• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রামগড়ে তথ্য অফিসের প্রেস ব্রিফিং                    রামগড়ে স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত                    রামগড়ে অভিযানে ভারতীয় মদ ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি                    মহালছড়িতে ৩ গ্রামবাসীকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ ইউপিডিএফের                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    জুরাছড়িতে জেলা পরিষদের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের বাঘাইছড়িতে বন্যা কবলিত স্থান পরিদর্শন                    ঈদের ছুটিতে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভীড়                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস`র এক সদস্য নিহত                    রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে সাময়িকভাবে ভারী যানবাহন বন্ধ                    বান্দরবানের লামায় এক কিশোরীর লাশ উদ্ধার                    রাঙামাটিতে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত                    পানছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস’র এক কর্মী নিহত                    খাগড়াছড়িতে মাসব্যাপী আম মেলা শুরু হয়েছে                    ঢাবি’র মেধাবী ছাত্র সুমন চাকমার জীবন বাঁচাতে সহায়তার কামনা                    জেলা পরিষদের বিলাইছড়িতে দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ                    জেলা পরিষদের বরকলে বন্যা দুর্গতদের নগদ অর্থ ও বস্ত্র বিতরণ                    লংগদুতে দুুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস’র ১ কর্মী নিহত,আহত ১                    বাঘাইছড়িতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত,পানিতে ডুবে ১জনের মৃত্যু                    মগবানের টর্নেডোতে ৩টি বাড়ী বিধস্ত,গাছগাছালির ব্যাপক ক্ষয়ক্ষতি                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে কোতয়ালী থানায় টিভি প্রদান                    
 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায়
রাঙামাটি জেলা পরিষদ জেলাবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে-বৃষকেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Oct 2017   Wednesday

রাঙামাটি পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, ১৯৯৭ সালে চুক্তির মাধ্যমে পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়েছে এবং চুক্তি মোতাবেক বিভিন্ন বিষয় ও দপ্তর হস্তান্তরিত হয়েছে। হস্তান্তরিত বিভাগের মাধ্যমে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ জেলাবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। মানুষ তার সুফল পেতে শুরু করেছে।

 

রাঙামাটির উন্নয়ন কর্মকান্ড আরো বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, জেলার উন্নয়নের সাথে জড়িত প্রতিষ্ঠানগুলো সমন্বিতভাবে কাজ করলে এ অঞ্চলের মানুষ উপকৃত হবে। একদিকে মানুষ যেমন উন্নয়নের প্রকৃত সুফল ভোগ করতে পারবে, তেমনি দেশও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। তিনি রাঙামাটির উন্নয়ন কর্মকান্ডসহ জনকল্যাণকর যেকোন কাজে পরিষদের হস্তান্তরিত দপ্তরসহ অন্যান্য সকল প্রতিষ্ঠানকে সমন্বিতভাবে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করার আহ্বান জানান।

 

বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, উন্নয়ন কর্মকান্ডে কোন একটি জেলাকে বাদ দিয়ে দেশ কখনোই এগিয়ে যেতে পারে না। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে দেশের সকল এলাকার সমউন্নয়ন নিশ্চিত করতে হবে।, সরকার যেসব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে এগুলো এগিয়ে নিয়ে যেতে পারলে দেশ অতি দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে তিনি মন্তব্য করেন।

 

সভায় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডা. শহিদ তালুকদার বলেন, রোগীদের সুবিধার্থে বর্তমানে জেনারেল হাসপাতালে এম্বুলেন্স সার্ভিস, ইসিজি, এক্সরে, আল্ট্রাসনোগ্রাফী, প্যাথলজিসহ বিভিন্ন কার্যক্রম সরকারি মূল্যে করা হচ্ছে এবং প্রসূতি মায়েদের নরমাল ও সিজার ডেলিভারী সুষ্ঠভাবে করা হচ্ছে। এছাড়া উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ৫০বেডে উন্নীত করা হবে। তিনি বলেন, ইতোমধ্যে ২লক্ষ ৮০হাজার কীটনাশক যুক্ত মশারী আনা হয়েছে যা শীঘ্রই জেলার প্রতিটি উপজেলায় বিতরণ করা হবে। তৃণমূল পর্যায়ে কোন ম্যালেরিয়ায় আক্রান্ত রোগী থাকলে তাকে দ্রুত উপজেলা বা জেলা হাসপাতালে প্রেরণ করার অনুরোধ জানান তিনি। ম্যালেরিয়ায় আক্রান্ত রোগীকে হাসপাতাল থেকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ এবং রোগীকে যাতায়াতের জন্য ব্র্যাক হতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রওশন আলী বলেন, আগামী নভেম্বর মাসে জেলা উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে একযোগে বার্ষিক পরীক্ষা শুরু হবে। পরীক্ষা সুষ্টভাবে সম্পন্ন করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা বলেন, বর্তমানে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কার্যক্রম চলছে। আগামী মাসে বিভিন্ন বিষয়ে নতুন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি আগামী ১নভেম্বর যুব দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা ও যুবদের ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত সকলকে অংশ নেয়ার অনুরোধ জানান।

 

রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, গেল ১৩জুন প্রাকৃতিক দূর্যোগের ফলে পর্যটক কম হচ্ছে। তবে আগামী মাসে পর্যটক মৌসুমে পর্যটক বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ