• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
লামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ইউএনও`র কাছে শিক্ষার্থীদের নালিশ                    জুরাছড়িতে ভিসিএফ এর সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান                    কাপ্তাইয়ে মীনা দিবস পালিত                    রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ                    ত্রৈমাসিক বোধিধারা পত্রিকার মোড়ক উন্মোচন                    জুরাছড়িতে মিনা দিবস পালিত                    রাঙামাটিতে শুষ্ক মৌসুমে পাহাড়ি এলাকা কৃষি উৎপাদন বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    অর্থ সংকট ও আমলাতান্ত্রিক জটিলতার কারণে রাঙামাটি ক্রীড়াঙ্গন পিছিয়ে রয়েছে                    খাগড়াছড়িতে কৃষক প্রশিক্ষক অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে উদ্ধারকৃত বিপুল মাদক ধ্বংস করলো পুলিশ                    রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুতি সভা                    স্বামীর বিরুদ্ধে থানায় মামলা করলেন লামা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান                    কর্মদক্ষতার মাধ্যমে ইউএনও রুহুল আমিন সকলের কাছে প্রশংসিত হয়েছেন                    কাপ্তাইয়ে পল্লী সঞ্চয় ব্যংককের ছাদ ঢালাই কাজের উদ্বোধন                    মহালছড়িতে বেইলী ব্রীজ ভেঙ্গে নিখোঁজ শ্রমিক মমিনুলের মৃতদেহ উদ্ধার                    রাঙামাটির রাজবন বিহারে জুরাছড়ির শলক এলাকাবাসীর চতুর্দশ সর্বজনীন মহাসংঘদান                    পাথর বোঝাই ট্রাকে চেঙ্গি ব্রীজ ভেঙ্গে মুবাছড়ি ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন,নিখোঁজ ১                    এক মাসের মধ্যে রাঙামাটি শিশু পার্কটি আকর্ষনীয় করা হবে-জেলা প্রশাসক                    নিখোঁজ স্ত্রীসহ তিন সন্তানকে উদ্ধারের দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলন                    রাঙামাটিতে হিল ফ্লাওয়ারের উদ্যোগে লিঙ্গ সমতা বিষয়ক কর্মশালা                    কাপ্তাইয়ে শান্তি, সম্প্রীতি ও বৈচিত্র্যময় সংস্কৃতির মেলবন্ধনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা                    
 

রাঙামাটিতে ব্যবসায়ীদের সংবাদ সন্মেলনে
আগামী ৭ দিনের মধ্যে ব্যবসায়ীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচির হুমকি

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 02 Jul 2018   Monday

ব্যবসায়ী নেতৃবৃন্দ আগামী ৭ কর্মদিবসের মধ্যে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও কলকারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা তপন বিকাশ তংচংগ্যাসহ ইন্ধনকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন।

 

সোমবার রাঙামাটিতে ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে  এবং চট্টগ্রাম বিভাগের কলকারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তা কর্তৃক ব্যবসায়ীদের হয়রানী ও  হুমকির প্রতিবাদে আয়োজিত সংবাদ সন্মেলনে ব্যবসায়ী নেতৃবৃন্দ এই হুমকি দেন।

 

কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড কার্যালয়ে আয়োজিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন রাঙামাটি ব্যবসায়ী ফেডারেশনের সদস্য সচিব কামাল উদ্দীন। এসময় সংগঠনের আহ্বায়ক হাজী মোঃ জহীর উদ্দীন, যুগ্ন আহ্বায়ক ডাঃ রুপম দেওয়ান, বিল্লাল হোসেন টিটু, আব্দুল শুক্কর, হাজী আজগর আলী,  স্নহাশীষ চাকমা, বিভাষ সাহা,জসীম উদ্দীন, নিলু মজুমদারসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সন্মেলন শেষে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

সংবাদ সন্মেলনে  বলা হয়, গত বছর রাঙামাটিতে ভযাবহ পাহাড় ও সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগের কারণে ব্যবসায়ীরা দোকান ভাড়া, কর্মচারীর বেতন, ব্যাংক ঋণের সুদের বোঝা নিয়ে ব্যবসা টিকিয়ে রাখার চেষ্টা চালাচ্ছেন।  এতে অধিকাংশ ব্যবসায়ী সংসারের খরচ চালাতে হিশশিম খাচ্ছেন।

 

সংবাদ সন্মেলনে আরো বলা হয়, সকল কর্মচারী ও ব্যবসায়ীদের মধ্যে সুসম্পর্ক ও সমন্বয় থাকায় কর্মচারীরা প্রাপ্য ছুটির চেয়ে বাৎসরিক অতিরিক্ত ত্রিশ দিন ভোগ করে থাকে। দুরদুরান্ত আসা বেশীর ভাগ কর্মচারী এককালীন ছুটি ভোগ করতে ইচ্ছুক ও তারা সাপ্তাহিক ছুটির বিপক্ষে রয়েছে। কিন্ত রাঙামাটি শহরকে অশান্ত করার উদ্দেশ্য স্থাণীয় কিছু কুচক্রি মহলের ইন্ধনে কিছু দোকান  কর্মচারী তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিল করার লক্ষ্যে  চট্টগ্রাম বিভাগের কারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারী মহাপরিচালক তপন বিকাশ তংচংগ্যা নিরীহ ব্যবসায়ীদের কাছ থেকে লাইসেন্স দেয়ার নামে মোটা অংকের টাকা আদায়, হয়রানী,হুমকি ও এক পেশীয় আইন জারির ষড়যন্ত্র করেছেন।

 

সংবাদ সন্মেলনে  অভিযোগ করে আরো বলা হয়, কারখানা  ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তরের সহকারী মহাপরিচালক তপন বিকাশ তংচংগ্যা রাঙামাটি শহরের বহু দোকানীদের মামলার হুমকি দিয়ে লাইসেন্স করার নামে বিভিন্ন অংকের টাকা নিলেও দোকানীরা এখনো লাইসেন্স  সরবরাহ করেননি। তিনি উল্টো করে নোটিশ জারী করে হয়রানীর হুমকি দিচ্ছেন। এসব প্রতিবাদ করতে গিয়ে গত ২৪ মে রাঙামাটিতে ৭জন ব্যবসায়ী নেতার বিরুদ্ধে শ্রম আইনে মামলা দায়ের করেছেন এবং আরও মামলা দায়ের জন্য ব্যবসায়ীদের হুমকি দিচ্ছেন।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ