রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন

Published: 31 May 2020   Sunday   

এসএসসি পরীক্ষায় গত বছরের চেয়ে এবছর পরীক্ষার ফলাফল ভালো হয়েছে। এ বছর জেলায় পাশের হার হচ্ছে ৭৬ দশমিক ৮৭ শতাংশ। গেল বছর পাশের হার ছিল ৬২শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন শিক্ষার্থী। গেল বছরের ন্যায় জেলার মধ্যে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে ৫৬জন। 

 

জেলা প্রশাসন কার্যালয় ও জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় জানায়,এ বছর জেলার ৭৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮হাজার ৪শ’ ৭৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে পাশ করেছে ৬হাজার ৫শ’৬৯ জন শিক্ষার্থী। মোটি কেন্দ্র ছিল ১৯টি। এ বছর পাশের হার হচ্ছে ৭৬ দশমিক ৮৭ শতাংশ। গেল বছর পাশের হার ছিল ৬২ শতাংশ। এবারে এ জেলায় জিপিএ-৫ পেয়েছে ১৬৪জন শিক্ষার্থী। জেলায় জিপিএ-৫ পেয়ে প্রথম স্থানে থাকা শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে কাপ্তাই নৌ-বাহিনী স্কুল। এ প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেছে। দ্বিতীয় স্থানে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়, জিপিএ ৫ পেয়েছে ২২ জন, তৃতীয় স্থানে রয়েছে রাঙামাটি বালিকা উচ্চ বিদ্যালয়, জিপিএ পেয়েছে ২১ জন এবং চতুর্থ স্থানে লেকার্স স্কুল পাবলিক স্কুল এন্ড কলেজ, এ প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে ২০জন। তবে এ প্রতিষ্ঠান থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে।


জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা বলেন, গেলবারের চেয়ে এবার রাঙামাটি জেলাতে এসএসসির ফলাফল অনেক ভাল হয়েছে। তবে আরো ভাল করতে হবে। বর্তমান সরকার শিক্ষার প্রতি যেভাবে গুরুত্ব দিয়েছে তাতে শিক্ষার্থীদের আরো ভাল ফলাফল করা উচিৎ। গেলবারের চেয়ে এবার পাশের হার বেড়েছে। সাথে জিপিএ-৫ ও বেড়েছে।


তিনি আরো বলেন,স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীরা আরো সচেতন হলে রাঙামাটির এসএসসির ফলাফল আরো ভাল হবে। রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে এবার ভাল ফলাফল ও জিপিএ-৫ পাওয়ার পেছনে কারন হচ্ছে যারা পরীক্ষা দিয়েছে তারা বেশীর ভাগ শিক্ষার্থী ওই বিদ্যালয় হতে থ্রি ও ফোর পড়ে এসএসসি পরীক্ষা দিয়েছে। তাই এবার ফলাফল ভাল হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত