• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
ইউপিডিএফের বান্দরবান জেলা সমন্বয়ককে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-মিছিল                    মহালছড়িতে সেনাবাহিনীর বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান                    দীঘিনালায় প্রধান শিক্ষকের বদলীর দাবীতে এলাকাবাসীদের মানববন্ধন                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পূনঃনিয়োগ না দেয়ার দাবিতে গণস্বাক্ষর                    বাংলাদেশ আওয়মীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ভবেশ্বর রোয়াজা নিকি                    প্রধান শিক্ষক সমিতি রাঙামাটি সদর শাখাকে জড়িয়ে বিভ্রান্তিকর সংবাদে সংবাদ সন্মেলন                    কাপ্তাইয়ে জয়কালি মন্দিরের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধর্ম সভার আয়োজন                    লামার ২৭টি ইটভাটায় প্রকাশ্যে বনের গাছ পুড়ানো ও পাহাড় কাটার অভিযোগ                    কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    
 

রাঙামাটিতে বিটমানি গ্লোবাল ডটনেট নামে প্রতারণা
পুলিশ সদস্য টারজান খীসার বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 27 May 2017   Saturday

রাঙামাটিতে পুলিশ সদস্য টারজান খীসার বিরুদ্ধে বিটমানি গ্লোাবাল ডটনেট নামে একটি ভুয়া এমএলএম (মাল্টি-লেভেল মার্কেটিং) কোম্পানি খুলে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে ওই পুশিল সদস্য তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বলে দাবী করেছেন। 

 

শুক্রবার রাতে শুক্রবার রাতে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে প্রতারনা শিকার শতাধিক গ্রাহকরা এক সংবাদ সন্মেলনে এ অভিযোগ করেন।


সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন প্রতারনার শিকার গ্রাহক সোমেন চাকমা। এসময় দীপন চাকমা, এশা তালুকদার, ছোট মায়া চাকমা, সূচিত্রা চাকমা, কাজলা চাকমা,দীপংকর চাকমা, চিরজ্যোতি চাকমা, নির্মলা চাকমা, পুর্ণিমা বড়ুয়া, রাকেশ চাকমা, চন্দ্র লাল চাকমাসহ প্রতারণার শিকার শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।


সংবাদ সন্মেলনে অভিযোগ করা হয়, পুলিশ বিভাগে কর্মরত পুলিশ সদস্য টারজান খীসা আন্তর্জাতিক মানি লন্ডারিং মাল্টিমিডিয়া কোম্পানি বলে প্রচার করে গেল ২০১৬ সাল থেকে ‘বিটমানি গ্লোবাল ডটনেট’ নামে একটি এলএমএন কোম্পানী খুলেন রাঙামাটিতে। এর মাধ্যমে তিনি একটি চক্র তৈরি করে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় প্রতারণার জাল ফেলে সাধারণ ও সহজ-সরল লোকজনকে বিনিয়োগে পাঁচ মাসে দ্বিগুন লাভের প্রলোাভনের ফাঁদে ফেলেন। এতে অধিক লাভের আশায় সর্বনিম্ন চল্লিশ হাজার টাকা থেকে শুরু করে লাখ লাখ টাকা তার হাতে তুলে দেন বহু মানুষ। প্রায় দুই হাজারের অধিক লোকজন এভাবে বিনিয়োগ করেছেন।


সংবাদ সন্মেলনে তাদের অভিযোগ প্রথমে ইউনিপে টু-এর সাথে জড়িত ছিলেন টারজান খীসা। ওই সময় তার প্রতারণার ফাঁদে পড়ে বহু লোককে পথে বসতে হয়েছে। বর্তমানেও ‘বিটমানি গ্লোবাল ডটনেট নাম দিয়ে সাধারন গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হতিয়ে নিয়েছেন। টারজান খীসা বর্তমানে পুলিশে নায়েক পদে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা(সন্তু লারমা) দেহরক্ষী হিসেবে দায়িত্বরত রয়েছেন।

 

সংবাদ সন্মেলনে আরো বলা হয়,২০১৬ সালের এপ্রিল থেকে নভেম্বর পর্যন্ত পাঁচ মাসে দ্বিগুন লাভ পাওয়ার প্রলোভনের শিকার হয়ে লাখ লাখ টাকা বিনিয়োগে টারজান খীসার হাতে নগদ জমা দিয়েছিলেন। অনেকে বিভিন্নভাবে ঋণ নিয়ে বিনিয়োগ করেছেন। পরে নির্দিষ্ট সময় এলে তারা বিনিয়োগ ফেরতসহ লাভের টাকা পাওয়ার জন্য তার কাছে বারবার দ্বারস্থ হন। কিন্তু তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে পাশ কাটিয়ে যান। দেখা করতে চাইলে তিনি কারও সঙ্গে দেখা করেন না। ফোন করলে উল্টো হুমকি দেন এবং নানা প্রভাব দেখান। এক পর্যায়ে তার সঙ্গে বসে আসল টাকা ফেরত দেয়ার জন্য লিখিত অঙ্গিকার নিয়েছি। কিন্তু আজ পর্যন্ত কাউকে আসল টাকাও ফেরত দেয়ার তো দূরের কথা, সব সময় নানাভাবে হুমকি দিয়ে আসছেন টারজান খীসা।


সংবাদ সন্মেলনে আরো বলা হয়, টারজান খীসা বর্তমানে তার ওই বিটমানি ডটনেট ওয়েবসাইট বন্ধ করে দিয়েছেন। তা ছাড়া এখন জানতে পেরেছি সেটিকে আন্তর্জাতিক কোম্পানি প্রচার করলেও নিজেই তৈরি করেছেন তিনি। কয়েক হাজার সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে এখন উল্টো দাপট দেখান টারজান। আমরা তার প্রলোভনের ফাঁদে পড়ে অনেক কষ্টার্জিত ও ঋণ নেয়া টাকা বিনিয়োগ করেছি। বর্তমানে আমরা সব সহায়-সম্বল হারিয়ে নিরূপায়। আমাদের বিনিয়োগের আসল টাকা ফেরত পেতে আইনপ্রয়োগকারী সংস্থার সহায়তা কামনা করি। প্রয়োজনে অচিরেই আমরা আইনের সহায়তা নেব।


এদিকে, এর আগে শুক্রবার সকাল থেকে শহরের প্রধান বাণিজ্যিক এলাকা বনরূপায় জড়ো হন টারজান খীসার বিটমানি গ্লোবাল ডটনেটের প্রতারণার শিকার কয়েকশ’ বিনিয়োগকারী নারী-পুরুষ। তারা নিজেদের টাকা ফেরত পেতে যোগাযোগের চেষ্টা করেন বনরূপায় বসবাসকারী কোম্পানির মালিক নামধারী টারজান খীসার সাথে। কিন্তু তার কোনো দেখা পাননি গ্রাহকরা। মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে গ্রাহকদের গালাগালি ও নানা হুমকি দেন এবং কোনো রকম টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান তিনি। পরে মোবাইল ফোন বন্ধ করে গা ঢাকা দেন। এ অবস্থায় শেষে রাত প্রায় ৯টার দিকে বনরূপার রাঙামাটি রিপোর্টাস ইউনিটি কার্যালয়ে গিয়ে স্থানীয় সংবাদকর্মীদের মুখোমুখি হন প্রতারণার শিকার শতাধিক নারী-পুরুষ।


এ ব্যাপারে পুলিশ সদস্য টারজান খীসার সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট দাবী করেছেন। তিনি জানান, বিটমানি গ্লোাবাল ডটনেট নামে যে কোম্পানীর কথা বলা হয়েছে এটি তার নিজের পরিচালিত কোম্পানী নয়। তিনি এ কোম্পানীর একজন গ্রাহক। তাই গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার প্রশ্নই আসে না। মূলত তার ভাবমূর্তি নষ্ট করতে এই সমস্ত ভূয়া ও মিথ্যা অভিযোগ তোলা হয়েছে।

 

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি),রাঙামাটি মোঃ রুহল আমিন সিদ্দিকি বলেন, এ সংক্রান্ত কোনো অভিযোগ পাওয়া গেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে তার (টারজান খীসা) বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ