• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে জেএসএসের চিকিৎসা বিভাগের ২ সদস্যকে চাদা রশিদসহ আটক                    বাঘাইছড়িতে সৌখিন ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত                    বরকলে আনসার ভিডিপি’র সমাবেশ ও মতবিনিময় সভা                    মহালছড়িতে বিশ্ব খাদ্য দিবস উদযাপন                    জুরাছড়িতে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা                    দেশ থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান-বৃষ কেতু চাকমা                    বুধবার থেকে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ শুরু                    রাঙামাটিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত                    বরকল ও জুরাইছড়িতে ৫ দিন ধরে বিদ্যুৎ নেই, চরম দুর্ভোগ                    রাঙামাটিতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত                    মহালছড়িতে গাঁজাসহ ১ যুবককে আটক                    খাগড়াছড়িতে গৃহবধূ হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড                    খাগড়াছড়িতে বিশ্ব হাত ধোয়া দিবস দিবস পালিত                    নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র করছে পরাজিত শক্তি                    পানছড়িতে পুরাতন ইউএনওকে বিদায় সংবর্ধনা ও নবাগতকে ইউএনওকে বরণ                    কাউখালী বিআরডিবি সমিতি নির্বাচন পরিচালনায় সভাপতির বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ, দুজনের পদত্যাগ                    পরিষদ চেয়ারম্যানের সাথে রাঙামাটি সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি’র সৌজন্য সাক্ষাত                    কাপ্তাইয়ে তিন দিনে রাম পাহাড় বনাঞ্চল থেকে কয়েক লাখ টাকার গাছ পাচারের অভিযোগ                    রাঙামাটিতে সরকারি ৪র্থ শ্রেণি কর্মচারি সমিতির নবনির্বাচিত কমিটি থেকে জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা                    রাঙামাটিতে আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতায় লেকার্স স্কুল চ্যাম্পিয়ন                    পার্বত্য চুক্তির ফলে পাহাড়ে অর্থনীতি ও সংস্কৃতি বিকাশে নবরযুগের সঞ্চার ঘটেছে বিদায়ী পানছড়ি ইউএনও                    
 

খাগড়াছড়ি হাসপাতালের সেবার মান উন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষ ও সনাকের মতবিনিময়

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jan 2018   Monday

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ট্রান্সপারেন্সি ইন্টারন্যানাল বাংলাদেশের অঙ্গ সংগঠন সচেতন নাগরিক কমিটির(সানক) মধ্যে সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ি হাসপাতাল মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির পৌর মেয়র মোঃ রফিকুল আলম। কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখপূর্বক স্বাগত বক্তব্য রাখেন সনাকের খাগড়াছড়ির সহসভাপতি মোঃ জহুরুল আলম। এসময় সনাকের খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য মধুমঙ্গল চাকমা ও চিংমেপ্রু মারমা উপস্থিত ছিলেন। সনাক ও খাগড়াছড়ি সদর হাসপাতালের একীভূতভাবে বাস্তবায়িত বিগত দিনের কার্যক্রমের আলোকে সংক্ষিপ্ত আলোচনা উপস্থাপন করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা। ইয়েস সদস্য কর্তৃক হাসপাতাল চত্বরে ২২ জানুয়ারি থেকে পরিচালিত ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক এর প্রাপ্ত তথ্য তুলে ধরেন ইয়েস সদস্য জেকি চাকমা ও মনির হোসেন।


মতবিনিময় সভায় হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা, সাংবাদিকবৃন্দ, বেসরকারি স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান, খাগড়াছড়ি ব্লাড ডোনার্স এসোসিয়েশন, সনাক সদস্যরা উপস্থিত ছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষেরপক্ষ থেকে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা উপস্থিত সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।


অনুষ্ঠানের পক্ষ থেকে হাসপাতালের সেবার মান বৃদ্ধিসহ চাহিদা মোতাবেক জনবল নিশ্চিত করা এবং অন্যান্য সুবিধা বাড়ানোর জন্য মেয়র ও সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে সিভল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে গুরুত্বারোপ করে সনাকের সহযোগিতা কামনা করে বলেন, সেবাগ্রহীতাদেরকে হাসপাতালের বর্তমান পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সনাকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন- সনাক আমাদের জন্য তৃতীয় নয়ন হিসেবে কাজ করে। যা স্বাস্থ্যসেবার উন্নয়নে গুরুত্বপূর্ন অবদান রেখে চলেছে। একাধিক ডাক্তার সম্পর্কে আনীত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ডাক্তারগণ আত্মপক্ষ সমর্থন করেন এবং ভবিষ্যতে তারা আরও সতর্কতার সাথে সেবাদানে স্বচেষ্ট হবেন বলে আশ্বস্ত করেন। তিনি জনৈক সেবাগ্রহীতার দাবীর মুখে খুব শীঘ্রই হাসপাতালে লাশ রাখার ঘর তৈরি করা হবে বলেন তিনি।


তিনি আরো বলেন, প্রয়োজনে সম্মিলিতভাবে জেলাপরিষদের কাছে আবেদন করা যেতে পারে। সাম্প্রতিক এ হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। সেবাগ্রহীতাদের অভিযোগের বিষয়ে তিনি বলেন.একজন কর্মীর ভুল হতে পারে, যিনি কাজ করেন না তার কোন ভুল নেই বলে তিনি মন্তব্য করেন। তিনি নার্স আয়াসহ কর্মকর্ত কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন- সেবদাতাকে সমালোচনা সহ্য করার মানসীকতা থাকতে হবে, সহনশীলতা বাড়াতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পৌরসভার মাননীয় মেয়র মোঃ রফিকুল আলম সেবাদাতাকে সর্বোচ্চ আদর্শিক মনোভাব নিয়ে সেবা প্রদান করতে হবে উল্লেখ করে জেলা পরিষদের আর্থিক সহযোগিতার মাধ্যমে একটি আধুনিক ল্যাব ও শিশু ওয়ার্ড নিমার্ণের পরামর্শ ও উদ্যোগস গ্রহণের অনুরোধ জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ