রাঙামাটিতে নতুন করে আক্রান্ত ২৭ জন, মোট আক্রান্তের সংখ্যা ১৮২ জন

Published: 22 Jun 2020   Monday   

রাঙামাটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সনাক্তের সংখ্য। দেশে করোনা সনাক্তের ৫৮ দিন পর্যন্ত রাঙামাটি জেলা করোনা পজেটিভ থাকলেও গেল ৬ মে রাঙামাটিতে প্রথম বারের মতো করোনা সনাক্ত হয়। গেল ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৭ জন করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে কাপ্তাই উপজেলায় ১৫ জন, রাঙামাটি সদরের ৮ জন জন এবং বাঘাইছড়ি উপজেলায় ৪ জন করোনা। এনিয়ে এ জেলায় মোট করোনা সনাক্ত হয়েছে ১৮২ জন।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, গেল ২৪ ঘন্টায় দুদফায় সিভাসু ও বিআইডআইটি থেকে ৫৯ জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে। তার মধ্যে ২৭ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে রাঙামাটির কাপ্তাই উপজেলায় ১৫ জন, রাঙামাটি সদরের ৮জন ও বাঘাইছড়ি উপজেলায় ৪ জন রয়েছেন। এছাড়া রাঙামাটি শহরের মারা যাওয়া বৃদ্ধার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া গেছে। এই নিয়ে রাঙামাটি জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ২০ জন। করোনায় সুস্থ হয়েছেন ৮১ জনের।


তিনি আরো জানান. জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩১৫২ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ১০৯১ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২০৬১ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৮১ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ১৮১১ জনের। তার মধ্যে ১৫৭৬ জনের নমুনা হাতে পাওয়া গেছে।


তিনি জানান, আক্রান্ত সকলেই এখনো ভালো আছেন। অনেকেই বাড়ীতে আইসোলেশনে আছেন। অন্যরা রাঙামাটিতে প্রতিষ্ঠিত আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্ত সকলকে নিবীড় পর্যবেক্ষনে রাখা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত