• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দেড়যুগ পরও এমপিও হয়নি ঘাগড়া কলেজটি,মানবেতর জীবনযাপন করছেন শিক্ষক-কর্মচারীরা                    খাগড়াছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ব্যবসায়ী আহত                    ব্লাস্ট রাঙামাটি ইউনিটের উপকারভোগীদের সাথে পর্যালোচনা সভা                    বিলাইছড়ির মেরাংছড়া বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‍্যালি, আলোচনা সভা ও পোনা অবমুক্তকরন                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা                    রাঙামাটিতে ৭৩টি বৌদ্ধ বিহারসহ চিকিৎসা সহায়তার অনুদান প্রদান                    খাগড়াছড়িতে তিন পরিবহন শ্রমিককে সাড়ে সাত লক্ষ টাকা মৃত্যু সাহায্য প্রদান                    জুরাছড়িতে নিরবিচ্ছন্নভাবে বিদ্যুৎ চালু না রাখলে বিল পরিশোধ থেকে বিরত ও বিদ্যুৎ অফিস ঘেরাও হুমকি                    রাঙামাটিতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম বাস্তবায়ন জোরদার বিষযক সেমিনার                    রাঙামাটিতে যত্রতত্র নৌ-যান রাখার দায়ে ভ্রম্যমান আদালতের জরিমানা                    বিলাইছড়িতে জনগোষ্ঠীর জলবায়ু বিপদাপন্নতা নিরূপন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    জুরাছড়িতে ছাত্রলীগ কমিটি গঠন                    রাঙামাটিতে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৮ জন                    রাজস্থলীতে গাইন্দ্যা ইউপির বাজেট ঘোষনা                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মহালছড়িতে সংবাদ সম্মেলন                    রাঙামাটির ঝুলন্ত সেতু দেড় ফুট পানির নিচে                    কাপ্তাই হ্রদে পানির উচ্চতা বৃদ্ধিতে প্রতি সেকেন্ডে ২৭ হাজার কিউসেক পানি ছাড়া হচ্ছে                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সংবাদ সম্মেলন                    বরকলের দু্ই ইউনিয়নের বন্যায় দূর্গত মানুষদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রি বিতরন                    
 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Feb 2018   Sunday

রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সভায় সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি অনুযায়ী পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়েছে এবং বিভাগগুলো হস্তান্তরিত হয়েছে। তাই চুক্তির নির্দেশনা অনুযায়ী আমাদের সেভাবে কাজ করে যেতে হবে। তিনি চুক্তির নির্দেশনা মোতাবেক পরিষদে হস্তান্তরিত বিভাগ প্রধানদের কাজ করার পরামর্শ দেন।

 

 তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের প্রধানরা যদি দাপ্তরিক কাজে দক্ষ হয় জেলা তথা দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। যতদিন দায়িত্বে থাকবেন ততদিন নিষ্ঠার সাথে সবাইকে দক্ষতার সাথে কাজ করে যেতে হবে। তিনি বলেন, সরকার আমাদের নিয়োগ দিয়েছেন জনগণের কল্যাণের স্বার্থে। পরিষদের হস্তান্তরিত বিভাগের সকল কর্মকর্তাদের সততার সাথে জনকল্যাণে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি। জনগণের উন্নয়নের স্বার্থে পরিষদের সকল কার্যক্রমে সবসময় সকলের সহযোগিতা কামনা করেন চেয়ারম্যান।

 

সভায় স্বাস্থ্য বিভাগের ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী বলেন, জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জায়গা দখলের বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবগত করা হয়েছে এবং যোগাযোগ অব্যাহত রয়েছে।  এছাড়া জুরাছড়ি, বিলাইছড়ি, রাজস্থলী, কাউখালী ও কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যায় উন্নতিকরণের কাজ চলছে বলে তিনি জানান।

 

কৃষি সম্প্রসারণ বিভাগের কৃষি প্রকৌশলী দেবাশীষ চাকমা জানান, ২০১৭-১৮ মৌসুমে লক্ষ্যমাত্রা অনুযায়ী বোরো রবি ফসল আবাদ ২৩০ হেক্টর জমিতে হয়েছে। এছাড়া চাষী পর্যায়ে উন্নত মানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বোরো আবাদের প্রদর্শনী চলছে।

 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (সাময়িক দায়িত্ব) মনছুর আলী চৌধুরী বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের তাদের স্ব স্ব ভাষায় পাঠদানের জন্য প্রায় ৩শতাধিক শিক্ষককে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষকের শুন্যপদ পূরণের লক্ষে প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র গ্রহণ শেষে বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে।

 

জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা বলেন, জেলা-উপজেলার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে চলছে। তিনি বলেন, রেজিষ্ট্রেশন ও নিয়ন্ত্রহীনভাবে জেলার বিভিন্ন স্থানে ব্যক্তি উদ্যোগে বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। যার ফলে অভিজ্ঞ শিক্ষক দ্বারা শিক্ষার্থীরা শিক্ষা পাচ্ছেনা এবং শিক্ষা অফিস থেকে বিদ্যালয়গুলোতে বই প্রদানে সমস্যা হচ্ছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ