লামায় আরো এক বন্য হাতির মৃত্যু

Published: 13 Jun 2020   Saturday   

বান্দরবানের লামা উপজেলায় আবারো একটি বন্য হাতির মৃত্যু হয়েছে । উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি খালকুইল্যা পাড়াস্থ ফাঁসিয়াখালী ছড়াতে হাতিটির মৃতদেহটি পাওয়া যায় । এ নিয়ে  গেল সাত মাসে উপজেলায় ৪ টি হাতির মৃত্যু হলাে । মৃত পুরুষ হাতিটির বয়স আনুমানিক ১২ বছর হবে বলে ধারণা করছেন বনবিভাগের সংশ্লিষ্টরা এক কর্মকর্তা ।

 

এদিকে হাতিটির মৃত্যু স্বাভাবিক নাকি হত্যা এ নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে । শনিবার ( ১৩ জুন ) সকালে ঝিরিতে একটি মৃত বন্য হাতি দেখে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মাে . আবদুর রহিম ও বন বিভাগ কর্তৃপক্ষকে খবর দেন স্থানীয়রা । খবর পেয়ে শনিবার দুপুরে ডুলহাজারা সাফারী পার্কের ডা . মােস্তাফিজুর রহমান ও লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা নূরে আলম হাফিজসহ একটি টিম ঘটনাস্থলে গিয়ে হাতিটির ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহ করেন। পারাপারের সময় কাঁটাতারের বেড়া কিংবা পাহাড় থেকে পড়ে আহত হয়ে হাতিটির মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান লামা সদর রেঞ্জ কর্মকর্তা নূরে আলম হাফিজ ।


বন্যহাতির মৃত্যুতে লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার বলেন , ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে । ময়নাতদন্তের রিপাের্ট পাওয়া গেলে নিশ্চিত জানা যাবে কী কারণে হাতিটি মারা গেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত