• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ                    কাপ্তাইয়ে বিজয় দিবস উদযাপন                    লক্ষ্মীছড়িতে স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ প্রচেষ্টার প্রতিবাদে এইচডব্লিএফের বিক্ষোভ                    ইউপিডিএফ নেতা হত্যার প্রতিবাদে মঙ্গলবার রাঙামাটি জেলায় অর্ধ দিবস অবরোধ                    খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    সাজেক থেকে ৩ দিনব্যাপী ‘ট্যুর ডি সিএইচটি’ মাউন্টেন বাইক প্রতিযোগিতা শুরু                    রাঙামাটিতে সেনা অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার                    যথাযোগ্য মর্যাদায় পানছড়িতে বিজয় দিবস উদযাপিত                    মহালছড়িতে মহান বিজয় দিবস উদযাপন                    রাঙামাটিতে সুহৃদ সমাবেশে বিজয় দিবস শোভাযাত্রা                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    আওয়ামীলীগের বন্দুকভাঙ্গা ইউনিয়ন শাখার ইউনিয়ন কমিটির বিলুপ্তি ঘোষনা                    বন্দুকভাঙ্গায় দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফের ইউনিয়ন শাখার নেতা প্লুটো নিহত                    বিলাইছড়িতে বার্ষিক ওয়াজ মাহফিল                    কাপ্তাইয়ে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতার আয়োজন                    রাঙামাটিতে দেশী-বিদেশী পর্যটকদের কম খরচের নৌ ভ্রমন প্যাকেজের উদ্বোধন                    বাঘাইছড়িতে আওয়ামী লীগের ২১ নেতা-কর্মীর পদত্যাগ                    সহকারী শিক্ষকদের বেতন-স্কেল নির্ধারণের দাবীতে রাঙামাটিতে শিক্ষক নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন                    জুরাছড়িতে আরো শ্রমিক লীগের সাধারণ সম্পাদকসহ অঙ্গ সংগঠনের ১২ নেতাকর্মীর পদত্যাগ                    রাঙামাটিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন                    লামায় স্বাধীনের পর এখনো শহীদ মিনার স্থাপিত হয়নি                    
 

হাইকোর্টের স্থগিতাদেশ অমান্য করে রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সভা আহবান আদালত অবমাননার সামিল

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 29 Nov 2017   Wednesday

হাইকোর্টের স্থগিতাদেশ অমান্য করে রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সাধারণ সভা আহবান আদালত অবমাননার সামিল বলে দাবী করা হয়েছে।

 

বুধবার ভেঙ্গে দেয়া রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিটের সেক্রেটারী এম বখতেয়ার উদ্দিনের স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ দাবী করা হয়।


প্রেস বার্তায় বলা হয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের এডহক কমিটি গঠন কে চ্যালেঞ্জ করে মাননীয় সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট করা হয়(আপীল মামলা নং- ৩৪৯/৫৮ তাং- ১৩ নভেম্বর-২০১৭ইং)। এতে রিটের স্থগিতাদেশ দেওয়ার পরও বর্তমানে এডহক কমিটি সকল প্রকার কাজকর্ম অবৈধ ও অসাংবিধানিক হওয়া সত্ত্বেও গেল ২২ নভেম্বর এক চিঠি দিয়ে আগামী ৭ ডিসেম্বর সাধারণ সভা আহবান করা হয়েছে। এ সাধারন সভা উপলক্ষ্যে ইতিমধ্যে ডাকযোগে আজীবন ও বার্ষিক সদস্যদেরকে পত্র দেয়া হয়। মাননীয় সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট আপীল করার পর স্বাক্ষরিত এ চিঠি দেয়া হয় যাতে বলা হয় জেলা পরিষদ চেয়ারম্যান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়ে কমিটি ইস্যু করছেন যা সম্পূর্ণ বেআইনী অবৈধ। যাহা হাইকোর্টের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের মাধ্যমে আদালত অবমাননার সামিল।


প্রেস বার্তায় আরো বলা হয়, এডহক কমিটি তথাকথিত সাধারণ সম্পাদকের প্রেরিত চিঠি হস্তগত হয়েছে। গেল ১৩ নভেম্বর কাগজপত্রে বে-আইনী, তাতেও স্বাক্ষর করে চলেছেন। এডহক কমিটি সাধারণ সম্পাদক ইতিমধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের ব্যাংক তাদের সাক্ষরিত কোন লেনদেন না করার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে হাইকোর্টের রায়ের কপি পৌছে দেওয়া হয়েছে। তাই এই বেআইনী কাজে নিয়োগ ও সহযোগিতা দিয়ে চলেছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিটের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, এছাড়া ইউনিট লেভেল কর্মকর্তা নুরুল কবির।


এডহক কমিটি বেআইনী কাজে প্রত্যক্ষভাবে সহযোগিতা দিয়ে আসছে তাদের এহেন কর্মকান্ডে অন্যায় ও সংবিধান বিরোধী হওয়ায় নিন্দা ও তীব্র প্রতিবাদ জানিয়ে প্রেস বার্তায় বলা হয়, ৭ডিসেম্বরের মধ্যে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম বন্ধ না করলে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে।


প্রেস বার্তায় এডহক কমিটি তাদের অবৈধ বেআইনী কাজকর্মে বিভ্রান্ত না হয়ে নির্বাচিত বর্তমান কমিটির প্রতি আস্থা ও বিশ্বাস রেখে আইনের প্রতি শ্রদ্ধাশীল ও বাংলাদেশ রেড সিক্রেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের ভাবমুর্তি বিনষ্ট কারীদের জনগণের সামনে তাদের মুখোশ খুলে দেওয়ার আহবান জানানো হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

আর্কাইভ