• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

শান্তিপুর্ণভাবে নির্বাচন সম্পন্ন
প্রগতি চাকমা বেসরকারীভাবে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 Jul 2018   Wednesday
হাজাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাদের লম্বা সারি। ইনসেটে বেসরকারীভাবে নির্বাচিত চেয়ারম্যান প্রগতি চাকমা।

হাজাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাদের লম্বা সারি। ইনসেটে বেসরকারীভাবে নির্বাচিত চেয়ারম্যান প্রগতি চাকমা।

বুধবার রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আনারস প্রতীক প্রগতি চাকমা ১৪ হাজার ৪৮৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

 

সন্ধ্যায় ভোট গনণা শেষে ফলাফলে বেসরকারীভাবে আনারস প্রতীক প্রগতি চাকমাকে বেসরকারীভাবে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়াম্যান হিসেবে ঘোষনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ।


বেসরকারী ফলাফলে জানা যায়, নির্বাচনে কাপপিরিচ প্রতীক নিয়ে প্রণতি রঞ্জন খীসা পেয়েছেন ৮ হাজার ১৫ ভোট এবং দোয়াত কলম মার্কা প্রতীকে কল্পনা চাকমা পেয়েছেন ৪৩৬ ভোট। নির্বাচনে ২২ হাজার ৯৩৬ ভোট কাস্টিং হয়েছে এবং ভোট বাতিল হয়েছে ৩২৬ ভোট।


উল্লেখ্য,গেল ৩ মে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ায় চেয়ারম্যানের পদ শুণ্য হলে নির্বাচন কমিশন নানিয়ারচর উপজেলা পরিষদের উপ নির্বাচন ঘোষনা করে। এ উপজেলায় মোট ভোটার রয়েছে ৩২ হাজার ৮৫৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭০০৭ ও মহিলা ভোটার রয়েছে ১৫,৮৪৬ জন।


নানিয়ারচর উপ-নির্বাচনে বুধবার ৮টা থেকে বিকাল ৪টা পর্ষন্ত ভোটাররা যে যার কেনেদ্র স্বতস্ফূর্তভাবে ভোটা প্রদান করেছেন। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি কমে গেছে। নির্বাচন চলাকালে পুলিশ ও আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি মোতায়েন ছিল চোখে পড়ার মত। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রনতি রঞ্জন খীসা, প্রগতি চাকমা ও কল্পনা চাকমা প্রতিদ্বন্ধিতা করেছেন। এর মধ্যে প্রনতি রঞ্জন খীসা স্বতন্ত্র প্রার্থী হলেও ইউপিডিএফ সমর্থিত প্রার্থী ও প্রগতি চাকমা এমএন লারমা জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী। তবে আওয়ামীলীগ ও বিএনপি থেকে কোন প্রার্থী দেয়নি।


এদিকে গতকাল নানিয়ারচর উপ-নির্বাচন চলাকালে হাজাছড়ি, ঘিলাছড়ি,বগাছড়ি পূর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি ভোট কেন্দ্রে সরেজমিনে ঘুরে দেখা গেছে ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন। নারী-পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি কমে গেছে। নির্বাচন চলাকালে পুলিশ ও আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি মোতায়েন ছিল চোখে পড়ার মত। এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রনতি রঞ্জন চাকমা, প্রগতি চাকমা ও কল্পনা চাকমা প্রতিদ্বন্ধিতা করেছেন। এর মধ্যে প্রনতি রঞ্জন খীসা স্বতন্ত্র প্রার্থী হলেও ইউপিডিএফ সমর্থিত প্রার্থী ও প্রগতি চাকমা এমএন লারমা জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী। তবে মূলধারার জাতীয় রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি থেকে কোন প্রার্থী দেয়নি। 


এদিকে চেয়ারম্যান প্রার্থী প্রণতি রঞ্জন খীসা(কাপপিরিচ) অভিযোগ করেছেন নির্বাচন চলাকালে প্রতিপক্ষের আনারস মার্কাার প্রার্থীর লোকজনেরা রতœসিংক কারবারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর উচ্চ বিদ্যালয়, তৈ চাকমা হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্রে তার পক্ষের ভোটারদের ভোট যেতে হুমকি ও ভয়ভীীত দেখিয়ে বাধা প্রদান করেছে। তবে আনরাস মার্কার প্রার্থী প্রগতি চাকমা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, ভোট চলাকালে কোন ভোটারকে হুমকি ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়নি। ভোট গ্রহন সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।


তবে প্রগতি চাকমা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, ভোট গ্রহন সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন ভোটারকে হুমকি ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়নি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ