• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মুজিববর্ষ উপলক্ষে কাপ্তাইয়ে `ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় ` শীর্ষক সেমিনার                    আলীকদমে এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত।                    চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা                    খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান এসপি’র                    খাগড়াছড়িতে সনাক-এর সভায় জেলার দুর্নীতি-অনিয়ম নিয়ে উদ্বেগ প্রকাশ                    খাগড়াছড়িতে বুধবার লক্ষ শিশুকে ভিটামিন “এ” খাওয়ানো হবে                    ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে তথ্য সংগ্রহকারী-সুপাভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ                    পাহাড়ে উন্নয়নের আলো পৌছে দিতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার-জ্ঞানেন্দু বিকাশ চাকমা                    চন্দ্রঘোনায় টিউবওয়েলের পানি পানে অযোগ্য, দুভোর্গ চরমে                    রাঙামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির মৃত্যুবরণকারী সদস্যের পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান                    রাঙামাটিতে ছাত্রলীগ নেতা দীপংকর’র পিতৃ বিয়োগ, নেতা-কর্মীদের শোক                    রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু নির্মান কাজের পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার                    রাঙামাটির কাপ্তাই হ্রদ থেকে শ্রমিকের মৃতদেহ উদ্ধার                    রাঙামাটি জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩দিন ব্যাপী কর্মসূচী                    পানছড়িতে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা                    কাপ্তাইয়ের দু`শিক্ষার্থীর জাতীয় পুরস্কার অর্জন                    পানছড়িতে এসডিজির দিনব্যাপী শীর্ষক কর্মশালা                    ঢাকায় কল্পনা চাকমা অপহরণের ন্যায় বিচারের দাবীতে আলোচনা সভা                    কাপ্তাইয়ে এসডিজি বাস্তবায়ন` বিষয়ক দিনব্যাপী কর্মশালা                    পাহাড়ী নয়, বাঙালি নয় আমি মানুষ-বিধান চাকমা                    বাঘাইছড়িতে পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান                    
 

রাঙামাটিতে ব্যবসায়ীদের সংবাদ সন্মেলনে
আগামী ৭ দিনের মধ্যে ব্যবসায়ীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচির হুমকি

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 02 Jul 2018   Monday

ব্যবসায়ী নেতৃবৃন্দ আগামী ৭ কর্মদিবসের মধ্যে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও কলকারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা তপন বিকাশ তংচংগ্যাসহ ইন্ধনকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন।

 

সোমবার রাঙামাটিতে ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে  এবং চট্টগ্রাম বিভাগের কলকারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা কর্তৃক ব্যবসায়ীদের হয়রানী ও  হুমকির প্রতিবাদে আয়োজিত সংবাদ সন্মেলনে ব্যবসায়ী নেতৃবৃন্দ এই হুমকি দেন।

 

কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড কার্যালয়ে আয়োজিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন রাঙামাটি ব্যবসায়ী ফেডারেশনের সদস্য সচিব কামাল উদ্দীন। এসময় সংগঠনের আহ্বায়ক হাজী মোঃ জহীর উদ্দীন, যুগ্ন আহ্বায়ক ডাঃ রুপম দেওয়ান, বিল্লাল হোসেন টিটু, আব্দুল শুক্কর, হাজী আজগর আলী,  স্নহাশীষ চাকমা, বিভাষ সাহা,জসীম উদ্দীন, নিলু মজুমদারসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সন্মেলন শেষে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

সংবাদ সন্মেলনে  বলা হয়, গত বছর রাঙামাটিতে ভযাবহ পাহাড় ও সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগের কারণে ব্যবসায়ীরা দোকান ভাড়া, কর্মচারীর বেতন, ব্যাংক ঋণের সুদের বোঝা নিয়ে ব্যবসা টিকিয়ে রাখার চেষ্টা চালাচ্ছেন।  এতে অধিকাংশ ব্যবসায়ী সংসারের খরচ চালাতে হিশশিম খাচ্ছেন।

 

সংবাদ সন্মেলনে আরো বলা হয়, সকল কর্মচারী ও ব্যবসায়ীদের মধ্যে সুসম্পর্ক ও সমন্বয় থাকায় কর্মচারীরা প্রাপ্য ছুটির চেয়ে বাৎসরিক অতিরিক্ত ত্রিশ দিন ভোগ করে থাকে। দুরদুরান্ত আসা বেশীর ভাগ কর্মচারী এককালীন ছুটি ভোগ করতে ইচ্ছুক ও তারা সাপ্তাহিক ছুটির বিপক্ষে রয়েছে। কিন্ত রাঙামাটি শহরকে অশান্ত করার উদ্দেশ্য স্থাণীয় কিছু কুচক্রি মহলের ইন্ধনে কিছু দোকান  কর্মচারী তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিল করার লক্ষ্যে  চট্টগ্রাম বিভাগের কারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিচালক তপন বিকাশ তংচংগ্যা নিরীহ ব্যবসায়ীদের কাছ থেকে লাইসেন্স দেয়ার নামে মোটা অংকের টাকা আদায়, হয়রানী,হুমকি ও এক পেশীয় আইন জারির ষড়যন্ত্র করেছেন।

 

সংবাদ সন্মেলনে  অভিযোগ করে আরো বলা হয়, কারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তরের সহকারী মহাপরিচালক তপন বিকাশ তংচংগ্যা রাঙামাটি শহরের বহু দোকানীদের মামলার হুমকি দিয়ে লাইসেন্স করার নামে বিভিন্ন অংকের টাকা নিলেও দোকানীরা এখনো লাইসেন্স  সরবরাহ করেননি। তিনি উল্টো করে নোটিশ জারী করে হয়রানীর হুমকি দিচ্ছেন। এসব প্রতিবাদ করতে গিয়ে গত ২৪ মে রাঙামাটিতে ৭জন ব্যবসায়ী নেতার বিরুদ্ধে শ্রম আইনে মামলা দায়ের করেছেন এবং আরও মামলা দায়ের জন্য ব্যবসায়ীদের হুমকি দিচ্ছেন।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ