• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে গ্রামীণ ঐতিহ্যবাহী বউছি খেলার আয়োজন                    রাঙামাটিতে জাল নোটসহ আটক ১                    খাগড়াছড়িতে নব গঠিত গণতান্ত্রিক ইউপিডিএফের বিরুদ্ধে পিসিপিসহ তিন সংগঠনের প্রতিবাদ সমাবেশ                    খাগড়াছড়িতে শালবন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্থর উদ্বোধন                    সাপ্তাহিক বাজার বন্ধ ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজস্থলীর ইসলামপুরবাসীর মানববন্ধন                    জেএসএসের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটির বালুখালীতে টুরিষ্ট বোট জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা                    হিন্দু কল্যাণ ট্রাস্ট রাঙামাটির সহকারী পরিচালকের কাপ্তাইয়ের মাতৃমন্দির পরিদর্শন                    কাপ্তাইয়ে এসডিজি এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা                    রাঙামাটি শহরে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা, আটক ১                    খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্নভাবে পালিত                    পঞ্চম শ্রেনীর ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মহালছড়িতে মানববন্ধন                    মামুনের চিকিৎসার্থে কর্ণফুলি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা                    জুরাছড়িতে সামাজিক প্রচারাভিযান কর্মশালা অনুষ্ঠিত                    মহালছড়িতে শিশুকন্যা ধর্ষণের প্রতিবাদ জানিয়েছে পিসিপি ও এইচডব্লিউএফ                    ইউপিডিএফের বিভক্তি, ইউপিডিএফ (গণতান্ত্রিক) নামে নতুন দলের আত্মপ্রকাশ                    রাঙামাটিতে প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের ভুমিকা শীর্ষক মতবিনিময় সভা                    মুখোশ পরিহিত বাহিনীর অপতৎপরতা প্রতিবাদে রাঙামাটিতে পিসিপি`র বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ঃআহত ২০                    সরাকরের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা নিয়ে কাপ্তাইয়ে প্রেস ব্রিফিং                    রাঙামাটিতে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক অবহিতকরণ সভা                    
 

রাঙামাটির লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের নতুন কমিটি ঘোষনা উপলক্ষে সংবাদ সন্মেলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Sep 2017   Wednesday

রাঙামাটির লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের নতুন পরিচালনা কমিটি ঘোষনা উপলক্ষে বুধবার সংবাদ সম্মেলন করা হয়েছে। এতে কমিটিতে সভাপতি হিসেবে মিলন কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক কুশল চৌধুরী ও সাংগঠনিক দেবাশীষ পালিত রাজাসহ ২৫ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষনা করা হয়েছে।

 

শহরের স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন আশ্রমের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আহবায়ক মাধব চক্রবর্তী। এসময় নব নির্বাচিত কমিটির সভাপতি মিলন কান্তি চৌধুরী, সাধারণ সম্পাদক কুশল চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সভাপতি পঞ্চানন ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন। এসময় নব সির্কাচিত কমিটি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সংবাদ সন্মেলনে বলা হয়, গেল ৭ জানুয়ারী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমে অনুষ্ঠিত সাধারন সভায় গঠিত আহ্বায়ক কমিটির নির্ধিিরত সময় কমিটি অপারগ হয়। এতে গেল ১৪ আগষ্ট যোগাশ্রমের আহ্বায়ক কমিটির সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক মাধব চক্রবর্তীকে যোগাশ্রম পরিচালনার জন্য একটি কার্যকরী কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়। এরই ধারাবাহিকতায় গেল ৮ সেপ্টেম্বর নির্বাচন বিষয়ক কমিটি সাধারন সভার মাধ্যমে ২৫ সদস্যর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।


সংবাদ সন্মেলনে আরো বলা হয়, গেল ১২ সেপ্টেম্বর একটি আঞ্চলিক দৈনিকে লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমের আহ্বায়ক নৃপতি পালের এক বিবৃতিতে গেল ৮ সেপ্টেম্বর যোগাশ্রমে অনুষ্ঠিত সাধারন সভায় নির্বাচিত কমিটি অবৈধ ও কমিটি ঘোষনা করতে গেলে মাধব চক্রতর্বী, কুশল চৌধুরী, রতন দেব মিলন চক্রবর্তী ও অরূপ মুৎসুদ্দীর নেতৃত্বে সভা পন্ড করার জন্য বিভিন্ন সম্প্রদায়ের অপ্রাপ্ত বয়স্ক কিছু বখাটে ছেলে নিয়ে সভাস্থলে হট্টগোল শুরু করেন। এসব পরিস্থিতি দেখে বয়োজ্যেষ্ঠ ভক্তরা হতবাক হয়ে পড়েন এবং পরে সভা মুলতবি আহ্বান জানিয়ে যোগাশ্রমের আহ্বায়ক নৃপতি পাল সভাস্থল ত্যাগ করের উল্লেখ করেছেন। এছাড়া নৃপতি পাল নিয়ম অনুসারে সাধারন সভায় সভাপতিত্ব করার নিয়ম থাকলেও নির্বাচন বিষয়ক কমিটির আহ্বায়ক মাধব চক্রবর্তী জোড় পূর্বক সভায় সভাপতিত্ব করেন এবং মিল কান্তি চৌধুরী সভাপতি ও কুশল চৌধুরীকে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করেন বলে বিবৃতিতে উল্লেখ করেছেন যা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট।


সংবাদ সন্মেলনে বলা হয়, উক্ত গঠিত কমিটিকে অবৈধ বলা অশোভন ও অবান্তর। যা একটি সাধারন সভার মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে তা অবৈধ বলা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। কারণ তিন বছর মেয়াদে এই কমিটি সম্পূর্ন গণতান্ত্রিক ও ভক্তদের নির্বাচনের মাধ্যমে ২৫ সদস্য নির্বাচিত হয়েছেন।


সংবাদ সন্মেলনে নৃপতি পালকে কার্যকরী কমিটির সভাপতি পদে আসিন হওয়ার জন্য যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন তার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলা হয়, নৃপতি পালকে আহ্বায়কের মতো একটি পদে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যথায় সনাতন সমাজ এহেন আচারণের জন্য উযুক্ত জবাব দেবে।


সংবাদ সন্মেলনে নব নির্বাচিত এ কমিটিকে রাঙামাটি লোকনাথ ব্রহ্মচারী যোগ্রাশ্রমে সষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার দায়িত্ব পালনে সবাইকে সহায়তার জন্য অনুরোধ জানানো হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ