• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙামাটি ইউনিটের সৃষ্ট পরিস্থিতি নিয়ে সংবাদ সন্মেলন                    মানিকছড়িতে কীটনাশকযুক্ত মশারী বিতরণ উদ্বোধন                    প্রতিবন্ধীদের পাশে খাগড়াছড়ির জেলা প্রশাসক ও দুই জনপ্রতিনিধি                    খাগড়াছড়িতে জেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি জেলা ফুটবল লীগের ড্র অনুষ্ঠিত                    বাঘাইছড়িতে কৃষি সম্প্রসারণ বাতায়ন শীর্ষক সেমিনারের আয়োজন                    কাপ্তাইয়ে পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান                    রাবিপ্রবি’র প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিজ্ঞপ্তি                    শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে রাঙামাটি শহরে বর্জ্য অপসারণ বন্ধের হুমকি                    নাইক্ষ্যংছড়িতে দুই ব্যক্তিকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    বান্দরবানে ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ শুরু ২১ ডিসেম্বর                    পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    
 

প্রাথমিক শিক্ষক নিয়োগে ৫০শতাংশ বাঙ্গালী নিয়োগের দাবীতে মানববন্ধন পিবিসিপি`র

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 09 Sep 2017   Saturday

পার্বত্য জেলা পরিষদের হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগে ৫০ শতাংশ বাঙ্গালী শিক্ষক নিয়োগের দাবীতে শনিবার  মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ( পিবিসিপি)।

 

খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কোয়ারে এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন,টেকনিক্যাল কলেজ শাখার সাধারন সম্পাদক আরিফ হোসেন,ভূয়াছড়ি শাখার জাহিদ।

 

বক্তারা বলেন পার্বত্য এলাকায়  বর্তমানে ৫০ শতাংশ অধিক বাঙ্গালী থাকা সত্বেও চাকরিসহ সকল সুযোগ সুবিধা থেকে বাঙ্গালীরা বঞ্চিত। সম্প্রতি পার্বত্য জেলা পরিষদ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়। সেই শিক্ষক নিয়োগে জন সংখ্যা অনুপাতে ৫০ শতাংশ বাঙ্গালী শিক্ষক নিয়োগের দাবী জানায় বাঙ্গালী ছাত্র পরিষদ। তা না হলে পার্বত্য জেলা পরিষদ ঘেরাসহ  নানা কর্মসূচী পালন কবরে বলে ঘোষনা করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

 

বক্তারা আরো বলেন পার্বত্য এলাকায় এখন মোট জন সংখ্যার ৫২ শতাংশ বাঙ্গালী,তাই জনসংখ্যা অনুপাতে বিশ্ববিদ্যালয় ভর্তিসহ সকল ক্ষেত্রে পাহাড়ীদের কোটা সংরক্ষন করা হয়। কিন্তু পার্বত্য এলাকার বাঙ্গালীরা এ সমস্ত কোটা থেকে বঞ্চিত। বক্তারা পাহাড়ী কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার দাবী জানান।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ