• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শান্তিপূর্ন পরিবেশ বাজয় রাখতে সকলকে সন্ত্রাস, চাঁদাবাজদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে                    বরকলে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার                    বান্দরবান বিকেবি’র ঋণ বিতরণ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    রাঙামাটিতে হিল ফ্লাওয়ারের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা                    মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শনে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    কাপ্তাই ব্যাঙছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সম্প্রসারণ কাজের উদ্বোধন                    খাগড়াছড়িতে সোনালীকা ডে উপলক্ষে বার্ষিক সার্ভিস ও মত বিনিময় সভা                    পাহাড়ি-বাঙালির সম্মিলিত উন্নয়নেই পার্বত্যাঞ্চলে সমৃদ্ধি আসবে-উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে আওয়ামীলীগ সভাপতির ভাগিনাসহ দুজনকে ৮শ পিস ইয়াবাসহ আটক                    রাঙামাটির উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি জেলা ফুটবল লীগ ফাইনালে চ্যাম্পিয়ন সার্প-খাগড়াছড়ি                    কাপ্তাই ইউএনও’র উদ্যোগে বদলে গেলো একটি ঘাটের পরিবেশ                    পানছড়ি বাজারের আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি                    আলীকদমে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে নির্পোটে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    পানছড়ি বাজারে ভয়াবহ আগুনে ২৫টি বসত ও দোকান পুড়ে ছাই                    দৈনিক প্রথম আলোর রাঙামাটি প্রতিনিধি সাধন বিকাশ চাকমা সড়ক দুর্ঘটনায় আহত                    এমএন লারমার জীবন দর্শন ও রাজনৈতিক জীবন সংগ্রামকে তরুন প্রজন্মকে নতুন করে ভাবতে হবে-সন্তু লারমা                    এমএন লারমা ছিলেন দেশের সমগ্র খেতে খাওয়া,মেহনতি,শ্রমজীবী মানুষের নেতা                    খাগড়াছড়িতে মারমা উন্নয়ন সংসদের ২দিনের কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন                    
 

হাইকোর্টের স্থগিতাদেশ অমান্য করে রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সভা আহবান আদালত অবমাননার সামিল

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 29 Nov 2017   Wednesday

হাইকোর্টের স্থগিতাদেশ অমান্য করে রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সাধারণ সভা আহবান আদালত অবমাননার সামিল বলে দাবী করা হয়েছে।

 

বুধবার ভেঙ্গে দেয়া রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সেক্রেটারী এম বখতেয়ার উদ্দিনের স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ দাবী করা হয়।


প্রেস বার্তায় বলা হয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের এডহক কমিটি গঠন কে চ্যালেঞ্জ করে মাননীয় সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট করা হয়(আপীল মামলা নং- ৩৪৯/৫৮ তাং- ১৩ নভেম্বর-২০১৭ইং)। এতে রিটের স্থগিতাদেশ দেওয়ার পরও বর্তমানে এডহক কমিটি সকল প্রকার কাজকর্ম অবৈধ ও অসাংবিধানিক হওয়া সত্ত্বেও গেল ২২ নভেম্বর এক চিঠি দিয়ে আগামী ৭ ডিসেম্বর সাধারণ সভা আহবান করা হয়েছে। এ সাধারন সভা উপলক্ষ্যে ইতিমধ্যে ডাকযোগে আজীবন ও বার্ষিক সদস্যদেরকে পত্র দেয়া হয়। মাননীয় সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট আপীল করার পর স্বাক্ষরিত এ চিঠি দেয়া হয় যাতে বলা হয় জেলা পরিষদ চেয়ারম্যান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়ে কমিটি ইস্যু করছেন যা সম্পূর্ণ বেআইনী অবৈধ। যাহা হাইকোর্টের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের মাধ্যমে আদালত অবমাননার সামিল।


প্রেস বার্তায় আরো বলা হয়, এডহক কমিটি তথাকথিত সাধারণ সম্পাদকের প্রেরিত চিঠি হস্তগত হয়েছে। গেল ১৩ নভেম্বর কাগজপত্রে বে-আইনী, তাতেও স্বাক্ষর করে চলেছেন। এডহক কমিটি সাধারণ সম্পাদক ইতিমধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের ব্যাংক তাদের সাক্ষরিত কোন লেনদেন না করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে হাইকোর্টের রায়ের কপি পৌছে দেওয়া হয়েছে। তাই এই বেআইনী কাজে নিয়োগ ও সহযোগিতা দিয়ে চলেছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিটের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, এছাড়া ইউনিট লেভেল কর্মকর্তা নুরুল কবির।


এডহক কমিটি বেআইনী কাজে প্রত্যক্ষভাবে সহযোগিতা দিয়ে আসছে তাদের এহেন কর্মকান্ডে অন্যায় ও সংবিধান বিরোধী হওয়ায় নিন্দা ও তীব্র প্রতিবাদ জানিয়ে প্রেস বার্তায় বলা হয়, ৭ডিসেম্বরের মধ্যে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম বন্ধ না করলে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে।


প্রেস বার্তায় এডহক কমিটি তাদের অবৈধ বেআইনী কাজকর্মে বিভ্রান্ত না হয়ে নির্বাচিত বর্তমান কমিটির প্রতি আস্থা ও বিশ্বাস রেখে আইনের প্রতি শ্রদ্ধাশীল ও বাংলাদেশ রেড সিক্রেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের ভাবমুর্তি বিনষ্ট কারীদের জনগণের সামনে তাদের মুখোশ খুলে দেওয়ার আহবান জানানো হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ