করোনায় আক্রান্ত পার্বত্য মন্ত্রী বীর বাহদুরকে সিএমএইচে ভর্তি

Published: 07 Jun 2020   Sunday   

করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে এমপিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টায় হেলিকপ্টারে করে তাকে ঢাকায় নেয়া হয়। এ সময় মন্ত্রীর ছেলে রবিন বাহাদুর তার সঙ্গে ছিলেন।  দেশে এই প্রথমবারের মতো দায়িত্বে থাকা কোনো মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

 

এর আগে মন্ত্রী সোয়া ১১টার দিকে বান্দরবানের ফায়ার সার্ভিস এলাকার নিজ বাসা থেকে বেরিয়ে প্রশাসন,আইন-শৃংখলা বাহিনী,দলীয় নেতাকমীরএদর সাথে কথা বলেন। এসময় অন্য্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম,পুলিশ সুপার জেরিন আকতার,সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমাসহ জেলার উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


জানা গেছে, গত ঈদে মন্ত্রী নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, ঈদ উপহার প্রদান ও ত্রাণ দিতে গিয়ে সাধারণ মানুষের কাছাকাছি চলে আসেন। ঈদের কয়েকদিন পরে শারীরিকভাবে হালকা অসুস্থতা বোধ করেন। এছাড়া করোনা শুরু হওয়ার পর থেকে মন্ত্রী সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় ও সাধারণ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছিলেন। সেখান থেকেই তিনি আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।


জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা মন্ত্রীর করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার মন্ত্রীসহ আরো ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মন্ত্রীর দেহরক্ষী এবং ব্যক্তিগত সচিবকে আইসোলেশনে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 

উল্লেখ্য, করোনা পরীক্ষার জন্য গেল ৪ জুন মন্ত্রী বীর বাহাদুরের নমুনা কক্সবাজারের ল্যাবে পাঠানো হয়। শনিবার পরীক্ষার ফলাফলে তার করোনা পজেটিভ এসেছে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত