সাংবাদিকরা নীতি নৈতিকতা যেমন মেনে চলবে, আবার তাদের অর্থনৈতিক নিরাপত্তাও নিশ্চিত করা প্রয়োজন

Published: 04 Nov 2020   Wednesday   

খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিল আইন, সাংবাদিকতার আচরণবিধি ও তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে মঙ্গলবার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ প্রেস কাউন্সিল এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানের জেলা সদর ও বিভিন্ন উপজেলায় কর্মরত ৪০ জন সাংবাদিক অংশ গ্রহণ করেন।

 

খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাঈদ মোমেন মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সাংবাদিকদের মানবিক বিবেক নিয়ে কাজ করতে হবে। দেশের বিভিন্ন প্রান্তের খবর তুলে ধরে সাংবাদিকরা যেমন দেশের ও জনগণের সেবা করবে, তেমনি সাংবাদিকদের অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। প্রত্যেক সাংবাদিককে নীতি নৈতিকতার মধ্যে চলতে হবে এবং অপসাংবাদিকতা পরিহার করতে হবে।

 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাংবাদিকদের পেশাগত বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং এ ব্যাপারে সহযোগিতা করার আশ্বাস দেন। কর্মশালা শেষে অংশ গ্রহনকারীদের সনদ পত্র বিতরন করেন প্রধান অতিথি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

  

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত