• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রামগড়ে বিজিবি’র অভিযানে অবৈধ কাঠ আটক                    খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের ঘটনায় এইচডব্লিউ`র নিন্দা ও প্রতিবাদ                    বালুখালীতে হিল ফ্লাওয়ারে উদ্যোগে দুর্যোগ মোবেলায় সচেতনতা সৃষ্টিতে সমন্বয় সভা                    রাঙামাটিতে ঐতিহ্যবাহী আহলপালনি উপলক্ষে জাক’র নানান অনুষ্ঠানের আয়োজন                    খাগড়াছড়িতে কিশোরীকে ধর্ষণের ঘটনায় আটক ৫, জড়িতদের গ্রেফতারের দাবীত বিক্ষোভ                    পার্বত্য প্রথাগত আইনগুলো যুগোপযোগী করতে হবে                    খাগড়াছড়ি জেলা পরিষদ পার্কে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ                    রামগড়ে ইয়াবাসহ এক পাচারকাীকে আটক করেছে বিজিবি                    কাপ্তাইয়ের রেশমবাগান-বারঘোনা সড়ক যোগাযোগ বন্ধ, জনদুর্ভোগ চরমে                    লংগদুতে জেলেদের ৪০কেজি করে চাল প্রদানের দাবীতে মানবন্ধন                    আন্তর্জাতিক যোগ ব্যায়াম দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা                    মাটিরাঙ্গায় পাহাড়ি ঢলে সেতু ধ্বস,১৫ গ্রামের মানুষের জীবনে অচলাবস্থা                    রামগড়ে তথ্য অফিসের প্রেস ব্রিফিং                    রামগড়ে স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত                    রামগড়ে অভিযানে ভারতীয় মদ ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি                    মহালছড়িতে ৩ গ্রামবাসীকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ ইউপিডিএফের                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    জুরাছড়িতে জেলা পরিষদের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের বাঘাইছড়িতে বন্যা কবলিত স্থান পরিদর্শন                    ঈদের ছুটিতে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভীড়                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস`র এক সদস্য নিহত                    
 

প্রাথমিক শিক্ষক নিয়োগে ৫০শতাংশ বাঙ্গালী নিয়োগের দাবীতে মানববন্ধন পিবিসিপি`র

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 09 Sep 2017   Saturday

পার্বত্য জেলা পরিষদের হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগে ৫০ শতাংশ বাঙ্গালী শিক্ষক নিয়োগের দাবীতে শনিবার  মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ( পিবিসিপি)।

 

খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কোয়ারে এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন,টেকনিক্যাল কলেজ শাখার সাধারন সম্পাদক আরিফ হোসেন,ভূয়াছড়ি শাখার জাহিদ।

 

বক্তারা বলেন পার্বত্য এলাকায়  বর্তমানে ৫০ শতাংশ অধিক বাঙ্গালী থাকা সত্বেও চাকরিসহ সকল সুযোগ সুবিধা থেকে বাঙ্গালীরা বঞ্চিত। সম্প্রতি পার্বত্য জেলা পরিষদ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়। সেই শিক্ষক নিয়োগে জন সংখ্যা অনুপাতে ৫০ শতাংশ বাঙ্গালী শিক্ষক নিয়োগের দাবী জানায় বাঙ্গালী ছাত্র পরিষদ। তা না হলে পার্বত্য জেলা পরিষদ ঘেরাসহ  নানা কর্মসূচী পালন কবরে বলে ঘোষনা করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

 

বক্তারা আরো বলেন পার্বত্য এলাকায় এখন মোট জন সংখ্যার ৫২ শতাংশ বাঙ্গালী,তাই জনসংখ্যা অনুপাতে বিশ্ববিদ্যালয় ভর্তিসহ সকল ক্ষেত্রে পাহাড়ীদের কোটা সংরক্ষন করা হয়। কিন্তু পার্বত্য এলাকার বাঙ্গালীরা এ সমস্ত কোটা থেকে বঞ্চিত। বক্তারা পাহাড়ী কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার দাবী জানান।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ