রাঙামাটিতে করোনা সনাক্ত নেই তবে হোম কোয়ারেন্টাইনের বৃদ্ধি পাচ্ছে

Published: 26 Apr 2020   Sunday   

রাঙামাটি জেলায় এখনো পর্যন্ত  কোনো করানো আক্রান্ত  ব্যক্তি সনাক্ত হয়নি। তবে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে জানা গেছে।

 

জানা  যায়, দেশের অন্যান্য  জেলায় করোনা ভাইরাস আক্রান্ত  ব্যক্তি সনাক্ত হয়েছে। তবে  পার্বত্য রাঙামাটি ও  খগড়াছড়ি জেলায় এখনো কোন করোনা আক্রান্ত ব্যক্তির খোজ মিলেনি। এ পর্ষন্ত রাঙামাটি জেলা থেকে  ১৮৬ জনের নমুনা সঙগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ল্যাবে পাঠানো হয়েছে। তার মধ্যে ১০৬ জনের নমুনা নেগেটিভ পাওয়া গেছে। বাকি ৮০ জনের নমুনার রিপোর্ট এখনো আসেনি। অপরদিকে রাঙামাটি জেলায় ১ হাজার ৬৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে  রাখা হয়েছে। এর মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে রাখা হয়েছে ৪৫০ জনকে। জেলা স্বাস্থ্য অধিদপ্তর থেকে ছাড়পত্র পেয়েছেন হয়েছে ৩৫১ জন।

 

রাঙামাটি জেলায় করোনার দায়িত্বপ্রাপ্ত ফোকার পার্সন ডাঃ মোঃ মোস্তফা কামাল জানান, রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ২০৫ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে রয়েছেন ৪৫০। রোববার পর্ষন্ত কোয়ারেন্টাইনে থাকা ৩৫১ জন ছাড়পত্র  পেয়ে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৩০৪ জন। তবে আইসোলেশনে ওয়ার্ডে কোন রোগী এখনো পর্যন্ত নেই।

 

রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, চট্টগ্রামের ফৌজদার হাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজেজেজে (বিআইটিআইডি) ১৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে ১০৬ জনের নমুনা নেগেটিভ পাওয়া গেছে। বাকি ৮০ জনের নমুনার রিপোর্ট এখনো আসেনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত