• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব হারিজ চেয়ারম্যান আর নেই                    রাজস্থলীর ১শ ৬০টি গ্রামের মধ্যে ১শ ১৫টিতে বিদ্যুৎ নেই                    বিলাইছড়িতে আওয়ামীলীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন                    বান্দরবানে জেএসএস সমর্থককে গুলি করে হত্যা                    ঘাগড়া বালিকা ফুটবল দলকে আর্থিক সহায়তা দিয়েছে সুবর্ণ ভুমি ফাউন্ডেশন                    মাদকের বিরুদ্ধে কঠোর হতে প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে পরামর্শ পরিষদ চেয়ারম্যানের                    ওয়ার্ল্ড পীস্ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙামাটির বর্ষপূর্তি ও গুণীজন সংবর্ধনা                    জাতীয় শিক্ষা সপ্তাহ ৬ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কাপ্তাই নৌ- বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষকদের নিয়ে ৭দিন ব্যাপী গুণগতমান ও স্বাস্থ্য পুষ্টি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটিতে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধারের ৬দিনের প্রশিক্ষণ শুরু                    বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর                    আ’মীলীগের প্রতিষ্ঠা বাষির্কীতে বিলাইছড়িতে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটিতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার                    আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী                    রাজস্থলীতে প্রতিবেশ, জলবাযূ পরির্বতন ও অভিযোজন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    বিশ্ব পরিবেশ দিবসে বিলাইছড়িতে র‌্যালী ও আলোচনা সভা                    কাপ্তাইয়ে অবহিতকরণ সভা ও চলচ্চিত্র প্রদর্শন                    জুরাছড়িতে তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে                    জীবনের নিরাপত্তা চেয়ে রাঙামাটিতে মোহাম্মদ হোসেন নামের এক বয়োবৃদ্ধের সংবাদ সন্মেলন                    মহালছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক                    কারিতাসের উদ্যোগে রাজস্থলীতে বিনামূল্য ছাগল বিতরণ                    
 

লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ
রাজস্থলীতে অবৈধ বিদ্যুৎ সংযোগ ও সেচ পাম্প ব্যবহার

কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Jan 2019   Monday

দীর্ঘদিন ধরে মিটার বিহীন অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে ও শক্তিশালী সেচ পাম্প ব্যবহারের মাধ্যমে ধানি জমিতে পানি সরবরাহ করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে অভিযুক্ত দুই সহধরকে ধরে ফেলে। তাদের কাছ থেকে একটি অবৈধ মিটার জব্দ করতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে রাজস্থলী উপজেলাধীন শফিপুর এলাকায়।

 

স্থানীয় এলাকাবাসীর অভিযোগে জানা গেছে, দীর্ঘ প্রায় দু বছর ধরে এলাকার শফিপুরে বসবাসরত মোঃ হানিফ পাটোয়ারী ও মোঃ ইসমাইল নামে দুই সহধর নিজেদের আবাসিক বিদ্যুৎ সরবরাহ অফিসের মিটার চেকার পরিচয় দিয়ে এলাকার বিদ্যুৎ গ্রাহকদের নানা ভাবে হয়রানি করে আসছে। এছাড়া তারা উভয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং মিটার বিহীন সেচ পাম্প ব্যবহারের মাধ্যমে ধানি জমিতে পানি সরবরাহ করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এলাকাবাসী বিষয়টি বিলম্বে টের পাওয়ার পর ঘটনার দিন বিকেলে ১৫-২০ জন অধিবাসী অবৈধ সেচ পাম্প চালু অবস্থায় অভিযুক্ত মোঃ হানিফ পাটোয়ারী ও মোঃ ইসমাইলকে একটি মিটারসহ হাতেনাতে ধরে ফেলে। পরে অবৈধ মিটারটি বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যানের নিকট জমা দেওয়া হয় এবং অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবী জানায়। এলাকার মাসুদ তালুকদার জানায়, এরা দুভাই মিটার চেকারের ক্ষমতা দেখিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ গ্রাহকদের নানা ভাবে হয়রানি করে আসছে। তারা মিটার চেকারের অজুহাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং অবৈধভাবে সেচ পাম্প ব্যবহার করে প্রতি কানি ফসলি জমিতে পানি সরবরাহ বাবদ ৩/৪ হাজার টাকা করে নিচ্ছে। এভাবে তারা ইতিমধ্যে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

 

এ বিষয়ে অভিযুক্ত মোঃ হানিফ পাটোয়ারীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার ভাই ইসমাইলকে রাজস্থলী উপজেলা সদরসহ উপজেলার শফিপুর পর্যন্ত এলাকায় মিটার চেক করার দায়িত্বে নিয়োজিত করেছেন আবাসিক প্রকৌশলী আশফাকুর রহমান মুজিব। তবে সে স্থায়ী কোন কর্মচারী নয়। অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত দুদিন আগে একটি সেচ পাম্প বসানো হয়েছে পাম্পে বিদ্যুৎ সংযোগের অনুমোদনের জন্য একটি আবেদন করার কথা রয়েছে তবে দুদিন আগে বসানো সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগটি অবৈধ ছিলো বলে তিনি স্বীকার করেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন শুনেছি তাদেরকে এলাকার মিটার চেকার হিসাবে আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) নিয়োজিত করেছেন। তারা এলাকার মানুষজনের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা সহ মিটার চেক করে গ্রাহকের হাতে বিদ্যুৎ বিল দেওয়ার কাজ করে থাকে। তবে তারা নিজেরাই মানুষজনকে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং দিনরাত অবৈধ লাইনের সাহায্যে সেচের পানি সরবরাহ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

 

তিনি আরো বলেন বিষয়টি আমি নিজেই আবাসিক প্রকৌশলীকে জানিয়েছি। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। আবাসিক প্রকৌঃ আশফাকুর রহমান মুজিবের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ