• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে আল্পনা কর্মসূচীর আয়োজন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Feb 2018   Tuesday

মহান শহীদ দিবস  উপলক্ষে মঙ্গলবার রাঙাামাটি শহীদ মিনারে আল্পনা অংকন কর্মসূচীর আয়োজন করে স্চ্ছোসেবী প্রতিষ্ঠান ইয়ূথ ।

আল্পনা কর্মসূচীর উদ্বোধন করেন রাঙাামাটি  জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী । এসময়  জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর তাপস শীল, সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি পৌর সভার প্যানেল মেয়র মো: জামাল উদ্দিন, পৌর কমিশনার বিল্লাল হোসেন টিটু, সংগঠনের উপদেষ্ঠা সাংবাদিক মো: মোস্তফা কামাল, রোউল ককরিম সহ সংগটনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

আল্পনা কর্মসূচীর উদ্বোধন কালে জানানো হয় ইয়ূথের ৪০ জন সদস্য পুরো শহীদ মিনার চত্বরকে আল্পনার বর্ণিল সাজে সজ্জিত করবে। এ সব আল্পনার মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি শহীদ মিনারকে  আল্পনার রং এ সৌন্দর্য মন্ডিত করা হবে

 

 প্রধাণ অতিথির বক্তব্যে ড. প্রকাশ কান্তি চৌধুরী ইয়ুথের তরূনদের  এই ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন তরুণরা এসব  কর্মকান্ডে যতো এগিয়ে আসবে দেশের ভাষা আন্দোলনসহ , স্বাধীনতা আন্দোলনের সত্যিকারের ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িযে পড়বে।

 

তিনি আরো বলেন, বিশ্বে একমাত্র বাঙাালী জাতিই নিজ মাতৃভাষার জন্য রক্ত দিয়েছে। তাই রক্ত দিয়ে আজ বাংলা ভাষার মান সমুন্নত রাখার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ