• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    বিলাইছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    
 

পাহাড় ধস ও বন্যায় বিলাইছড়িতে ক্ষতিগ্রস্তদের মাঝে স্পার্ক ও উন্মেষ`র ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Aug 2017   Saturday

সাম্প্রতি সময়ে বন্যায় রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নে ক্ষতিগ্রস্ত ৩২৯ পরিবারের মাঝে খাদ্য, নগদ পাঁচ শত টাকা, কিছু পরিধেয় বস্ত্র এবং জরুরী ঔষধ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন স্পার্ক ও উন্মেষ। 

 

গেল ১০ ও ১১ আগষ্ট বিলাইছড়ি উপজেলার দুর্গম সীমান্তবর্তী ফারুয়া ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩২৯ পরিবারের মাঝে ১৫ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি সয়াবিন তেল, আধ কেজি নাপ্পি/চ্যাপা শুটকি এবং একটি ম্ঝাারি আকারের ডেটল সাবান বিতরণ করা এছাড়া । ফারুয়া বাজার এলাকার ক্ষতিগ্রস্থ মোট ২৮ পরিবারের মাঝে চ্যাপা শুটকির পরিবর্তে সম মূল্যের ডাল প্রদান করা হয়।


পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ানের নেতৃত্বে ২০ সদস্যর একটি কমিটি এই ত্রাণ সামগ্রি বিতরণ করেন। সদস্যদের মধ্যে অন্যান্যরা হলেন পার্বত্য চট্টগ্রাম বন ও ভূমি অধিকার আন্দোলনের সদস্য সচিব সুদত্ত বিকাশ তঞ্চঙ্গ্যা, বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, উন্মেষ এর সভাপতি দীপেন চাকমা,স্পার্ক-এর দীপান্বীতা চাকমা, মনোঘরের নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক ইন্টুমনি তালুকদার, রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা বীণা প্রভা চাকমা, ডেইলী স্টার এর রাঙামাটি প্রতিনিধি এনভিল চাকমা এবং টংগ্যা’র প্রাক্তন নির্বাহী পরিচালক অম্লান চাকমা। ফারুয়া ইউনিয়নের উন্নয়ন কর্মী অজয় তঞ্চঙ্গ্যা রাঙামাটির ২০ সদস্যের এই প্রতিনিধি দলে উপস্থিত থেকে সার্বক্ষণিক সহায়তা প্রদান করেন।


বিতরণকালে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তেজেন্দ্র লাল তঞ্চঙ্গ্যা, ফারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণ তঞ্চঙ্গ্যা। 


উল্লেখ্য, গেল জুন মাসে রাঙামাটি জেলায় ভয়াবহতম ভূমি ধস এবং বন্যার কারণে বিলাইছড়ি ইউনিয়নে বসবাসরত লোকজন ক্ষতিগ্রস্ত হয়ে মানবিক বিপর্যয় দেখা দেয়। তারই পরিপ্রেক্ষিতে এই দুটি সংগঠনের পক্ষ সকলের কাছে মানবিক সাহায্যের আবেদন জানানো হয়। বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠান এ আহবানে সাড়া দিয়ে যেসব সাহায্য এবং নগদ অর্থ প্রদান করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ