• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে জশনে জুলুছ                    রাঙামাটিতে রাজবন বিহারের দুদিনের দানোত্তম কঠিন চীবর দান উৎসব সমাপ্ত                    কেপিএম সিবিএ`র কমিটি পুর্নগঠনে আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটিতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু                    নির্বাচনকে সুস্থভাবে সম্পন্ন করতে সবাইকে সচেতন থাকতে হবে-লেঃ কর্ণেল মোহাম্মদ বাহালুল আলম                    জুরাছড়ির ছোট পানছড়ি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ                    রাজস্থলীতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে পবিত্র ‘জশনে জুলুছ’ ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সংবাদ সম্মেলন                    কাপ্তাইয়ে আরএইচস্টেপের এডভোকেসি সভা                    মহালছড়িতে ত্রিপুরা স্টুডেন্ট কাউন্সিলের সদস্যদের আর্থিক অনুদান প্রদান করেছে সেনাবাহিনী                    রাঙামাটির দুর্গা মাতৃ মন্দিরে জেলা পরিষদের শব্দযন্ত্র প্রদান                    কাপ্তাই ৫ আর ই ব্যাটালিয়নের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    
 

রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে ট্রাফিক পুলিশের কর্মশালা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Jul 2018   Sunday

রোববার রাঙামাটিতে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে ও রাঙামাটি ট্রাফিক পুলিশের আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

রাঙামাটি চেম্বার অব কমার্স কনফারেন্স কক্ষে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার(সদর)এম কে এইচ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,বাস মালিক ও চালক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম,সহ সভাপতি হাজি মো.আবদুস সালাম,ট্রাক চালক সমিতির সভাপতি মো.রুহুল আমিন,কিশোর চৌধুরী,সামশুল আলম,সিরাজুল ইসলাম ও টিটু বিশ্বাস প্রমুখ। কর্মশালা পরিচালনা করেন,ট্রাফিক বিভাগে টি আই নীতি বিকাশ দত্ত ও মোহাম্মদ ইসমাইল ।

 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন,যারা ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালায় তারা দুর্ঘটনার কবলে পড়ে। চালক ও হেলপারদের আরো সচেতন হওয়া দরকার। দুর পাল্লার গাড়ি চালাতে গভীর মনোযোগি না হয়ে মোবাইলে কথা বলতে দেখা গেছে। যারা মোবাইলে কথা বলে গাড়ি চালাতে থাকে তারা দুর্ঘটনা ঘটায়। আপনারা যারা পেশাদার চালক অবশ্যই আপনাদের উচিত চার দিক লক্ষ রেখে নিজের নিয়ন্ত্রণে রেখে গাড়ি চালাতে হবে। হাতে কলমে প্রশিক্ষণের কোন বিকল্প নেই বললেই চলে। রাঙামাটি পুলিশ বিভাগ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত তাই নিরাপদ সড়ক রক্ষার্থে ও জনসার্থে আরো প্রশিক্ষণ গ্রহন করে আপনাদের পেশাগত দায়িত্বে নিরলস ভূমিকা পালন করবেন।

 

বক্তারা বলেন,এধরনের প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করা হলে রাঙামাটির চালক ও হেলপারদের দক্ষতারমান আরো বাড়বে। সাথে সাথে দুর্গটনার বকল থেকে রেহাই পাবেন সাধারণ যাত্রীরা। তাই প্রতি ২-৩ মাস অন্তর অন্তর এ ধরনের কর্মশালার আয়োজন করা হলে চালক ও হেলপাররা অনেক কিছু শিখতে পারবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ