• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে মোনঘরের পক্ষ থেকে সাবেক রাষ্ট্রদূত শরদিন্দু শেখর চাকমাকে গুনীজন সংবর্ধনা                    পানছড়িতে ইউনিয়ন মেধা বৃত্তি ও মাতৃত্ব সেবা প্রদানকারী নিঃস্ব মা’দের পরিবহণ সেবা বাবদ নগদ অর্থ প্রদান                    খাগড়াছড়িতে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন                    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাবিপ্রবির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা                    আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে রাঙামাটিতে চাকমা ভাষার অক্ষরে স্বাক্ষরতা অভিযান                    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুর্নীতি বিরোধী সাক্ষরতা অভিযান অনুষ্ঠিত                    কাউখালীতে শিক্ষার্থীদের বাঁশের তৈরী শহীদ মিনারে শ্রদ্ধা                    বরকলে আইন শৃঙ্খলা ও উন্নয়ন বিষয়ক মাসিক সভা                    রাঙামাটিতে কোর গ্রুপ সদস্যদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা                    কাপ্তাই পলিটেকনিক ইনষ্টিটিউটে সিএসই কনফারেন্স অনুষ্ঠিত                    জুরাছড়িতে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী শ্যামল কান্তি চাকমার প্রার্থীতা বাতিল                    দ্বিতীয় দিনের ম্যাচে ৩-০ গোলে জয় পেলো রেগা স্পোর্টিং ক্লাব                    নানিয়াচরের বিভিন্ন প্রতিষ্ঠানে জেলা পরিষদের ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    রাঙামাটিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের ৮জনের মনোনয়নপত্র বাতিল                    কাউখালীতে সম্মেলিত উদ্যোগে শহীদ মিনার স্থাপন                    বরকলের খুব্বাং বাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের অনিশ্চিত হয়ে পড়ছে শিক্ষা জীবন                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে টমটম চালক নিহত                    রাজস্থলীতে পশুপালন ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    রাঙামাটিতে বৌদ্ধদের মাঘী পূর্ণিমা উদযাপিত                    বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে আহত ৭                    খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন                    
 

লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ
রাজস্থলীতে অবৈধ বিদ্যুৎ সংযোগ ও সেচ পাম্প ব্যবহার

কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Jan 2019   Monday

দীর্ঘদিন ধরে মিটার বিহীন অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে ও শক্তিশালী সেচ পাম্প ব্যবহারের মাধ্যমে ধানি জমিতে পানি সরবরাহ করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে অভিযুক্ত দুই সহধরকে ধরে ফেলে। তাদের কাছ থেকে একটি অবৈধ মিটার জব্দ করতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে রাজস্থলী উপজেলাধীন শফিপুর এলাকায়।

 

স্থানীয় এলাকাবাসীর অভিযোগে জানা গেছে, দীর্ঘ প্রায় দু বছর ধরে এলাকার শফিপুরে বসবাসরত মোঃ হানিফ পাটোয়ারী ও মোঃ ইসমাইল নামে দুই সহধর নিজেদের আবাসিক বিদ্যুৎ সরবরাহ অফিসের মিটার চেকার পরিচয় দিয়ে এলাকার বিদ্যুৎ গ্রাহকদের নানা ভাবে হয়রানি করে আসছে। এছাড়া তারা উভয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং মিটার বিহীন সেচ পাম্প ব্যবহারের মাধ্যমে ধানি জমিতে পানি সরবরাহ করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এলাকাবাসী বিষয়টি বিলম্বে টের পাওয়ার পর ঘটনার দিন বিকেলে ১৫-২০ জন অধিবাসী অবৈধ সেচ পাম্প চালু অবস্থায় অভিযুক্ত মোঃ হানিফ পাটোয়ারী ও মোঃ ইসমাইলকে একটি মিটারসহ হাতেনাতে ধরে ফেলে। পরে অবৈধ মিটারটি বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যানের নিকট জমা দেওয়া হয় এবং অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবী জানায়। এলাকার মাসুদ তালুকদার জানায়, এরা দুভাই মিটার চেকারের ক্ষমতা দেখিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ গ্রাহকদের নানা ভাবে হয়রানি করে আসছে। তারা মিটার চেকারের অজুহাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং অবৈধভাবে সেচ পাম্প ব্যবহার করে প্রতি কানি ফসলি জমিতে পানি সরবরাহ বাবদ ৩/৪ হাজার টাকা করে নিচ্ছে। এভাবে তারা ইতিমধ্যে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

 

এ বিষয়ে অভিযুক্ত মোঃ হানিফ পাটোয়ারীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার ভাই ইসমাইলকে রাজস্থলী উপজেলা সদরসহ উপজেলার শফিপুর পর্যন্ত এলাকায় মিটার চেক করার দায়িত্বে নিয়োজিত করেছেন আবাসিক প্রকৌশলী আশফাকুর রহমান মুজিব। তবে সে স্থায়ী কোন কর্মচারী নয়। অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত দুদিন আগে একটি সেচ পাম্প বসানো হয়েছে পাম্পে বিদ্যুৎ সংযোগের অনুমোদনের জন্য একটি আবেদন করার কথা রয়েছে তবে দুদিন আগে বসানো সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগটি অবৈধ ছিলো বলে তিনি স্বীকার করেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন শুনেছি তাদেরকে এলাকার মিটার চেকার হিসাবে আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) নিয়োজিত করেছেন। তারা এলাকার মানুষজনের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা সহ মিটার চেক করে গ্রাহকের হাতে বিদ্যুৎ বিল দেওয়ার কাজ করে থাকে। তবে তারা নিজেরাই মানুষজনকে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এবং দিনরাত অবৈধ লাইনের সাহায্যে সেচের পানি সরবরাহ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

 

তিনি আরো বলেন বিষয়টি আমি নিজেই আবাসিক প্রকৌশলীকে জানিয়েছি। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। আবাসিক প্রকৌঃ আশফাকুর রহমান মুজিবের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ