• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পানছড়িতে বেসরকারীভাবে নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরার সংবাদ সম্মেলন                    বিলাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তংচংগ্যা নিহত                    বাঘাইছড়িতে হতাহতের ঘটনায় ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত                    বরকলে জেএসএস সমর্থিত প্রার্থীরা বেসরকারীভাবে নির্বাচিত                    রাঙামাটিতে ৫ উপজেলায় প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ফলাফল                    বাঘাইছড়িতে ভোট শেষে ফেয়ার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে সহকারী পুলিং অফিসারসহ নিহত ৬ ও আহত ২৬                    সোমবার রাঙামাটির দশ উপজেলায় ভোট গ্রহন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ                    বঙ্গবন্ধুর ভাস্কর্যে রাঙামাটি জেলা পরিষদের শ্রদ্ধাঞ্জলি প্রদান                    বাংলাদেশের প্রতিটি অর্জনে বঙ্গবন্ধুর নামটি চিরস্মরণীয় হয়ে থাকবে-দীপংকর তালুকদার এমপি                    রাজস্থলীতে পাল্পউড ডিপো উদ্বোধন                    রাঙামাটিতে শুরু হলো শিশু-কিশোর মেলার বর্ণাঢ্য আয়োজন                    সাংসদ বাসন্তি চাকমার অপসারনের দাবীতে মহালছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ                    রাঙামাটি ফ্রেন্ডস ক্লাব কাম কমিউনিটি সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন                    উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন লক্ষে বরকলে মতবিনিময় সভা                    পানছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফের নেতা নিহত                    সহকারী প্রাথমিক শিক্ষকদের ১১তম গ্রেডের দাবীতে রাঙামাটিতে মানবন্ধন                    রাঙামাটিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটিতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ৩দিনের কর্মসূচী গ্রহন                    বিলাইছড়িতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে নানা কর্মসূচী                    মহালছড়িতে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে শোভাযাত্রা                    জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পরিকল্পনা মন্ত্রণালয় ও ইউনিসেফ দলের সাক্ষাত                    
 

ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীকে ভেঙে দেয়ার দাবি

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 May 2018   Monday

ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীকে দিয়ে পার্বত্য চট্টগ্রামে আবারো অশান্তি ও অরাজকতা সৃষ্টি না করে অবিলম্বে এ সংগঠনকে ভেঙে দেয়ার দাবি জানিয়েছেন নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা।


সোমবার নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরান ধন চাকমার স্বাক্ষরিত বিভিন্ন গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই দাবী জানানো হয়েছে।


বিবৃতিতে বলা হয়,একটি বিশেষ রাজনৈতিক দলকে দমন বা দুর্বল করতে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি বিশেষ মহল নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গুটি হিসেবে ব্যবহার করে রাজনৈতিক খেলা খেলছে। তাই অবিলম্বে এই জঘন্য ও রক্তপাতময় খেলা বন্ধ করা দরকার বলে দাবী জানিয়েছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।


বিবৃতিতে আরো বলা হয়, নানিয়াচরের বেতছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনীর প্রধান তপন জ্যোতি চাকমা বিভিন্ন খুন ও অপহরণ মামলার পলাতক আসামী। তার নিহত হওয়ার পরও এই মুখোশ বাহিনীকে পুনর্গঠন করে দিয়ে শাসক গোষ্ঠী জনগণের প্রতি নতুন একটি অশুভ বার্তা দিয়েছে।


পুনর্গঠিত নব্য মুখোশ বাহিনীর কমিটির নেতারা বিভিন্ন ফৌরদাজী মামলার আসামী উল্লেখ করে বিবৃতিতে অভিযোগ করা হয়,পুনর্গঠিত নব্য মুখোশ বাহিনীর সর্দারদের সবার সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার রেকর্ড রয়েছে। সদ্য গঠিত কমিটির প্রধান শ্যামল কান্তি চাকমা  একজন অস্ত্র চোরা কারবারী, কয়েক দিন পূর্বে তিনি অস্ত্রসহ হাতে নাতে ধরা পড়ে উপরের নির্দেশে ছাড়া পেয়েছিলেন। অন্যদিকে সাধারণ সম্পাদক উজ্জল কান্তি চাকমা ওরফে দাজ্যা হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণের সাথে জড়িত। এছাড়া তাদের উভয়ের বিরুদ্ধে বিভিন্ন ফৌজদারী মামলা রয়েছে।

 

বিবৃতিতে বলা হয়, একটি সংগঠন বা দল যে স্বাভাবিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হয় সেই অনুযায়ী তা গঠন বা পুনর্গঠন করা হয়নি। একটি বিশেষ মহলের নির্দেশে সংস্কারবাদী নামে পরিচিত জেএসএস এমএন লারমা দলের এক শীর্ষ নেতা নব্য মুখোশ বাহিনী পুনর্গঠনের কাজটি করে দিয়েছেন। কোন সম্মেলন বা মিটিং করে এই কমিটি পুনর্গঠন করা হয়নি। শুধু কিছু নাম লিষ্ট করে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি দেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ