• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    এডুকেশনাল প্রোগ্রাম ফর লংগদু কর্মসূচীর সমাপ্ত ঘোষণা                    বিলাইছড়িতে উন্নয়ন মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ                    রাজস্থলীতে উন্নয়ন মেলা সমাপ্ত                    মহালছড়িতে রুপন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট এ বিজয়ী সানি ও বালী                    দীঘিনালায় পিজেএসএস’র বিক্ষোভ সমাবেশ                    
 

বান্দরবানে পাহাড় ধসে ১ মহিলার মৃত্যুঃ নিখোঁজ ৪

বিশেষ প্রতিনিধি,বান্দরবান : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 Jul 2017   Sunday

বান্দরবানের ভারী বর্ষনের কারণে পাহাড় ধসে এক মহিলার মৃত্যু  ও ৪ জন নিখোঁজ হয়েছেন। নিখোঁজদের উদ্ধারের জন্য সেনাবাহিনী, পুলিশ, দমকল বাহিনী, রেড ক্রিসেন্ট সোসাইটিসহ স্থানীয়রা অভিযান চালাচ্ছে। তবে বৃষ্টির কারণে অভিযান ব্যাহত হচ্ছে। রোববার সকাল ১১টায় রুমা সড়কের ওয়াই জংশন দলিয়ান পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

 

স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার টানা বর্ষণে বান্দরবান-রুমা সড়কের ওয়াই জংশনের দলিয়ান পাড়ার কাছে সড়কের উপর পাহাড়  ধসে পড়লে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। রোববার সকাল ১১টার দিকে ওই অংশ দিয়ে যানবাহনের যাত্রীরা পায়ে হেঁটে পার হওয়ার সময় তাদের ওপর পাহাড়ের মাটি ধসে পড়ে। এতে মাটি চাপা পড়ে ৬ থেকে ৮জন নিখোঁজ হন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ, দমকল বাহিনী, রেড ক্রিসেন্ট সোসাইটিসহ স্থানীয়রা অভিযান চালায়। এ সময়  চিংমে মারমা নামের এক মহিলার লাশ  এবং তিন জনকে জীবিত  অবস্থায় উদ্ধার করা হয়। তাদের বান্দরবান সদর হাসপাতালে  ভর্তি করা হয়েছে। নিহতের বাড়ি বান্দরবানের রুমায়। নিখোঁজ ৪জন হলেন রুমা উপজেলার স্বাস্থ্যকর্মী মুন্নি বড়ুয়া, উপজেলা পোস্ট মাস্টার জবিউল আলম, গৌতম নন্দি ও চিংমে চিং মারমা।

 

এ ঘটনার খবর পেয়ে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সজ্ঞিত কুমার রায়সহ প্রশাসনের কমকতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রতিমন্ত্রী নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চালানোর জন্য সেনাবাহিনী ও দমকল বাহিনীকে নির্দেশ দেন।

 

সেনাবাহিনীর ১৯ ইসিবির মেজর ইফতেকার জানান, ঘটনার সময় সেখানে সেনা প্রকৌশলের সদস্যরা সড়কের সংস্কার কাজ করছিলেন।ভারি বর্ষণের কারণে গত জুন মাসে রুমা সড়কের ওই অংশে পাহাড় ধসে পড়লে প্রায় এক মাস সড়ক যোগাযোগ বন্ধ ছিল। গত কয়েকদিন ধরে আবারো ভারি বর্ষণ হলে ওয়াই জংশন এলাকার দলিয়ান পাড়ার কাছে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়া অন্যান্য সড়কগুলোতে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

আর্কাইভ