রাঙামাটির সুবলং বাজারে অগ্নিকান্ডে ৮৭টি দোকান ও বসত ঘর পুড়ে গেছে

Published: 14 Jun 2020   Sunday   

রাঙামাটির সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৭টি  দোকান ও বসত ঘর পুড়ে গেছে। রোববার বিকাল পৌনে ৪টার দিকে এই অগ্নিকান্ডের  ঘটনা ঘটেছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রোববার  বিকাল পৌনে ৪টার দিকে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের  সুবলং বাজারের একটি বসত ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে আশ-পাশে থাকা ৮৭টি  দোকান ও বসত ঘর পুড়ে যায়। রাঙামাটি ফায়ার সার্ভিসকে খবর দিলে অগ্নিনির্বাপন বোটযোগে  ৩ টি টিম  স্থানীয় লোকজন ও সেনাবাহিনীর সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

 

এদিকে, বাজারের মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ায় তারা দোকান ও বাসা থেকে কোন মালামাল বের করতে পারেনি। অনেকের নগদ টাকাও স্বর্ণালংকার পুড়ে গেছে। এছাড়া বেশির ভাগ দোকান করোনা ভাইরাসের কারণে তালা বদ্ধ করে রাঙামাটি শহরের বাড়ি ঘরে অবস্থা করছে বলে জানা গেছে। ¯তবে অগ্নিকান্ডে মালামালের ক্ষয় ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে জানা না গেলেও ১ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান স্থানীয়রা।

 

রাঙামাটি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা উদয়ন চাকমা জানান, বাজারের একটি বাজারের একটি বসতঘরের গ্যাস সিল্ডিারের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় কয়েক ঘন্টা চেষ্টা  চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি। মালামালের ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে।

 

সুবলং ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুধ মিলন চাকমা  সত্যতা স্বীকার করে জানান, আগুনে ৪৭টি দোকান ও ৪০টি বসত ঘর পুড়ে গেছে। এছাড়া আগুনে একটি তথ্য সেবা কেন্দ্র ও সুবলং ইউপির গোডাউন পুড়ে গেছে।

 

উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক জানান, সুবলং বাজারে অর্ধশতের অধিক দোকান পুড়ে গেছে। রাঙাামাটি থেকে ফায়ার সার্ভিসের লোকজন স্থানীয়দের সহায়তা আগুন নেভাতে সক্ষম হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত