• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাবিপ্রবি’র প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিজ্ঞপ্তি                    শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে রাঙামাটি শহরে বর্জ্য অপসারণ বন্ধের হুমকি                    নাইক্ষ্যংছড়িতে দুই ব্যক্তিকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    বান্দরবানে ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ শুরু ২১ ডিসেম্বর                    পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    স্বাস্থ্য সেবারমান উন্নয়নে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা                    মানিকছড়িতে ৩০জন পিএসসি পরীক্ষার্থীদের ইবতেদায়ীর প্রশ্নে পরীক্ষা গ্রহনের অভিযোগ                    কাপ্তাইয়ে বিজিবির জঙ্গীবাদ, সন্ত্রাস নারী ও শিশু পাচার এবং মাদক বিরোধী মতবিনিময় সভা                    মানিকছড়িতে ফরেনার্স পুলিশ চেকপোস্ট উদ্বোধন                    পিসিপির নেতা রূপক চাকমার মায়ের মৃত্যুতে তিন সংগঠনের শোক প্রকাশ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও আত্নবিশ্বাস বাড়াতে রাঙামাটিতে নারী শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ                    
 

লামায় পাঁচ প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী পদে মেধার ভিত্তিতে নিয়োগ না দেওয়ার অভিযোগ

Published: 13 Jul 2017   Thursday

বান্দরবানের লামা উপজেলার ৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আউট সোর্সিং এর মাধ্যমে দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ করেছেন উর্ত্তীণ প্রার্থী ও প্রার্থীর অভিভাকরা।

 

একাধিক সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লামা উপজেলার ১৫ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে গঠিত ৭ সদস্য কমিটি কাগজপত্র যাচাই বাছাই ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের নিয়োগ প্যানেল প্রস্তুত করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে চূড়ান্ত অনুমোদনের জন্য প্রেরণ করেন। প্রতি বিদ্যালয় থেকে ৩জন প্রার্থীর প্যানেল প্রেরণ করা হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার স্বাক্ষরিত নিয়োগের অনুমোদ কপি গেল ১০ জুলাই লামায় পৌঁছে।


আকিরাম পাড়া, ইয়াংছা পাড়া, বাইশপাড়ি, রাজবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রেরিত প্যানেলের ক্রমিক নং প্রথমে অবস্থানকারী প্রার্থী গাবরিয়েল ত্রিপুরা, অংথোয়াইগ্য মার্মা, উক্যসাইং মার্মা ও সাইফুল ইসলাম জানিয়েছেন নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়ার পরও তাদের নিয়োগ দেওয়া হয়নি। প্রেরিত প্যানেলের ২ ও ৩ নং ক্রমিকে অবস্থানকারীদের নিয়োগ দেওয়া হয়েছে। মেধা তালিকা মোতাবেক নিয়োগ দেওয়া হয়নি।


দরদরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা পরিবারের সদস্য কাজল বড়ুয়া লিখিত অভিযোগ করে জানিয়েছেন, নিয়োগ শর্ত মোতাবেক দরদরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচম্যান্ট এলাকার স্থায়ী বাসিন্দাকে নিয়োগ না দিয়ে অন্য এলাকার লোককে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ পত্র ইস্যু করার পূর্বে অভিযোগ দিলেও জেলা পরিষদ তা আমলে নেননি।


রাজবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে অনিয়মের অভিযোগ এনে ১৩৫ জন স্থানীয় জনসাধারণ লিখিতভাবে বান্দরবান জেলা পরিষদে নিয়োগ বাতিল আবেদন করেছেন।


এই বিদ্যালয়ের প্রেরিত প্যানেলের ২নং ক্রমিকে অবস্থানকারী জুলু বিকাশ বড়ুয়া জানিয়েছেন, বিদ্যালয় পরিচালনা কমিটি ও স্থানীয় জনসাধারণ আমার নিয়োগের ও যোগদানের বিরোধীতা করছে। মঙ্গলবার দুপুরে উপজেলা শিক্ষা অফিসারের উপস্থিতিতে শিক্ষা অফিসারের কার্যালয়ে প্রধান শিক্ষক আমার যোগদান পত্র গ্রহণ করেছেন।


এ বিষয়ে লামা উপজেলা শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির সদস্য সচিব যতীন্দ্র মোহন মন্ডল জানান, নিয়োগ কমিটির প্রেরিত ফলাফল উপেক্ষা করার বিষয়টি তার জানা নেই। তবে উর্ধ্বতন কর্তৃপক্ষ যাকে অনুমোদন দিবেন তাকে গ্রহণ করা হবে।


উপজেলা নির্বাহী অফিসার ও নিয়োগ কমিটির সভাপতি খিন ওয়ান নু জানান, নীতিমালা অনুযায়ী পরীক্ষা নিয়ে স্বচ্ছতার মাধ্যমে মেধার ভিত্তিতে প্যানেল প্রস্তুত পূর্বক অনুমোদনের জন্য প্রেরণ করা হয়েছে। তবে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কাকে অনুমোদন দিয়েছে সেটা নিয়ে তার  কোন মন্তব্য নেই।


বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার জানান, উপজেলা নিয়োগ কমিটি ৩ জন করে মেধা ভিত্তিক প্যানেল তালিকা পাঠানো হয়েছে। এ তালিকা থেকে যে কোন একজনকে নিয়োগ দেয় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান। এ ৩ জন থেকে কাকে নিয়োগ দিল সেটি তার দেখার বিষয় নয়। আউট সোর্সিং এর মাধ্যমে দপ্তরী কাম- প্রহরী নিয়োগে পরিষদ চেয়ারম্যান যে তালিকা দিয়েছেন সে তালিকা পত্রে তিনি অনুমোদন দিয়েছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ