• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে টমটম চালক নিহত                    রাজস্থলীতে পশুপালন ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    রাঙামাটিতে বৌদ্ধদের মাঘী পূর্ণিমা উদযাপিত                    বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে আহত ৭                    খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন                    খাগড়াছড়িতে মাঘী পূর্ণিমা উদযাপিত                    আগামী ৮মার্চ থেকে ৩দিন ব্যাপী ঐতিহ্যবাহী বোমাং রাজপূণ্যাহ শুরু হচ্ছে                    রাঙামাটিতে জাপানী মহিলা রেষ্টলারদের রেষ্টলিং প্রদর্শন                    পানছড়িতে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল                    রাঙামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৯দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    বরকলের বড়হরিণায় ঘূর্ণিবাতাস ও শিলা বৃষ্টিতে ২১টি বসতবাড়ি দোকান ঘর বিধ্বস্ত                    রাঙামাটিতে চেয়ারম্যান পদে ২৫, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান ৬৫ জনের মনোনয়নপত্র দাখিল                    বান্দরবানে চেয়ারম্যানে মনোনয়পত্র জমা দিয়েছেন ২০                    ইউএসটিসি’র জুম্ম শিক্ষার্থী পরিবারের নবীনবরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠান                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামালের স্মরণসভা                    কাপ্তাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পপির মনোনয়ন জমা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার পদত্যাগ পত্র দাখিল                    সভাপতি সুনীল কান্তি দে এবং সাধারণ সম্পাদক সিন্টু                    বঙ্গবন্ধু-ই প্রথম পাহাড়িদের উচ্চ শিক্ষার্জনে দেশ-বিদেশের পথ খুলে দিয়েছিলেন                    রাঙামাটিতে ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স শুরু                    জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    
 

অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে মহাসমাবেশ সচেন নাগরিক সমাজের নেতৃবৃন্দ
পাহাড়ে সন্ত্রাস, চাদাবাজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধার না হলে অবরোধসহ বৃহত্তর আন্দোলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Jan 2018   Sunday

পার্বত্য চট্টগ্রামে অব্যাহত সন্ত্রাস, খুন,গুম অপহরণ চাদাবাজি বন্ধে ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে রোববার রাঙামাটিতে সচেন নাগরিক সমাজের ব্যানারে মহাসমাবেশ করা হয়েছে।


সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে অব্যাহত সন্ত্রাস, খুন,গুম অপহরণ চাদাবাজি বন্ধে ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী জানান। অন্যাথায় অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য থাকবে বলে হুশয়ারী উচ্চারণ করেন।


শহরের নিউমার্কেট চত্বরে আয়োজিত মহাসমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও সচেন নাগরিক সমাজের আহ্বায়ক দীপংকর তালুকদার। অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন সংরক্ষিত মহিলা আসনের এমপি ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুই প্রু চৌধুরী, লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি জানে আলম, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইচাাইন চৌধুরী,বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা রাসেল মারমা, রাঙামাটি চেম্বার অফ কমার্সের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, মোঃ ইউনুস, বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ, মোঃ জালোয়া প্রমুখ। মহাসমাবেশে জেলার বিভিন্ন স্থান থেকে লোকজন অংশ গ্রহন করেন। এর আগে একটি বিক্ষোভ-মিছিল পৌর চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। 

 

ফিরোজা বেগম চিনু এমপি পার্বত্য চট্টগ্রামে যারা চাদাবাজি, সন্ত্রাস, খুন গুম অপহরণ করছে তাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহ্বান জানান।


সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, অস্ত্রবাজী চাদাবাজীর কারণে সাধারন মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। যারা রাজনীতির নামে পাহাড়ে প্রতিনিয়ত সন্ত্রাস চাঁদাবাজি করছে তাদের প্রতিরোধ করতে সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। সাধারন মানুষ অস্ত্র ও সন্ত্রাসের কাছে আর জিম্মি থাকতে চায় না। পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র ও অশান্তির পরিবেশ সৃষ্টির পায়তারা চেষ্টা চালানো হচ্ছে।


তিনি বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রধারীরা শুধু পাহাড়ে চাদাবাজি,মানুষকে জিম্মি, খুন সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে না তারা স্বাধীন জুম্মল্যান্ড নাম দিয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে অপপ্রচার ছড়াচ্ছে। এসব অস্ত্রধারীরা রাষ্ট্রের বিরুদ্ধে কাজ চালাচ্ছে। তিনি এ ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীকে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানান।


তিনি আরো বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য কিছু সময় দেবো। এর মধ্যে যদি এ সমস্ত সন্ত্রাসী কার্যক্রম বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধার করা না হয় তাহলে এ ধরনের মহাসমাবেশসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।


এদিকে, এ মহাসমাবেশের কারণে শহরে সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্ষন্ত প্রধান সড়কে সকল প্রকার যানবাহল চলাচল বন্ধ ছিল। এতে শিক্ষার্থীসহ জনসাধারনের দূভোর্গের সৃষ্টি হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ