• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    
 

রাঙামাটিতে জেলা পরিষদের উন্নয়ন কমিটির সভা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 Nov 2018   Sunday

রোববার রাঙামাটি পার্বত্য জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা পরিষদ সভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নূরুল আলম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা মনোয়ারা আক্তার জাহান, রাঙ্গামাটি ডিবি পুলিশ বিভাগের ওসি মোহাম্মদ আইয়ুব, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এর সভাপতি বেলায়েত হোসেন’সহ জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  এ জেলায় জনগণের জীবনমান উন্নয়ন ও কল্যাণে জনপ্রতিনিধি, প্রতিষ্ঠান প্রধান, নাগরিক সমাজ এবং আইনশৃঙ্খলা বাহিনী’সহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলে সমন্বিতভাবে কাজ করলে এ জেলার উন্নয়ন ঘটবে। এ জেলার উন্নয়ন ঘটলে পাশের জেলাও এ জেলাকে অনুসরণ করবে। তিনি আরো বলেন, দায়িত্ব সম্পর্কে আমাদের সকলকে আরো সচেতন হতে হবে। জেলার উন্নয়নমূলক কর্মকান্ড ও অর্জন ধরে রাখার লক্ষ্যে উন্নয়ন সভার মাধ্যমে পদক্ষেপ গ্রহণ করতে তিনি পরিষদের প্রতিটি সভায় প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিত থাকার আহ্বান জানান। তিনি আসন্ন সংসদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে সবাইকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

 

সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নূরুল আলম বলেন, পরিষদ হতে প্রতিটি উপজেলায় নার্সারী স্থাপন করে স্বল্প মূল্যে চাষীদের মধ্যে চারা বিতরণ এবং প্রত্যন্ত অঞ্চলে পানির সুবিধার্থে ডিপ টিউবওয়েল স্থাপনের অনুরোধ জানান। তিনি বলেন, এ জেলায় উৎপাদিত ফল-ফলাদি ও শাক সবজি সংরক্ষণের জন্য একটি হিমাগার স্থাপন করা খুবই জরুরী। এ বিষয়ে তিনি পরিষদকে উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন। তিনি জেলার প্রতিটি উন্নয়ন কর্মকান্ডে আঞ্চলিক পরিষদের সহযোগিতা থাকবে বলেও তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করেন। 

 

রাঙামাটি ডিবি পুলিশ বিভাগের ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্র উদ্ধার, অপরাধমূলক কর্মকান্ড ও মাদক বিক্রী ও সেবনকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে। তিনি বলেন, যে কোন ধরনের অপরাধমূলক কর্মকান্ড যাতে এ জেলার কোন এলাকায় না ঘটে সে বিষয়ে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে। এরপরও যেকোন অপরাধমূলক কর্মকান্ডের তথ্য থাকলে তা পুলিশ প্রশাসনকে জানিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

 

রাঙামাটি পৌরসভার কাউন্সিলর কালায়ন চাকমা বলেন, বর্তমানে পৌরসভার একটি প্রকল্পের মাধ্যমে পৌর এলাকার ফিসারীঘাট হতে উপজেলা পরিষদ পর্যন্ত ফুটপাত সম্প্রসারণের কাজ চলছে। এছাড়া অবাধে গবাদী পশু বিচরণ বন্ধে কার্যক্রম চলছে। 

 

জেলা আনসার ভিডিপি’র কর্মকর্তা অজিত কুমার চাকমা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রে সুষ্ঠভাবে নির্বাচনী দায়িত্ব পালনের জন্য প্রশিক্ষণ প্রদান কার্যক্রম চলছে। 

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর এডি মোঃ দিদারুল আলম বলেন, কাউখালী উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নতুন কার্যালয়ের জন্য জনবল ও গাড়ী পাওয়া গেছে। আগামী মাসে ২য় সপ্তাহে নতুন কার্যালয়টি উদ্বোধন করা হবে। 

 

এলজিইডি এর সহকারী প্রকৌশলী রিয়াদ মাহমুদ বলেন, রাঙ্গামাটি আসামবস্তী- কাপ্তাই সড়ক মেরামত ও প্রশস্থকরণে প্রকল্প গ্রহণ করা হবে। এ লক্ষ্যে কনসালটেন্ট নিয়োগ করা হচ্ছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ