রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন

Published: 01 Jun 2020   Monday   

গত রোববার বিকালে রাঙামাটির কাপ্তাই উপজেলায় রাইখালী নিজ বাড়ীতে করোনা উপসর্গ নিয়ে এক ব্রাদারের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাঙামাটি জেলায় আক্রান্ত হয়েছেন ৬১জন।

 

রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ে ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, কাপ্তাই উপজেলায় রাইখালীতে করোনা উপসর্গ নিয়ে গেল রোববার বিকালে এক ব্রাদারের মৃত্যু হয়েছে। তার থেকে স্যাম্পল সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইটিতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।


তিনি আরো জানান, গেল ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গেল রোববার রাতে ৬ জনের নমুনার রিপোর্ট রাঙামাটিতে এসে পৌছে। এতে রাঙামাটি জেনারেল হাসপাতালের একজন নার্স, কাউখালী উপজেলায় ১ জন ও লংগদু উপজেলায় ১ জনসহ মোট ৩ পজেটিভ এসেছে। এ নিয়ে এ পর্যন্ত রাঙামাটি জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ জন। এছাড়া আইসোলেশনে রয়েছেন ৯ জন ও ১০ জনকে সুস্থ হয়েছেন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে ২৮৭৮ জনের। তার মধ্যে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন ৯৬৪ জন এবং হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১৯১৪ জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন থেকে ছাড় পত্র পেয়েছেন ২৩৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৫৪২ জন।


তিনি জানান, এ পর্ষন্ত রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগ থেকে চট্টগ্রামে পরীক্ষার জন্য মোট ১০১৮ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে নমুনা রিপোর্ট এসেছে ৮৩৮ জনের। বাকী ১৮০ জনের রিপোর্ট এখনো আসেনি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত