• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সরকারের সাফল্য অর্জন নিয়ে জুরাছড়িতে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং                    আমরা সবাই আইন মেনে চললে দুর্নীতি কমে আসবে -দূদক চেয়ারম্যান                    রোহিঙ্গা শরনার্থীদের মানবিক সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা প্রদান পার্বত্য ভিক্ষু সংঘের                    জুরাছড়িতে ভুয়া স্থায়ী বাসিন্দার অভিযোগ এনে সহকারী শিক্ষক নিয়োগ বাতিলের দাবী আওয়ামীলীগের                    যুব সমাজকে মাদদের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোন বিকল্প নেই-ঊষাতন তালুকদার এমপি                    বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    জুরাছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    
 

লামায় ঘূর্ণিঝড় মোরা`র তান্ডবে নিহত ১,লন্ডভন্ড তিন শতাধিক ঘরবাড়ি

Published: 30 May 2017   Tuesday

সোমবার লামায় ঘূর্ণিঝড় ‘মোরা’র  তান্ডবে গাছ পড়ে  ক্যসিং থোয়াই মার্মা (৪০) নামের একজন নিহত ও  অাহত ১ জন। তার নাম  কামরুল (১)। এছাড়্ ঘূর্ণিঝড়ে তান্ডবে তিন শতাধিক ঘরবাড়ি বিধ্বস হয়েছে। 

 

জানা যায় মঙ্গলবার ভোর ৬টা থেকে দুপুর ১২ পর্যন্ত চলে ঘূর্ণিঝড় মোরা তান্ডব চালায়।  এসময়  গাছ চাপা পড়ে রুপসীপাড়া ইউনিয়নের ক্যসিং থোয়াই মার্মা (৪০) অাহত হন। তাকে লামা হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য নেয়ার সময় ক্যসিংথোয়াই মার্মা মারা যান। অাহত হয় কামারুল নামের এক শিশু।

 

এদিকে, মোরা`র তান্ডবে লামা-চকরিয়া রোডের দু`পাশের গাছ পড়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।  প্রচুর গাছপালা ভেঙে পরার কারণে অসংখ্য বিদ্যুতের খুঁটি নষ্ট হয়ে গেছে। যোগাযোগ ও বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে ৫/১০ দিন লাগতে পারে বলে জানায় লামা বিদ্যুৎ অফিস এবং সড়ক ও জনপদ বিভাগ। প্রচন্ড বাতাসে লন্ডভন্ড হয়ে যাওয়া কাঁচা-পাকা বাড়ির লোকজন এখন খোলা আকাশের নিচে বসবাস করছেন। বেশ কয়েক জায়গায় পাহাড় ধস হলেও কোন হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয় জন-সাধারণকে স্ব-উদ্যোগে রাস্তায় উপর ভেঙ্গে পড়া গাছপালা অপসারণ করতে দেখা গেছে।

 

এদিকে নিরাপদ অবস্থানের জন্য বিদ্যালয় গুলোকে আশ্রয়কেন্দ্র ঘোষণা করলেও সেখানে দেখা দিয়েছে নিরাপদ পানি ও খাবারের সংকট। ভুক্তভোগীরা জানায়, তাদের কাছে এখনো কোন প্রকার সরকারী ও বেসরকারী সহায়তা পৌছায়নি।


উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী বলেন, পরিস্থিতি মোকাবেলায় শুকনা খাবার, বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা স্ব-স্ব এলাকায় ক্ষতিগ্রস্থদের নামে তালিকা তৈরি করা হচ্ছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ