• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দীর্ঘ ৪৫ বছর পর চন্দ্রঘোনা পাহাড়ীকা উচ্চ বিদ্যালয়ে বিশুদ্ধ পানির অভাব দূর                    কাপ্তাইয়ে সেনা অভিযান অস্রসহ পিসিজেএসএস কর্মী আটক                    বাঘাইছড়িতে ইউপিডিএফ কালেক্টর আটক                    বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে নিহত ১                    সাধনানন্দ বন বিহারের দুদিন ব্যাপী দানোত্তম কঠিন চীবর অনুষ্ঠান সমাপ্ত                    মহালছড়িতে চেঙ্গী নদীর উপড় সংষ্কার ও মেরামতকৃত বেইলী ব্রিজের উদ্বোধন                    পানছড়িতে মা, শিশু ও কিশোরী-কিশোরী স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সফল অবদানে সন্মাননা                    রাঙামাটিতে আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারহ ৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ                    নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে রাঙামাটিতে বিএনপির দুই অংশের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন                    হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে জশনে জুলুছ                    রাঙামাটিতে রাজবন বিহারের দুদিনের দানোত্তম কঠিন চীবর দান উৎসব সমাপ্ত                    কেপিএম সিবিএ`র কমিটি পুর্নগঠনে আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত                    
 

মিঠুর চাকমাকে শেষ বিদায়
শনিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ডেকেছে ইউপিডিএফ

স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Jan 2018   Friday

হাজারো নেতাকর্মী ও ভক্ত-স্বজনদের কাঁদিয়ে শেষ শ্রদ্ধার মধ্য দিয়ে শুক্রবার দাহক্রিয়া সম্পন্ন হয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক(ইউপিডিএফ) এর সংগঠন মিঠুন চাকমার।


এদিকে, মিঠুন হত্যার প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসুচির ডাক দিয়েছে ইউপিডিএফ।


উল্লেখ্য,বুধবার খাগড়াছড়ির জেলা সদরের অপর্ণা চৌধুরীপাড়ার বাসার সামনে থেকে তাকে ধরে নিয়ে গিয়ে পাইখাইয়াপাড়া সড়কের সুইচ গেইট এলাকায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। 

 

জানা যায়,শুক্রবার সকাল থেকে তার পরিবারের পক্ষ থেকে ধর্মীয় নানা আনুষ্ঠানিকতা শেষে অপর্ণা চৌধুরী পাড়ায় ইউপিডিএফের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানিয়ে তার মৃত দেহ বটতলী মহা শশ্মানে দাহ করা হয়। এ দাহ ক্রিয়ায় অংশ নিতে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার নেতাকর্মী ও মিঠুন চাকমার বন্ধু-বান্ধব,সহপাঠি ও স্বজনদের তার বাড়ীতে লাশ দেখতে আসতে প্রশাসনের পক্ষ থেকে বাঁধা দেওয়ার অভিযোগ করেছে ইউপিডিএফ।


মিঠুন চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানের পূর্বে ইউপিডিএফের পক্ষ শ্রদ্ধা নিবেদনের কথা ছিল শহরের স্বনির্ভর এলাকায়। তবে প্রশাসনের অনুমতি না থাকার অভিযোগ এনে সদরের গুরুত্বপূর্ন স্পর্টে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়। পরে স্বনির্ভর এলাকায় মিঠুন চাকমার লাশ নিতে বাঁধার মূখে পড়ে তার নিজ বাসায় শেষ শ্রদ্ধা নিবেদন শেষে পায়ে হেটে নিহতের লাশ বটতলী মহা শশ্মানে নিয়ে যান সংগঠনটির নেতাকর্মী ও তার স্বজনরা।

 

এদিকে,মিঠুন চাকমাকে হত্যার প্রতিবাদের শনিবার সকাল-সন্ধ্যা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি। গনতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফের সংগঠন অংগ্য মারমা এ অবরোধের ঘোষনা দেন। বটতলী এলাকায় মিঠুন চাকমাকে ইউপিডিএফের পক্ষ থেকে শেষ শ্রদ্ধাকালে আয়োজিত সভায় তিনি এ ঘোষনা দেন।


এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপিডিএফের বান্দরবান জেলা সমন্বয়ক ছোটন তঞ্চংগ্যা, গনতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক থুইক্য মারমা,বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি এম এম পারভেজ লেলিন, লেখক ও গবেষক ছাইদিয়া গুলরুদ প্রমূখ।


অবুঝ পুত্রের কান্না: এদিকে-মিঠুন চাকমার দুই বছরের অবুঝ শিশু তিরাজ চাকমার জম্মদিনের দিন তার বাবার লাশ হলেও সে জানে না তার বাবা আর কোন দিন ফিরবে না। শনিবার তার বাবার কপিনের পাশে দাড়িয়ে বাবা,বাবা বলে ডেকেও সাড়া না দেওয়ায় ফুল দিতে দেখা যায় তাকে। এসময় তার স্বজনদের কান্না আর আর্তনাদে ভারী হয়ে উঠে আশ-পাশের এলাকা। এ ঘটনায় মিঠুন চাকমার হত্যার বিচার দাবী করেন তার স্বজনসহ মিঠুন ভক্তরা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ