• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটির কাউখালীতে দুর্বৃত্তরা কুপিয়ে এক মুদির দোকানীকে হত্যা করেছে                    খাগড়াছড়িতে তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ পালিত                    অবশেষে রাঙামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড চালু                    খাগড়াছড়ি হত্যাকান্ডে বিচার বিভাগীয় তদন্ত দাবি চার সংগঠনের                    বরকলে দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ                    লামা পৌরসভার উদ্যোগে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ                    লামায় জেএসএস’র এক নেতা আওয়ামীলীগে যোগদান                    রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতু পানিতে ডুবে গেছে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    লংগদুতে যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সন্মেলন                    খাগড়াছড়িতে ৭ জন নিহতের ঘটনায় সন্ত্রাসী ও অপরাধীদের ধরতে যৌথবাহিনীর অভিযান শুরু                    খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    খাগড়াছড়িতে ৭জনকে ব্রাশ ফায়ারে হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে প্রতিভা ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন                    লামায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুসহ আহত ৩                    লামায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার                    লামায় এক রিক্সা চালক নিহত,আটক৩                    পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাতে নয় মাসে ৩৪ জন নিহত                    ৭ জন নিহতের প্রতিবাদে ২০ আগস্ট খাগড়াছড়িতে আধা বেলা সড়ক অবরোধ                    আপডেট-খাগড়াছড়িতে দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে নিহত ৭,আহত ৪                    খাগড়াছড়িতে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহত ৬, আহত ৩                    
 

ঘাগড়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Aug 2018   Friday

রাঙামাটির ঘাগড়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে শুক্রবার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঘাগড়ার স্থানীয় লোকজন।

 

এদিকে  শুক্রবার জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা অনিক সেনের জায়াগা পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে  মুক্তিযোদ্ধা অনিক সেনকে দশ হাজার টাকা প্রদান করেন।

 

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া প্রধান সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  মানবন্ধন চলাবালে বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী মোঃ জাফর আলী, ছাত্রলীগ নেতা সজীব দাশ, ক্ষতিগ্রস্ত  মুক্তিযোদ্ধার সন্তান রুবেল প্রমুখ। মানববন্ধনে ঘাগড়া বাজার, কলাবাগানসহ বিভিন্ন এলাকার কয়েকশত লোক অংশ নেন।

 

বক্তারা মুক্তিযোদ্ধার বাড়ী ঘর ভাংচুরকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও যথাযথ ক্ষতিপুরণ দাবী করেন। অন্যথায় পর্যাপ্ত ক্ষতিপুরণ প্রদান করা না হলে অবরোধসহ বৃহত্তর কর্মসূচী প্রদানের হুশিয়ারী প্রদান করেন।

 

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ  আদালতের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে জানিয়ে বলেন,  উচ্ছেদের বিষয়টি সম্পূর্ন আদালতের এ ব্যাপারে কোন কিছু বলা সম্ভব নয়। খবর পেয়ে  তিনি উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা পরিবারকে দেখতে গেছেন। আদালতে অর্ডারে যদি তিনি সেখানে না থাকতে পারেন তাহলে অন্য স্থানে পূর্নবাসন করার কথা বলেছেন। ওই মুক্তিযোদ্ধা পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দশ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া টিনসহ যা যা প্রয়োজন তা জেলা প্রশাসন থেকে দেয়া হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ