• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    খাগড়াছড়িতে গণিত জয়ের উৎসব                    চন্দ্রঘোনা কেপিএম মার্কেটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্হদের সাংসদ দীপংকর তালুকদারের নগদ অর্থ প্রদান                    লামায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে চান মোঃ তৈয়ব আলী                    
 

ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীকে ভেঙে দেয়ার দাবি

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 May 2018   Monday

ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীকে দিয়ে পার্বত্য চট্টগ্রামে আবারো অশান্তি ও অরাজকতা সৃষ্টি না করে অবিলম্বে এ সংগঠনকে ভেঙে দেয়ার দাবি জানিয়েছেন নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা।


সোমবার নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরান ধন চাকমার স্বাক্ষরিত বিভিন্ন গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই দাবী জানানো হয়েছে।


বিবৃতিতে বলা হয়,একটি বিশেষ রাজনৈতিক দলকে দমন বা দুর্বল করতে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি বিশেষ মহল নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গুটি হিসেবে ব্যবহার করে রাজনৈতিক খেলা খেলছে। তাই অবিলম্বে এই জঘন্য ও রক্তপাতময় খেলা বন্ধ করা দরকার বলে দাবী জানিয়েছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।


বিবৃতিতে আরো বলা হয়, নানিয়াচরের বেতছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীর প্রধান তপন জ্যোতি চাকমা বিভিন্ন খুন ও অপহরণ মামলার পলাতক আসামী। তার নিহত হওয়ার পরও এই মুখোশ বাহিনীকে পুনর্গঠন করে দিয়ে শাসক গোষ্ঠী জনগণের প্রতি নতুন একটি অশুভ বার্তা দিয়েছে।


পুনর্গঠিত নব্য মুখোশ বাহিনীর কমিটির নেতারা বিভিন্ন ফৌরদাজী মামলার আসামী উল্লেখ করে বিবৃতিতে অভিযোগ করা হয়,পুনর্গঠিত নব্য মুখোশ বাহিনীর সর্দারদের সবার সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার রেকর্ড রয়েছে। সদ্য গঠিত কমিটির প্রধান শ্যামল কান্তি চাকমা  একজন অস্ত্র চোরা কারবারী, কয়েক দিন পূর্বে তিনি অস্ত্রসহ হাতে নাতে ধরা পড়ে উপরের নির্দেশে ছাড়া পেয়েছিলেন। অন্যদিকে সাধারণ সম্পাদক উজ্জল কান্তি চাকমা ওরফে দাজ্যা হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণের সাথে জড়িত। এছাড়া তাদের উভয়ের বিরুদ্ধে বিভিন্ন ফৌজদারী মামলা রয়েছে।

 

বিবৃতিতে বলা হয়, একটি সংগঠন বা দল যে স্বাভাবিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হয় সেই অনুযায়ী তা গঠন বা পুনর্গঠন করা হয়নি। একটি বিশেষ মহলের নির্দেশে সংস্কারবাদী নামে পরিচিত জেএসএস এমএন লারমা দলের এক শীর্ষ নেতা নব্য মুখোশ বাহিনী পুনর্গঠনের কাজটি করে দিয়েছেন। কোন সম্মেলন বা মিটিং করে এই কমিটি পুনর্গঠন করা হয়নি। শুধু কিছু নাম লিষ্ট করে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি দেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ