খাগড়াছড়িতে আমের উপর অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে সংবাদ সন্মেলন

Published: 10 Jun 2020   Wednesday   

খাগড়াছড়িতে মৌসুমি ফল ‘আম’ এর উপর পথে পথে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি ফলবাগান মালিক সমিতি ও মারমা ফলদ বাগান মালিক সমিতি।

 

বুধবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমিতির সাধারণ সম্পাদক জগৎ জীবন চাকমা।

 

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, খাগড়াছড়িতে আমের গাড়ি থেকে পৌরসভা, পার্বত্য জেলা পরিষদ, বাজার ফান্ড আলাদাভাবে সিডিউলের মূল্য তালিকার অতিরিক্ত টোল আদায় করছে। এছাড়া ও এসএ পরিবহন অতিরিক্ত  টাকা নিচ্ছে এতে করে এ জেলা থেকে এক গাড়ি আম অন্য জেলায় পাঠাতে অতিরিক্ত ১২-১৫ হাজার টাকা ব্যয় হয়। টোল আদায়ে হয়রানির ফলে জেলার বাইরের  ব্যবসায়িরা এখানে আসতে অনিহা প্রকাশ করায় এ বছর পাহাড়ের আম বাগান মালিকরা ক্ষতির মূখে পড়বেন জানান। সংবাদ সম্মেলন থেকে অতিরিক্ত টোল আদায় বন্ধে সরকারে হস্তক্ষেপ কামনা করা হয় ।

 

এ বিষয়ে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম মোবাইলে জানান টোল কেন্দ্র গুলো ইজারা দেওয়া হয়েছে, যদি ইজারাদাররা বেশি আদায় করার অভিযোগ পান তিনি ব্যবস্থা নেবেন। যারা সংবাদ সম্মেলন করেছেন তারা আগে কখনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন। তিনি আরো জানান ইজারার থেকে পাওয়া অর্থগুলো তিনি পৌরবাসীদের কল্যানে ব্যয় করেন।

 

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নিমলেন্দু চেীধুরী বলেন বাজার ফান্ড শুধু বাজার দেখা শুনা করে। বাজারের টোল আদায় করা বাজার ফান্ডের কাজ। এর বাইরে কিছু অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে । তবে পার্বত্য  জেলা পরিষদ খাগড়াছড়ির বাইরে কোন পন্য গেল টোল আদায় করার এখতিয়ার  রাখে।

 

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি ফল বাগান মালিক সমিতির সভাপতি দিবাকর চাকমা, মারমা ফল বাগান মালিক সমিতির সভাপতি বাবুশ্যি মারমা ও সাধারণ সম্পাদক  মংচিং মারমা উপস্থিত ছিলেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত