে নেয়া হয়েছে।তিনি  তার মেয়ের সুষ্ঠ বিচারের দাবী জানান।

 

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ জানান, এ ঘটনায় নিহতের বাবা বাচ্চু মল্লিক বাদী হয়ে গেল ২৫ মে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ১৮, তারিখ-২৫/০৫/২০১৭। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ