রাঙামাটিতে পিসিআর ল্যাব স্থাপন ঘোষণা আসতে পারে

Published: 25 Jun 2020   Thursday   

মরণঘাতী করোনা ভাইরাস মোকাবেলা ও করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনে রাঙামাটিবাসীর দাবী পুরণ হতে চলেছে। শুক্রবার জেলা প্রশাসক কার্যালয়ে ল্যব স্থাপন নিয়ে সভায় চুড়ান্ত ঘোষনা আসতে পারে আভাস পাওয়া গেছে।

 

জানা গেছে,রাঙামাটিতে করোনা ভাইরাস মোকাবেলা ও করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনে শুক্রবার জেলা প্রশাসন সন্মেলন কক্ষে সভা ডাকা হয়েছে। এতে রাঙামাটি জেলায়  দায়িত্ব প্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী উপস্থিত থাকবেন। সভায় পিসিআর ল্যাব স্থাপনের ঘোষনা আসতে পারে।

 

জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ বলেন, রাঙামাটিতে করোনা পরিস্থিতি মোকাবেলা নিয়ে শুক্রবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙামাটির জনপ্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

 

উল্লেখ্য, রাঙামাটি জেলাবাসীর দাবী জেলায় পিসিআর ল্যাব স্থাপন, করোনা রোগী সহ বিভিন্ন রোগীদের সেবা নিশ্চিত করতে আইসিইউ বেড স্থাপন, রাঙামাটি জেলার হাসপাতাল গুলোকে আধুনিকায়ন করা। এই দাবীর প্রেক্ষিতে সম্প্রতি রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি স্বাস্থ্য মন্ত্রনালয়ের পিসিআর ল্যাব, আইসিইউ বেড, কিডনী রোগীদের ডায়ালাইসিস সেন্টার সহ স্বাস্থ্য সেবার উন্নয়নের জন্য স্বাস্থ্য মন্ত্রী বরাবরে চিঠি পাঠিয়েছেন। এছাড়া চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়, টিআইবি এর সচেতন নাগরিক কমিটিসহ সর্বস্তরের লোকজন পিসিআর ল্যাব স্থাপনের দাবী জানিয়ে আসছেন। এছাড়াও জেলায় দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী গত দুই মিটিং এ এই বিষয়ে উচ্চ পর্যায়ে কথা বলার প্রতিশ্রুতি দিয়ে রাঙামাটিতে যত দ্রুত এই কাজ গুলো হয় এবং পিসিআর ল্যাব বসে তার জন্য চেষ্টা চালিয়ে যাওয়ার ঘোষণা প্রদান করেন।

 

সিপিআর ল্যাব স্থাপনের বিষয়ে জেলা সিভির সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, শুক্রবার এ সংক্রান্ত জেলা প্রশাসন কার্যালয়ে সভা রয়েছে। তার মতে, পিসিআর ল্যাব স্থাপনের জন্য ডিজি হেলথ থেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনুমোদন পাওয়া গেলে রাঙামাটি জেনারেল হাসপাতালেই পিসিআর ল্যাব স্থাপনের কার্যক্রম শুরু করা হবে। এই কাজ সম্পন্ন করতে এক সপ্তাহ লাগতে পারে বলে তিনি জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত