বরকলে ১শ ৫০জন কর্মহীন পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ

Published: 08 Apr 2020   Wednesday   

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বুধবার রাঙামাটির বরকল উপজেলার  আ্ইমাছড়া ইউনিয়নের দেড়শত অসহায় ও গরীব লোকজনের মাঝে খাদ্য শস্য বিতরণ করা হয়েছে।

 

বরকল উপজেলার অাইমাছড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদকার্যালয়ে সরকারের  বরাদ্দকৃত  প্রতি পরিবারকে ১০ কেজি করে সর্বমোট ১হাজার ৫শ কেজি চাল বরকল  অাইমাছড়া ইউনিয়নে ৪,৭,৮ ও ৯ নং ওয়ার্ডে ১শ ৫০ পরিবারের মাঝে বিতরণ করা হয়।  এসব চাল বিতরণ করেন অাইমাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর কুমার চাকমা। 

                                            

অাইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানান, সারা দেশের মানুষ করোনা ভাইরাস নিয়ে অাতংকিত।এ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত দুর্যোগ মোকাবেলায় সরকার খেটে খাওয়া দিনমজুর ভিক্ষুক কর্মহীন গৃহবন্দী মানুষের জন্য সর্বদা পাশে রয়েছেন । তারই অংশ হিসেবে  অাইমাছড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে যতটুকু সম্ভব দুর্গম এলাকায় সরকারের বরাদ্দকৃত খাদ্যশস্য( চাল) পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে সরকারের বরাদ্দকৃত চাল দুর্গম পাহাড়ি এলাকায় অসহায় হতদরিদ্র পরিবারের জন্য যথেষ্ট নয়। সেজন্য এ বিষয়টি সরকারের পক্ষ থেকে  সুনজরে অানলে দুর্গম এলাকার জনসাধারণ উপকৃত হবে বলে তিনি মনে করেন।   

 

তিনি অারো জানান, ইতোমধ্যে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ৭শ ১৭ অসহায় হতদরিদ্র কর্মহীন গৃহবন্দী পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। দুর্গম পাহাড়ি এলাকার মধ্যে বিশেষ করে ভারতের বর্ডার সীমান্ত এলাকায় যারা এখনো পর্যন্ত সরকারি বা বেসরকারিভাবে কোন ত্রাণের  সুযোগ সুবিধা পায়নি সেখানে কিভাবে ত্রাণ পৌঁছে দেয়া যায় সে বিষয়ে অাইমাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর কুমার চাকমা চিন্তিত অাছেন বলে সংবাদ মাধ্যমকে জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত