• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শান্তি চুক্তির কারণে পার্বত্য এলাকায় শান্তি ফিরে এসেছে-পার্বত্য প্রতিমন্ত্রী                    আলীকদমে অভিযানে ১৩টি অস্ত্রসহ ৩জনকে আটক করেছে র‌্যাব                    এসএসসি পরীক্ষার কেন্দ্র পেল পানছড়ির পূজগাং মূখ উচ্চ বিদ্যালয়                    রাঙামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত পরিবারকে স্যালভেশন আর্মী বাংলাদেশের আর্থিক সহায়তা                    রাঙামাটিতে শ্রী শ্রী নারায়ন মন্দিরের নব গঠিত মন্দির পরিচালনা কমিটির শপথ গ্রহন                    সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবাষিকী উপলক্ষে রাঙামাটিতে দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালন                    কাপ্তাইয়ে দুইদিন ব্যাপি জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা শুরু                    কাপ্তাইয়ে তিন দিন ব্যাপিজাতীয় শিক্ষা সপ্তাহ শুরু                    কাপ্তাইয়ে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ                    কাপ্তাইয়ে গাছ চাপা পড়ে জুম চাষীর মৃত্যূ                    রাঙামাটিতে তিন দিন ব্যাপী ক্ষুদ্র নৃ গোষ্ঠীর নাট্য উৎসবের উদ্বোধন                    পার্বত্য চট্টগ্রামে বর্ডার রোড নির্মাণে কাজ শুরু বিজিবি’র                    ইউপিডিএফের বান্দরবান জেলা সমন্বয়ককে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-মিছিল                    মহালছড়িতে সেনাবাহিনীর বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান                    দীঘিনালায় প্রধান শিক্ষকের বদলীর দাবীতে এলাকাবাসীদের মানববন্ধন                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পূনঃনিয়োগ না দেয়ার দাবিতে গণস্বাক্ষর                    বাংলাদেশ আওয়মীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ভবেশ্বর রোয়াজা নিকি                    প্রধান শিক্ষক সমিতি রাঙামাটি সদর শাখাকে জড়িয়ে বিভ্রান্তিকর সংবাদে সংবাদ সন্মেলন                    কাপ্তাইয়ে জয়কালি মন্দিরের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধর্ম সভার আয়োজন                    লামার ২৭টি ইটভাটায় প্রকাশ্যে বনের গাছ পুড়ানো ও পাহাড় কাটার অভিযোগ                    কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    
 

রাঙামাটির লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের নতুন কমিটি ঘোষনা উপলক্ষে সংবাদ সন্মেলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Sep 2017   Wednesday

রাঙামাটির লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের নতুন পরিচালনা কমিটি ঘোষনা উপলক্ষে বুধবার সংবাদ সম্মেলন করা হয়েছে। এতে কমিটিতে সভাপতি হিসেবে মিলন কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক কুশল চৌধুরী ও সাংগঠনিক দেবাশীষ পালিত রাজাসহ ২৫ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষনা করা হয়েছে।

 

শহরের স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন আশ্রমের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আহবায়ক মাধব চক্রবর্তী। এসময় নব নির্বাচিত কমিটির সভাপতি মিলন কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক কুশল চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সভাপতি পঞ্চানন ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন। এসময় নব সির্কাচিত কমিটি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সংবাদ সন্মেলনে বলা হয়, গেল ৭ জানুয়ারী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমে অনুষ্ঠিত সাধারন সভায় গঠিত আহ্বায়ক কমিটির নির্ধিিরত সময় কমিটি অপারগ হয়। এতে গেল ১৪ আগষ্ট যোগাশ্রমের আহ্বায়ক কমিটির সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক মাধব চক্রবর্তীকে যোগাশ্রম পরিচালনার জন্য একটি কার্যকরী কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গেল ৮ সেপ্টেম্বর নির্বাচন বিষয়ক কমিটি সাধারন সভার মাধ্যমে ২৫ সদস্যর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।


সংবাদ সন্মেলনে আরো বলা হয়, গেল ১২ সেপ্টেম্বর একটি আঞ্চলিক দৈনিকে লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের আহ্বায়ক নৃপতি পালের এক বিবৃতিতে গেল ৮ সেপ্টেম্বর যোগাশ্রমে অনুষ্ঠিত সাধারন সভায় নির্বাচিত কমিটি অবৈধ ও কমিটি ঘোষনা করতে গেলে মাধব চক্রতর্বী, কুশল চৌধুরী, রতন দেব মিলন চক্রবর্তী ও অরূপ মুৎসুদ্দীর নেতৃত্বে সভা পন্ড করার জন্য বিভিন্ন সম্প্রদায়ের অপ্রাপ্ত বয়স্ক কিছু বখাটে ছেলে নিয়ে সভাস্থলে হট্টগোল শুরু করেন। এসব পরিস্থিতি দেখে বয়োজ্যেষ্ঠ ভক্তরা হতবাক হয়ে পড়েন এবং পরে সভা মুলতবি আহ্বান জানিয়ে যোগাশ্রমের আহ্বায়ক নৃপতি পাল সভাস্থল ত্যাগ করের উল্লেখ করেছেন। এছাড়া নৃপতি পাল নিয়ম অনুসারে সাধারন সভায় সভাপতিত্ব করার নিয়ম থাকলেও নির্বাচন বিষয়ক কমিটির আহ্বায়ক মাধব চক্রবর্তী জোড় পূর্বক সভায় সভাপতিত্ব করেন এবং মিল কান্তি চৌধুরী সভাপতি ও কুশল চৌধুরীকে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করেন বলে বিবৃতিতে উল্লেখ করেছেন যা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট।


সংবাদ সন্মেলনে বলা হয়, উক্ত গঠিত কমিটিকে অবৈধ বলা অশোভন ও অবান্তর। যা একটি সাধারন সভার মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে তা অবৈধ বলা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। কারণ তিন বছর মেয়াদে এই কমিটি সম্পূর্ন গণতান্ত্রিক ও ভক্তদের নির্বাচনের মাধ্যমে ২৫ সদস্য নির্বাচিত হয়েছেন।


সংবাদ সন্মেলনে নৃপতি পালকে কার্যকরী কমিটির সভাপতি পদে আসিন হওয়ার জন্য যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন তার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলা হয়, নৃপতি পালকে আহ্বায়কের মতো একটি পদে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যথায় সনাতন সমাজ এহেন আচারণের জন্য উযুক্ত জবাব দেবে।


সংবাদ সন্মেলনে নব নির্বাচিত এ কমিটিকে রাঙামাটি লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমে সষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার দায়িত্ব পালনে সবাইকে সহায়তার জন্য অনুরোধ জানানো হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ