করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে মহালছড়ির বেশিরভাগ গ্রাম লকডাউন

Published: 07 Apr 2020   Tuesday   

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন ঠেকাতে সামাজিক দুরত্ব বজায় রাখতে খাগড়াছড়ির মহালছড়িতে  প্রশাসন ও সশস্ত্র বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এদিকে, মহালছড়ি উপজেলার বেশিরভাগ  গ্রাম  এলাকাবাসীর উদ্যোগে  লকডাউন করা হয়েছে।

 

ঔষুধের দোকান ব্যাতীত অন্যান্য দোকানপাট,  রাস্তা-ঘাটে যানবাহন চলাচল, অপরিচিত ব্যক্তিদের  প্রবেশ এর বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এ বিধি নিষেধ করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলতে থাকবে। মঙ্গলবার থেকে মুবাছড়ি ইউনিয়নের আওতাধীন ব্রিজ পাড়া, কাপ্তাই পাড়া, সিঙ্গিনালা মহামুনি পাড়া, হেডম্যান পাড়া, ধনপুদি বাজার এলাকা, খুল্যাংপাড়া, মনাটেক, বাঘমারা, করল্যাছড়িসহ প্রায় ১৫টি গ্রাম। এদিকে ক্যায়াংঘাট ইউনিয়নের সাত ঘরিয়া পাড়াসহ প্রায় কয়েকটি গ্রাম একইভাবে লকডাউন করা হয়েছে। এছাড়া মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনসহ অন্যান্য ক্লাব  এর সদস্যরা  বিভিন্ন এলাকায় গিয়ে  জীবানুনাশক স্প্রে করা থেকে শুরু করে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ বিষয়ে  এলাকাবাসীকে সচেতন করাসহ গরীব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করতে ব্যস্ত সময় পার করছেন।

 

মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত বলেন, করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে মহালছড়ি উপজেলা প্রশাসন ও সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে। তিনি সবাইকে বিনা প্রয়োজনে বের না হয়ে  স্ব স্ব বাড়িতে থেকে সরকারের নির্দেশ মেনে চলার আহবান জানান। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত