• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব হারিজ চেয়ারম্যান আর নেই                    রাজস্থলীর ১শ ৬০টি গ্রামের মধ্যে ১শ ১৫টিতে বিদ্যুৎ নেই                    বিলাইছড়িতে আওয়ামীলীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন                    বান্দরবানে জেএসএস সমর্থককে গুলি করে হত্যা                    ঘাগড়া বালিকা ফুটবল দলকে আর্থিক সহায়তা দিয়েছে সুবর্ণ ভুমি ফাউন্ডেশন                    মাদকের বিরুদ্ধে কঠোর হতে প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে পরামর্শ পরিষদ চেয়ারম্যানের                    ওয়ার্ল্ড পীস্ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙামাটির বর্ষপূর্তি ও গুণীজন সংবর্ধনা                    জাতীয় শিক্ষা সপ্তাহ ৬ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কাপ্তাই নৌ- বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষকদের নিয়ে ৭দিন ব্যাপী গুণগতমান ও স্বাস্থ্য পুষ্টি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটিতে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধারের ৬দিনের প্রশিক্ষণ শুরু                    বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর                    আ’মীলীগের প্রতিষ্ঠা বাষির্কীতে বিলাইছড়িতে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটিতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার                    আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী                    রাজস্থলীতে প্রতিবেশ, জলবাযূ পরির্বতন ও অভিযোজন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    বিশ্ব পরিবেশ দিবসে বিলাইছড়িতে র‌্যালী ও আলোচনা সভা                    কাপ্তাইয়ে অবহিতকরণ সভা ও চলচ্চিত্র প্রদর্শন                    জুরাছড়িতে তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে                    জীবনের নিরাপত্তা চেয়ে রাঙামাটিতে মোহাম্মদ হোসেন নামের এক বয়োবৃদ্ধের সংবাদ সন্মেলন                    মহালছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক                    কারিতাসের উদ্যোগে রাজস্থলীতে বিনামূল্য ছাগল বিতরণ                    
 

নিরাপত্তা চেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চায় আনন্দ চাকমা
অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ নেতার আত্মসমর্পন

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Dec 2018   Thursday

নিজেকে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেডিক ফ্রন্ট ইউপিডিএর এর নানিয়ারচর সার্কেলের বিচার ও সাংগঠনিক পরিচালক দাবী করে আনন্দ চাকমা ওরফে পরিচিতি নামে এক মধ্য বয়সি যুবক প্রেস কনফারেন্স করেছে খাগড়াছড়ি প্রেস ক্লাবে। অস্ত্রের পথ ছেড়ে নিজ ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে প্রাঁণঘাতি সংঘাত পথ ছেড়ে শন্তির পথে স্বাভাবিক জীবনে ফিরার কথা সাংবাদিকদের কাছে দাবী জানান তিনি।

 

বুধবার রাতে একটি বিদেশী পিস্তল ও ৩ রাউন্ড গুলিসহ সেনাবাহিনী কাছে আতœসমর্পন করেন তিনি। সেনাবাহিনীর মহালছড়ি জোনে এসে অস্ত্র সমর্পন করার পর বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি  করা হলে তিনি জানান, অনেকে স্বাভাবিক জীবনে ফিরতে চায় কিন্তু ইউপিডিএফ এর ভয়ে আতœসমর্পনের সাহস করছেন না তারা।

 

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি প্রেসক্লাব কনফারেন্স রুমে তিনি এসব কথা বলেন তিনি। এ সময় পাহাড়ে চলমান সংঘাতে জীবনের নিরাপত্তা না থাকার কথা উল্লেখ করে তিনি ৩৬ বছর ধরে জগঙ্গে জীবন কাটানোর দূ-সহ জীবনের কথা জানান। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাসিন্দা আনন্দ চাকমা প্রায় ৩৬ বছর ধরে গেরিলা জীবন কাটচ্ছেন। গত ৪ বছর ধরে তিনি ইউপিডিএফ এর সঙ্গে জড়িত বলে জানান।

 

এ সময় তিনি আঞ্চলিক সংগঠনগুলো চার ভাগে বিভক্ত হয়ে খুন,গুম,অপহরণ,চাঁদাবাজীতে ব্যস্ত উল্লেখ করে তিনি বিগত সময়ে হত্যাসহ নিজেদের নেতাকর্মীদের নানা ঘটনায় উদ্বেগের কথা প্রকাশ করেন। 

 

সে সময় তিনি তার ছেলে-মেয়েদের নিরাপত্তার কথাও তুলে ধরেন। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সহযোগিতার কথা তুলে ধরেন। আনন্দ চাকমা ওরফে পরিচিতি প্রথমে মহালছড়ি জোন কমান্ডার এর কাছে অস্ত্র সমর্পন করে বিষয়টি খাগড়াছড়ি প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ