• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যা                    রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালন                    বাঘাইছড়িতে বিশেষ আইন-শৃংখলা সভা অনুষ্ঠিত                    রাঙামাটিতে পুলিশের কড়া প্রহরায় বিএনপি’র মানববন্ধন                    মহালছড়িতে জেলেদের বহুদিনের প্রতিক্ষিত বরফকল উদ্বোধন                    পার্বত্যাঞ্চল এখনো ম্যারেলিয়া ঝুকিতে                    সভাপতি বেলায়ত,সিনিয়র সহ-সভাপতি শাহ আলম ও আবদুল ওয়াদুদ                    শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে রাঙামাটিতে মতবিনিময় সভার আয়োজন                    লামায় এক রোহিঙ্গা পাথর শ্রমিকের লাশ গুমের সময় ধৃত ৪                    খাগড়াছড়িতে ১৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন                    খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে শান্তিপূর্ন সকাল-সন্ধ্যা হরতাল পালিত                    পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিততে খাগড়াছড়িতে র‌্যালী ও কর্মশালা                    রাঙামাটিতে ঝুকিপূর্ন স্থানে বসবাস না করে নিরাপদ স্থানে বসবাসের আহ্বান জানালেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী                    রাঙামাটিতে সেনা বাহিনীর উদ্যোগে শিশুদের বিনোদনের হ্যাপী আইল্যান্ড উদ্ধোধন                    খাগড়াছড়ির বেতছড়িতে পিতা-পুত্রসহ তিন জনকে অপহরণের নিন্দা                    ইউপিডিএফের নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ,পুলিশী বাধার অভিযোগ                    পানছড়িতে ইউপিডিএফ`র নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ                    রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত                    লামায় বন্য হাতির আক্রমণে গুরুতর আহত ১                    লামায় অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভূস্মিভূত                    
 

অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে মহাসমাবেশ সচেন নাগরিক সমাজের নেতৃবৃন্দ
পাহাড়ে সন্ত্রাস, চাদাবাজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধার না হলে অবরোধসহ বৃহত্তর আন্দোলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Jan 2018   Sunday

পার্বত্য চট্টগ্রামে অব্যাহত সন্ত্রাস, খুন,গুম অপহরণ চাদাবাজি বন্ধে ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে রোববার রাঙামাটিতে সচেন নাগরিক সমাজের ব্যানারে মহাসমাবেশ করা হয়েছে।


সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে অব্যাহত সন্ত্রাস, খুন,গুম অপহরণ চাদাবাজি বন্ধে ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী জানান। অন্যাথায় অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য থাকবে বলে হুশয়ারী উচ্চারণ করেন।


শহরের নিউমার্কেট চত্বরে আয়োজিত মহাসমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও সচেন নাগরিক সমাজের আহ্বায়ক দীপংকর তালুকদার। অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন সংরক্ষিত মহিলা আসনের এমপি ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুই প্রু চৌধুরী, লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি জানে আলম, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইচাাইন চৌধুরী,বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা রাসেল মারমা, রাঙামাটি চেম্বার অফ কমার্সের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, মোঃ ইউনুস, বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ, মোঃ জালোয়া প্রমুখ। মহাসমাবেশে জেলার বিভিন্ন স্থান থেকে লোকজন অংশ গ্রহন করেন। এর আগে একটি বিক্ষোভ-মিছিল পৌর চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। 

 

ফিরোজা বেগম চিনু এমপি পার্বত্য চট্টগ্রামে যারা চাদাবাজি, সন্ত্রাস, খুন গুম অপহরণ করছে তাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহ্বান জানান।


সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, অস্ত্রবাজী চাদাবাজীর কারণে সাধারন মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। যারা রাজনীতির নামে পাহাড়ে প্রতিনিয়ত সন্ত্রাস চাঁদাবাজি করছে তাদের প্রতিরোধ করতে সাধারণ মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। সাধারন মানুষ অস্ত্র ও সন্ত্রাসের কাছে আর জিম্মি থাকতে চায় না। পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র ও অশান্তির পরিবেশ সৃষ্টির পায়তারা চেষ্টা চালানো হচ্ছে।


তিনি বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্রধারীরা শুধু পাহাড়ে চাদাবাজি,মানুষকে জিম্মি, খুন সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে না তারা স্বাধীন জুম্মল্যান্ড নাম দিয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে অপপ্রচার ছড়াচ্ছে। এসব অস্ত্রধারীরা রাষ্ট্রের বিরুদ্ধে কাজ চালাচ্ছে। তিনি এ ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীকে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানান।


তিনি আরো বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য কিছু সময় দেবো। এর মধ্যে যদি এ সমস্ত সন্ত্রাসী কার্যক্রম বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধার করা না হয় তাহলে এ ধরনের মহাসমাবেশসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।


এদিকে, এ মহাসমাবেশের কারণে শহরে সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্ষন্ত প্রধান সড়কে সকল প্রকার যানবাহল চলাচল বন্ধ ছিল। এতে শিক্ষার্থীসহ জনসাধারনের দূভোর্গের সৃষ্টি হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ