• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে টমটম চালক নিহত                    রাজস্থলীতে পশুপালন ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    রাঙামাটিতে বৌদ্ধদের মাঘী পূর্ণিমা উদযাপিত                    বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে আহত ৭                    খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন                    খাগড়াছড়িতে মাঘী পূর্ণিমা উদযাপিত                    আগামী ৮মার্চ থেকে ৩দিন ব্যাপী ঐতিহ্যবাহী বোমাং রাজপূণ্যাহ শুরু হচ্ছে                    রাঙামাটিতে জাপানী মহিলা রেষ্টলারদের রেষ্টলিং প্রদর্শন                    পানছড়িতে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল                    রাঙামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৯দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    বরকলের বড়হরিণায় ঘূর্ণিবাতাস ও শিলা বৃষ্টিতে ২১টি বসতবাড়ি দোকান ঘর বিধ্বস্ত                    রাঙামাটিতে চেয়ারম্যান পদে ২৫, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান ৬৫ জনের মনোনয়নপত্র দাখিল                    বান্দরবানে চেয়ারম্যানে মনোনয়পত্র জমা দিয়েছেন ২০                    ইউএসটিসি’র জুম্ম শিক্ষার্থী পরিবারের নবীনবরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠান                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামালের স্মরণসভা                    কাপ্তাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পপির মনোনয়ন জমা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার পদত্যাগ পত্র দাখিল                    সভাপতি সুনীল কান্তি দে এবং সাধারণ সম্পাদক সিন্টু                    বঙ্গবন্ধু-ই প্রথম পাহাড়িদের উচ্চ শিক্ষার্জনে দেশ-বিদেশের পথ খুলে দিয়েছিলেন                    রাঙামাটিতে ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স শুরু                    জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    
 

ঘাগড়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Aug 2018   Friday

রাঙামাটির ঘাগড়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে শুক্রবার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঘাগড়ার স্থানীয় লোকজন।

 

এদিকে  শুক্রবার জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা অনিক সেনের জায়াগা পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে  মুক্তিযোদ্ধা অনিক সেনকে দশ হাজার টাকা প্রদান করেন।

 

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া প্রধান সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধনে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  মানবন্ধন চলাবালে বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী মোঃ জাফর আলী, ছাত্রলীগ নেতা সজীব দাশ, ক্ষতিগ্রস্ত  মুক্তিযোদ্ধার সন্তান রুবেল প্রমুখ। মানববন্ধনে ঘাগড়া বাজার, কলাবাগানসহ বিভিন্ন এলাকার কয়েকশত লোক অংশ নেন।

 

বক্তারা মুক্তিযোদ্ধার বাড়ী ঘর ভাংচুরকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও যথাযথ ক্ষতিপুরণ দাবী করেন। অন্যথায় পর্যাপ্ত ক্ষতিপুরণ প্রদান করা না হলে অবরোধসহ বৃহত্তর কর্মসূচী প্রদানের হুশিয়ারী প্রদান করেন।

 

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ  আদালতের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে জানিয়ে বলেন,  উচ্ছেদের বিষয়টি সম্পূর্ন আদালতের এ ব্যাপারে কোন কিছু বলা সম্ভব নয়। খবর পেয়ে  তিনি উচ্ছেদ হওয়া মুক্তিযোদ্ধা পরিবারকে দেখতে গেছেন। আদালতে অর্ডারে যদি তিনি সেখানে না থাকতে পারেন তাহলে অন্য স্থানে পূর্নবাসন করার কথা বলেছেন। ওই মুক্তিযোদ্ধা পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দশ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া টিনসহ যা যা প্রয়োজন তা জেলা প্রশাসন থেকে দেয়া হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ