• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

পার্বত্য চুক্তির ২০ বছর পূতি উপলক্ষে জুরাছড়িতে প্রীতি ভলিবল ম্যাচ

জুরাছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 02 Dec 2017   Saturday

পার্বত্য শান্তি চুক্তির ২০ বছর পূতি উপলক্ষে জুরাছড়িতে সেনা বাহিনীর উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ এর আয়োজন করা হয়েছে।

 

উপজেলা কলেজ মাঠে অনুষ্ঠিত প্রীতি ভলিবল ম্যাচে প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি জোন অধিনায়ক লেঃকর্ণেল কেএম ওবায়দুল। এ সময়  উপজেলা  পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা, জোনের  উপ অধিনায়ক মেজর মাহামুদুল হাসান, মেজর মীর তৈয়বুর রহমান, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তি রাজ চাকমাসহ স্থানীয় হেডম্যান-কার্ব্বারীগণ উপস্থিত ছিলেন।

প্রীতি ভলিবল ম্যাচে উপজেলা পরিষদ একদশ ও সেনা বাহিনী একাদশ অংশগ্রহন করে। খেলায় ২-১ গোলে সেনা বাহিনীকে পরাজিত করে উপজেলা পরিষদ একদশ। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন জোন অধিনায়ক লেঃকর্ণেল কেএম ওবায়দুল হক।

প্রধান অতিথির বক্তব্যে জুরাছড়ি জোন অধিনায়ক লেঃকর্ণেল কেএম ওবায়দুল বলেন, পার্বত্য চট্টগ্রামের সেনা বাহিনী  পাহাড়ীদের বিরুদ্ধে কাজ করে না। তারা বিরাজ মান অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজদের প্রতিরোধে কাজ করে যাচ্ছে। এছাড়া পিছেয়ে পরা জনগোষ্ঠীর আত্ম সামাজিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ ও প্রতিটি ক্যাম্পে ফ্রি মেডিক্যাল সেবা দিচ্ছে সেনা বাহিনী।

 

উপজেলা  পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা বলেন, পার্বত্য শান্তি চুক্তি যাথাযথ ভাবে বাস্তবায়িত না হওয়াই জুম্ম জনগণ আজ উদ্বিগ্ন। পার্বত্য এলাকায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষে শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের বিকল্প নেই।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ