• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

জিহাদী বই প্রচার ও উত্তেজনা ছড়ানোর অভিযোগ
কপ্তাইয়ের সুইডেন পলিটেকনিক থেকে ১৮ শিবির কর্মী আটক

কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 15 Aug 2017   Tuesday

রাঙামাটির কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনষ্টিউটের ১৮ শিবির কর্মীকে পুলিশ  সোমবার রাতে আটক করেছে ছাত্র শিবির পরিচালিত একটি মেস থেকে। আটকৃতরা সবাই বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনষ্টিউটের ছাত্র বলে পুলিশ জানিয়েছে।

 

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সভাপতি এম নুর উদ্দিন সুমন জানান, দীর্ঘদিন ধরে শিল্প এলাকায় অবস্থিত জাকির হোসেন স’মিল এলাকার প্রিজম কোচিং সেন্টার নামের মেসটি শিবির দ্বারা পরিচালিত হচ্ছে। মেসে শিবিরে নেতাকর্মীরা সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডে জড়িত থাকার  অভিযোগ রয়েছে। ঘটনার দিন সন্ধ্যায় শিবিরের একটি গোপনীয় মিটিং হওয়ার কথা । এ খবর পাওয়ার  পর ছাত্র নেতা সুমনের নেতৃত্বে বেশ কিছু ছাত্রলীগ নেতা কর্মী ওই মেসে হানা দেয় । ছাত্রলীগের হানা দেওয়ার পূর্বে শিবির কর্মীরা মেস থেকে সটকে পড়ে। পরে সেখানে তল্লাশি চালিয়ে বেশ কিছু জিহাদী বই , লিফলেট, শিবিরের চাঁদার বই, সদস্য ফরম, সিডি ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয় ছাত্রনেতা সুমন জানান।

 

বিষয়টি থানায় জানানো হলে কাপ্তাই থানা পুলিশ এসে উদ্ধারকৃত জিহাদী বই, লিফলেট ও অনান্য বই জব্দসহ ১৮ শিবির কর্মীকে আটক করে। আটককৃতরা হল ১ম বর্ষের রাব্বি হোসেন, শরিফুল ইসলাম,রফিকুল ইসলাম,জাহিদুল ইসলাম,আরমান বিন আফসার, রিদুয়ান আহম্মেদ,আব্দুল আলিম,আজিমুজ্জামান,মোঃ আশরাফ, মোঃ আলআমিন,২য় বর্ষের মোঃ মাঈনুদ্দিন হাসান,মোঃ হাসান, মোঃমাজেদুর রহমান,মোঃ নুরুল আমিন,মোঃ বেলাল হোসেন,কাউসার আলম,মনির হোসেন শুভ এবং ৩য় বর্সের মোঃ ইমাম উদ্দিন। মেস পরিচালক ৩য় ও ৪র্থ বর্ষের ছাত্র মাসুদ রানা এবং মোঃ আতিক পলাতক রয়েছে।

 

পলিটেকনিক ইনষ্টিউটের অধ্যক্ষ আশুতোষ নাথের সাথে যোগাযোগ করা হলে তিনি ছাত্র আটকের সত্যতা শিকার করে বলেন, কলেজ ক্যাম্পসের বাইরে অবস্তিত ওই মেসে এ ধরনের কর্মকান্ড চলছে তা আমাদের জানা নেই । মেসে ১ম বর্ষের কিছু ছাত্র উঠেছে জানি। যদি অভিযোগ সত্য হয় তাহলে প্রশাসন নিয়ম অনুযায়ী আটককৃতদের বিরুদ্দে ব্যবস্থা নিবে। নির্দোষ কোন ছাত্র যাতে হয়রানি না হয় তার জন্য তিনি প্রশাসনের প্রতি অনুরোধ করেন।

 

কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মদ নুর জানান, আটককৃতদের বিরুদ্ধে জিহাদী বই প্রচার ও জনগনের মাঝে সরকার বিরোধী উত্তেজনা ছড়ানোর অভিযোগে মামলা হয়েছে। আটক ছাত্রদের মঙ্গলবার জেল হাজতে পাঠানো হয়েছে। রিমান্ড আবেদনের ম্যাধমে আরও তথ্য উদ্ঘাটিত হবে বলে তিনি জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ