• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

রাঙামাটিতে হানাদার মুক্ত দিবস পালন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Dec 2017   Sunday

রোববার রাঙামাটিতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।


সকালে শহরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামনে শহীদ এম এ আলী স্মৃতি স্তম্ব চত্বরে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত পরিবেশের মধ্য দিয়ে তৎকালীন শেখ ফজলুল হক মনি’র নেতৃত্বাধীন বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ) এর দুই বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদ পেয়ারা ও লেঃ কর্ণেল (অবঃ) মনিষ দেওয়ান জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় ৭১ সালে রাঙামাটিতে যুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধাসহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। পরে চেম্বার অব কমার্সের সম্মেলন কক্ষে রাঙামাটির মুক্ত দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


প্রসঙ্গতঃ উল্লেখ্য, ১৯৭১ সালের ১৭ ডিসেম্বর রাঙামাটি জেলায় হানাদার মুক্ত দিবস ঘোষনা করা হয়েছিল। এই দিনে মুক্তিযোদ্ধারা রাঙামাটি শহরে প্রবেশের পর পাক হানাদার বাহিনী ও তাদের দোসররা পালিয়ে যায়। ওই দিন সকালে রাঙামাটি শহরে পুরাতন ডিসি অফিস (বর্তমান উন্নয়ন বোর্ড অফিস) সামনে তৎকালীন ছাত্রনেতা কর্ণেল মণীষ দেওয়ান ও মুক্তিযোদ্ধা শাসুদ্দোহা স্বাধীন জাতীয় পতাকা উত্তোলন করেন। এছাড়া এই দিন বেলা ২টায় হেলিকপ্টরযোগে রাঙামাটি আসেন জাতীয় নেতা শেখ ফজুলুল হক মনি এবং মিত্র বাহিনীর পূর্বাঞ্চল কমান্ডের অধিনায়ক জেনারেল সুজন সিং ওভান তারা পুরাতন কোর্ট বিল্ডিং মাঠে বিশাল জনসভায় ভাষন দেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ