আলীকদমে প্রথম করোনা রোগী সনাক্ত

Published: 20 May 2020   Wednesday   

বান্দরবানের আলীকদম উপজেলায় প্রথমবারের একজনের শরীরে করোনা পজিটিভ এসেছে।  গেল ১৯মে তার করোরা পজেটিভ রয়েছে বলে  নিশ্চিত করেছে চকরিয়া সরকারী হাসপাতাল কর্তৃপক্ষ।

 

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি)কাজী রাকিব উদ্দিন জানান, লামা উপজেলায় ৫২জনকে হোমকোয়ারিন্টাইনে রাখা হয়। এর মধ্যে গেল মঙ্গলবার একজনের দেহে করোনা পজিটিভ আসে। করোনা আক্রান্ত ব্যক্তি গেল একমাস আগে চকরিয়ার মালুমঘাট খৃষ্টান পল্লীতে তার নিকট আত্মীয়ের বাড়ীতে আসেন।  তিনি মালুম ঘাট অবস্থান করা অবস্থায় করোনা উপসর্গ দেখা দেয়।  পরে তার কাছ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে কক্সবাজার হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। গেল ১৯মে ওই ব্যক্তির করোনা পজেটিভ আসে বলে নিশ্চিত করা হয়।  করোনা পজিটিভ আসা ব্যক্তিকে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে হোমকোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন।

 

তিনি আরো জানান, গেল ১৮ মে চকরিয়া থেকে পালিয়ে এসে আলীকদমের পানবাজারে নামেন আক্রান্ত ওই ব্যক্তি। এতে তিনি পানবাজারে ঘন্টা দুইয়েকের মতো ঘুরাঘুরারি করেন। পরে ব্যক্তি ও তার বান্ধবীকে সাথে নিয়ে মোটারসাইকেল যোগে আলীকদম- থানচি সড়কের প্রভাত কারবারী পাড়ায় তার নিজ বাড়িতে চলে যান। অবশ্য তার বান্ধবীর বাড়ী থানচি উপজেলায়।  তার সংস্পর্শে আসা ৫১জনকে হেমকোয়াররন্টাইনে রাখা হয়েছে।

 

থানচি থানার ওসি(তদন্ত) জাহেদ নূর জানান, চকরিয়া থেকে করোনা রোগী পালিয়ে আসা কারানা আ্ক্রান্ত বান্ধবীকে হোমকোয়ারেন্টাইনে নিশ্চিত করার জন্য থানচি হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।

 

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজ জানিয়েছেন,  গেল  ১৬ মে  আক্রান্ত ব্যক্তির নমুনা নিয়ে কক্সবাজার ল্যাবে পাঠানো হয়। ১৯মে  ওই ব্যক্তির  করোনা পজেটিভ আসে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত