মাইসছড়িতে কোয়ারেন্টাইনদের পাশে মহালছড়ি স্বাস্থ্য বিভাগ

Published: 25 Apr 2020   Saturday   

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের ম্যাজিস্ট্রেট পাড়া, যন্ত্রনাথ কার্বারি পাড়া, লেমুছড়ি এলাকায় কোয়ারেন্টাইনে থাকা লোকদের শনিবার দেখতে যান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

 

জানা যায়, উপজেলার মাইসছড়ি ইউনিয়নের ম্যাজিস্ট্রেট পাড়া, যন্ত্রনাথ কার্বারি পাড়া, লেমুছড়ি এলাকায় একশ লোকজনদের কোয়ারেন্টাইনে  রাখা হয়। কোয়ারেন্টাইনে  থাকা লোকজনদের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ধনিষ্টা চাকমা দেখতে যান। এসময় তিনি তাদের  স্বাস্থ্যগত বিষয়ে খোঁজ খবর নেন এবং কোয়ারেন্টাইনের নিয়মগুলো বুঝিয়ে দেন এবং কোভিড-১৯ এর বিরুদ্ধে নাগরিক দায়িত্বসমূহ পালন করার নির্দেশনা প্রদান করেন। পরে তাঁদের প্রত্যেককে  জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে ডিম, সুজি, সেমাই, চিনি, মুড়িসহ বিভিন্ন পুষ্টিকর খাবার ও উন্নতমানের সাবান প্রদান করেন।

 

 এসময় সংশ্লিষ্ট কার্যালয়ের স্যানিটারী পরিদর্শক সুরেশ চাকমা বলেন, শুধু খাদ্যের কথা ভাবলে হবে না পুষ্টির কথাও ভাবতে হবে এবং আমরা যদি করোনার বিরুদ্ধে লড়তে চাই তাহলে বিভিন্ন পুষ্টিকর খাবার খেয়ে  রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আর এ মূহুর্তে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বেশি বেশি করে পুষ্টিকর খাবার খাওয়া খেতে হবে। এসময় মৌসুমি ফল, রঙ্গিন শাকসবজি বেশি বেশি করে খাওয়ার পরামর্শ প্রদান করেন। সেই সাথে  স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়ারও  তিনি পরামর্শ দেন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত