• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে রাঙামাটিতে মতবিনিময় সভার আয়োজন                    লামায় এক রোহিঙ্গা পাথর শ্রমিকের লাশ গুমের সময় ধৃত ৪                    খাগড়াছড়িতে ১৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন                    খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে শান্তিপূর্ন সকাল-সন্ধ্যা হরতাল পালিত                    পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিততে খাগড়াছড়িতে র‌্যালী ও কর্মশালা                    রাঙামাটিতে ঝুকিপূর্ন স্থানে বসবাস না করে নিরাপদ স্থানে বসবাসের আহ্বান জানালেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী                    রাঙামাটিতে সেনা বাহিনীর উদ্যোগে শিশুদের বিনোদনের হ্যাপী আইল্যান্ড উদ্ধোধন                    খাগড়াছড়ির বেতছড়িতে পিতা-পুত্রসহ তিন জনকে অপহরণের নিন্দা                    ইউপিডিএফের নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ,পুলিশী বাধার অভিযোগ                    পানছড়িতে ইউপিডিএফ`র নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ                    রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত                    লামায় বন্য হাতির আক্রমণে গুরুতর আহত ১                    লামায় অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভূস্মিভূত                    পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের সংঘাতে সাধারণ মানুষ শংকিত- দীপংকর তালুকদার                    বরকলে বিজিবির উদ্যোগে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভা                    গুইমারা ও পানছড়িতে দু ব্যক্তির লাশ উদ্ধার                    পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের ১ কর্মী নিহত: গুলিবিদ্ধ ১                    খাগড়াছড়ি শহর পরিদর্শনে ৩৬ পৌর মেয়র                    পাহাড়কে অশান্ত রাখতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে-পংকজ দেবনাথ এমপি                    পাহাড় ধসের মোকাবেলায় রাঙামাটিতে চিহিৃত ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসে নিষেজ্ঞা                    মৈত্রী সেতু দু’দেশের অর্থনৈতিক প্রাঁণ চাঞ্চলতা ফিরেয়ে আনবে-নৌপরিবহণ মন্ত্রী                    
 

দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ

দীঘিনালা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Nov 2017   Monday

খাগড়াছড়ির দীঘিনালায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কার্যালয়ের আসবাবপত্র ও অফিসিয়াল কাগজপত্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এই ঘটনার জন্য ইউপিডিএফ পিজেএসএস (এমএন লারমা) কে দায়ী করেছে। পিজেএসএস অভিযোগ অস্বীকার করেছে।


সোমবার দুপুর ১২ টার দিকে উপজেলা সদরের উন্নয়ন বোর্ড গেইট সংলগ্ন ইউপিডিএফ কার্যালয়ে এ ঘটনা ঘটে। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের উপজেলা সভাপতি নিকেল চাকমা জানান, পিজেএসএস (এমএন লারমা) সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ ও যুব সমিতির সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্র ও অফিসিয়াল কাগকপত্রে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছে। সংগঠনের পক্ষ থেকে আমরা তাদের এই অগণতান্ত্রিক কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই। অবিলম্বে অগ্নিসংযোগকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানান তিনি।


অভিযোগ অস্বীকার করে পিজেএসএস (এমএন লারমা) সমর্থিত উপজেলা যুব সমিতির সাবেক সভাপতি সমীর চাকমা জানান, দ্বিধাবিভক্ত ইউপিডিএফ’র আভ্যন্তরিন কোন্দলের কারনে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে থাকতে পারে। এই ঘটনার সাথে আমাদের সংগঠনের কোনো নেতাকর্মী সম্পৃক্ত থাকার প্রশ্নই আসে না। নিজেদের সংগঠনের নোংড়া রাজনীতির দায়ভার চাপিয়ে পিজেএসএস (এমএন লারমা)’র সংগঠনিক ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ইউপিডিএফ ষড়যন্ত্র করছে বলে জানান তিনি। এদিকে গত রবিবারে দীঘিনালা ডিগ্রি কলেজে এমএন লারমা সমর্থিত পিসিপি’র নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা এবং গতকাল ইউপিডিএফ কার্যালয়ের আসবাপত্রে অগ্নিসংযোগের ঘটনায় উভয় সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এসব ঘটনাকে কেন্দ্র করে যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘাতের আশংকা করছেন উপজেলার শান্তিপ্রিয় সাধারন মানুষ। তবে যেকোন অপ্রত্যাশিত ঘটনা এড়াতে কলেজ ক্যাম্পাসহ উপজেলা সদরের স্পর্শকাতর এলাকা সমূহে পুলিশ ও সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে।


এদিকে দীঘিনালা ডিগ্রি কলেজে সন্ত্রাসী হামলায় মারাত্মকভাবে আহত পিসিপি নেতা অমর বিকাশ চাকমা ও রনজিত চাকমা আশংকামুক্ত বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। বর্তমানে অমর বিকাশ চাকমা খাগড়াছড়ি হাসপাতালে এবং রনজিত চাকমা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপরদিকে সন্ত্রাসী হামলার ঘটনায় দুইদিন পরও থানায় কোনো মামলা হয়নি বলে পুলিশ সুত্রে জানা গেছে।

 

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দিন ভূইয়া জানান, কলেজে সন্ত্রাসী হামলা ও ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগের ঘটনাকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার অপ্রত্যাশিত ঘটনা না ঘটে এ বিষয়ে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ স্থানীয় প্রশাসন শতর্ক অবস্থানে রয়েছে। তবে এ দুটি ঘটনায় কোনোপক্ষই মামলার অভিযোগ করেনি। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া উপজেলার সার্বিক আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ