• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায়
রাঙামাটি জেলা পরিষদ জেলাবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে-বৃষকেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Oct 2017   Wednesday

রাঙামাটি পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, ১৯৯৭ সালে চুক্তির মাধ্যমে পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়েছে এবং চুক্তি মোতাবেক বিভিন্ন বিষয় ও দপ্তর হস্তান্তরিত হয়েছে। হস্তান্তরিত বিভাগের মাধ্যমে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ জেলাবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। মানুষ তার সুফল পেতে শুরু করেছে।

 

রাঙামাটির উন্নয়ন কর্মকান্ড আরো বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, জেলার উন্নয়নের সাথে জড়িত প্রতিষ্ঠানগুলো সমন্বিতভাবে কাজ করলে এ অঞ্চলের মানুষ উপকৃত হবে। একদিকে মানুষ যেমন উন্নয়নের প্রকৃত সুফল ভোগ করতে পারবে, তেমনি দেশও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। তিনি রাঙামাটির উন্নয়ন কর্মকান্ডসহ জনকল্যাণকর যেকোন কাজে পরিষদের হস্তান্তরিত দপ্তরসহ অন্যান্য সকল প্রতিষ্ঠানকে সমন্বিতভাবে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করার আহ্বান জানান।

 

বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, উন্নয়ন কর্মকান্ডে কোন একটি জেলাকে বাদ দিয়ে দেশ কখনোই এগিয়ে যেতে পারে না। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে দেশের সকল এলাকার সমউন্নয়ন নিশ্চিত করতে হবে।, সরকার যেসব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে এগুলো এগিয়ে নিয়ে যেতে পারলে দেশ অতি দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে তিনি মন্তব্য করেন।

 

সভায় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডা. শহিদ তালুকদার বলেন, রোগীদের সুবিধার্থে বর্তমানে জেনারেল হাসপাতালে এম্বুলেন্স সার্ভিস, ইসিজি, এক্সরে, আল্ট্রাসনোগ্রাফী, প্যাথলজিসহ বিভিন্ন কার্যক্রম সরকারি মূল্যে করা হচ্ছে এবং প্রসূতি মায়েদের নরমাল ও সিজার ডেলিভারী সুষ্ঠভাবে করা হচ্ছে। এছাড়া উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ৫০বেডে উন্নীত করা হবে। তিনি বলেন, ইতোমধ্যে ২লক্ষ ৮০হাজার কীটনাশক যুক্ত মশারী আনা হয়েছে যা শীঘ্রই জেলার প্রতিটি উপজেলায় বিতরণ করা হবে। তৃণমূল পর্যায়ে কোন ম্যালেরিয়ায় আক্রান্ত রোগী থাকলে তাকে দ্রুত উপজেলা বা জেলা হাসপাতালে প্রেরণ করার অনুরোধ জানান তিনি। ম্যালেরিয়ায় আক্রান্ত রোগীকে হাসপাতাল থেকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ এবং রোগীকে যাতায়াতের জন্য ব্র্যাক হতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রওশন আলী বলেন, আগামী নভেম্বর মাসে জেলা উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে একযোগে বার্ষিক পরীক্ষা শুরু হবে। পরীক্ষা সুষ্টভাবে সম্পন্ন করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা বলেন, বর্তমানে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কার্যক্রম চলছে। আগামী মাসে বিভিন্ন বিষয়ে নতুন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি আগামী ১নভেম্বর যুব দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা ও যুবদের ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত সকলকে অংশ নেয়ার অনুরোধ জানান।

 

রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, গেল ১৩জুন প্রাকৃতিক দূর্যোগের ফলে পর্যটক কম হচ্ছে। তবে আগামী মাসে পর্যটক মৌসুমে পর্যটক বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ