• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
লংগদুর আর্যগিরি বন বিহারে দুদিন ব্যাপী তৃতীয় দানোত্তম কঠিন চীবর দান সম্পন্ন                    যমচুগ বনাশ্রম ভাবনা কেন্দ্রে ৩৭ তম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত                    জাতীয় পর্যায়ে নারীকে উন্নয়নের মূলস্রোতধারায় আনয়নের লক্ষ্যে সরকার কাজ করছে-এ কে এম মামুনুর রশিদ                    জুরাছড়িতে সামাজিক ও আচারণ পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    ধামাইছড়া পরীচুগ বনবিহারে ২য়তম কঠিন চীবর দান অনুষ্ঠিত                    রাঙামাটির মহালছড়ি জনতা বৌদ্ধ বিহারে ২য় শুভ দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান অনুষ্ঠিত                    রাঙামাটির নানিয়ারচরে আত্মকর্মসংস্থানের চেক বিতরণ                    রাঙামাটিতে জলবায়ু পরিবর্তন অভিযোজনে পার্বত্য জেলার প্রান্তিক জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন মতবিনিময় সভা                    বালুখালী ইউনিয়নে হিল ফ্লাওয়ারের কৃষক সংলাপ অনুষ্ঠিত                    রাঙামেটিতে আয়কর রিটার্ন গ্রহন অনুষ্ঠিত,সাড়ে পাচশত রির্টানের বিপরীতে ১ কোটি ২০ লাখ টাকা জমা পরেছে                    রাজস্থলী চন্দ্রঘোনা সড়কে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে আহত ১০                    মহালছড়িতে বাইন্দকপাড়া ধর্মসূখ বৌদ্ধ বিহারে কঠিন চিবর দানোৎসব                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন                    জুম ফুল থিয়েটারের ৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    ধনপাতা সাধনা বনবিহারে দুদিন ব্যাপী ১৬তম কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে বিভিন্ন মসজিদে মসুল্লিদের মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসনের উদ্যোগ                    বঙ্গবন্ধু কন্যার অসাম্প্রদায়িক নেতৃত্ব বর্হিবিশ্বে দেশের মুখ উজ্জল করেছে                    রাঙামাটিতে সিএনজি চালককে মারধর ও সিএনজি ছিনতাইয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের একাডেমিক ও বিজ্ঞান ভবন উদ্ধোধন                    পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের জেলা সমন্বয় সভা অনুষ্ঠিত                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে সম্পূর্ন সোলার বিদ্যুতের আওতায় আনা হয়েছে                    
 

বহিষ্কার আদেশ গঠনতন্ত্র পরিপন্থি দাবী
কাপ্তাই উপজেলা আ`লীগ নেতা বিপ্লব মারমার সংবাদ সম্মেলন

কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 Feb 2020   Friday

আ`লীগ কাপ্তাই উপজেলা শাখার সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিপ্লব মারমা শুক্রবার সঙবাদ সন্মেলন করেছেন।

 

চন্দ্রঘোনা আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চের অস্থায়ী কার্যালয়ে  সংবাদ সম্মেলনে তিনি দাবী বলেন, কাপ্তাই উপজেলা আ`লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল কর্তৃক গত ১৬ ফেব্রুয়ারি তাকে আ`লীগের প্রাথমিক সদস্য পদ হতে বহিস্কার করাকে সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপন্থী, উদ্দ্যেশ প্রনোদিত এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন দাবি করেন।  তিনি বলেন, বাংলাদেশ আ`লীগের গঠনতন্ত্রের ৪৭ এর (চ) ধারা মোতাবেক উপজেলা আ`লীগ একক ক্ষমতাবলে কোন সদস্যকে উপজেলার যেকোন পদসহ সাধারণ সদস্য পদ হতে বহিস্কার করতে পারেনা। তারা জেলার কাছে সুপারিশ করতে পারে এবং জেলা কেন্দ্রের কাছে সেটা পাঠাবে। কিন্ত উপজেলা আ`লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী এবং সম্পাদক ইব্রাহিম খলিল আত্মপক্ষ সর্মথনের সুযোগ না দিয়ে একতরফা ভাবে তাকে বহিস্কার করেন। যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী । তিনি বলেন,সামনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থীর দোঁড়ে এগিয়ে থাকায় ঈর্ষান্বিত হয়ে অংসুই ছাইন চৌধুরী এই কাজ করেছেন।

 

 উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আ`লীগ নেতা বিপ্লব মারমা বলেন, অভিযোগকারী কাপ্তাই রাইখালীর ডংনালা আমতলী পাড়ার বাসিন্দা থোয়াই অংপ্রু মারমা রাঙামাটি পুলিশ সুপার বরাবরে রাইখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন ও আ`লীগের সভাপতি মংক্য মারমার বিরুদ্ধে পুলিশ কনস্টবল পদে চাকরি দেওয়ার নামে ৭,৫০,০০০( সাড়ে সাত লাখ টাকা) গ্রহনের অভিযোগ করেন। কিন্ত সেই অভিযোগে তার নাম না থাকা সত্ত্বেও তাকে উপজেলা আ`লীগ সভাপতি, সম্পাদকের  গেল ৮/২৩/১৯ তারিখে সাক্ষরিত  উপজেলা আ`লীগের দলীয় প্যাডে গেল ১১/১২/১৯ তারিখ সকাল ১১ টায় উপজেলা তৃতীয় শ্রেণী কর্মচারী ক্লাবে  উপস্থিত হবার নির্দেশ প্রদান করে। সেই চিঠির পরিপ্রেক্ষিতে গেল ৯/১২/১৯ তারিখ এক চিঠির মাধ্যমে ব্যক্তিগত কারনে উপস্থিত থাকতে পারবেনা জানিয়ে সময় প্রার্থনা করে সভাপতি বরাবরে একটি আবেদন করেন তিনি। কিন্ত উক্ত আবেদনের থোয়াক্কা না করে ওইদিন তারা একতরফা ভাবে তাকে দোষী সাব্যস্ত করে। বিষয়টি তাকে অবহিত করা পর্যন্ত হয়নি। অথচ বাদী মংক্য মারমার বিরুদ্ধে টাকা গ্রহনের অভিযোগ করেছে, কিন্ত সেখানে আমার নামই নেই বলে বিপ্লব মারমা জানান। 

 

তিনি আরো জানান, রাইখালী ইউনিয়ন আ`লীগ সভাপতি মংক্য মারমা তার বিরোদ্ধে অভিযোগ করার প্রেক্ষিতে  গেল ৫/১/২০২০ তারিখ তিনি মংক্য মারমার বিরুদ্ধে একটি লিগেল নোটিশ পাঠান। জবাবে মংক্য মারমা একটি উকিল নোটিশের মাধ্যমে জানান যে, রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান এনামুল হক ও জনৈক মিলন চৌধুরীকে স্বাক্ষী রেখে তাদের সম্মুখে তাকে (বিপ্লব মারমাকে) পুলিশ কনস্টবেল পদে রাইখালীর ডংনালার সাক্যচিং মারমাকে চাকরি দেবার নামে ৫,৯০,০০০(পাঁচ লাখ নব্বই হাজার)  টাকা প্রদান করেন। 

 

এ প্রসঙ্গে বিপ্লব মারমা বলেন, তিনি সেই ব্যক্তিকে কখনোও দেখিনি এবং তাকে তিনি চিনেন না। তাই টাকা গ্রহন করার প্রশ্নই আসেনা। এছাড়া, অভিযোগে যে দু`জন সাক্ষীর নাম উল্ল্যেখ করা হয়েছে, তারা মিথ্যা সাক্ষ্য দিয়েছে বলে তিনি দাবি করেন। এই বিষয়কে পুঁজি করে উপজেলা আ`লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাঃ সম্পাদক তাকে বহিস্কার পূর্বক তার ব্যক্তিগত সুনাম ক্ষুন্ন করেছে। 

 

বিপ্লব মারমা বলেন, আমি একজন সাবেক জাতীয় কৃতি ফুটবলার, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং চট্টগ্রাম ও পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের নির্বাচিত সভাপতি। দেশ-বিদেশে তার যথেষ্ট সুনাম রয়েছে উল্লেখ করে তিনি বলেন, গত ১৯ ফেব্রুয়ারি কাপ্তাই উপজেলা আ`লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের বিরুদ্ধে এক উকিলের মাধ্যমে লিগাল নোটিশ পাঠানো হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার করা না হলে তিনি উপজেলা আ` লীগ সভাপতি,সাঃ সম্পাদকের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ২ কোটি টাকার মানহানির মামলা করবেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

 

এদিকে, সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে উপজেলা আ`লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে, এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের জানান, এ ব্যাপারে তার কোন মন্তব্য নেই।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ